'বাড়ির আঙিনায় কমপক্ষে দুটি করে গাছ লাগান'

Send
নেত্রকোনা প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৫৯, জুলাই ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২১, জুলাই ১১, ২০২০

সমাজকল্যান প্রতিমন্ত্রীর সঙ্গে দলের নেতাকর্মীরাপ্রত্যেকের বাড়ির আঙিনায় কমপক্ষে দু'টি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান। শনিবার (১১ জুলাই) দুপুরে নেত্রকোনায় সরকার ঘোষিত মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধনের পর এক আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।

এই কর্মসূচির অংশ হিসেবে নেত্রকোনার চল্লিশা হেনা ইসলাম কলেজ প্রাঙ্গণে জেলা কৃষকলীগের উদ্যোগে ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করা হয়। পরে মন্ত্রী এলাকার ২শ' মানুষের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন।

সভায় প্রতিমন্ত্রী বলেন, 'আপনারা বাড়ির আঙিনায় গাছ লাগান। ওই গাছ ২০ বছর পরে আপনাদের কাজে আসবে। আপনাদের যখন সন্তান জন্ম হয়, তখন একটি করে গাছ লাগান; দেখবেন মেয়ে বা ছেলের ২০ বছর পূর্ণ হওয়ার পর গাছটিও একটি সম্পদে পরিণত হয়েছে। বেশি করে গাছ লাগান, পরিবেশ বাঁচান।'

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দিপক ধর গুপ্ত, আওয়ামী লীগ নেতা কবি এমদাদ খান, পৌর কৃষক লীগের সভাপতি মুরাদ আহমেদ, সম্পাদক আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সময় শতাধিক দলীয় নেতাকর্মী ও সরকারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/আইএ/

লাইভ

টপ