শান্তিপূর্ণ পরিবেশে বগুড়ায় ভোটগ্রহণ চলছে

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১২:৪০, জুলাই ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৪০, জুলাই ১৪, ২০২০

ভোটারদের লাইন



শান্তিপূর্ণ পরিবেশে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচনে মঙ্গলবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চলছে। বন্যার কারণে ১২৩ কেন্দ্রের মধ্যে ১৪টি অন্যত্র স্থানান্তর করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণ করা হচ্ছে। বুথে ঢোকার সময় ভোটারদের হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হচ্ছে। বেলার বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোয় ভোটারদের উপস্থিতি বাড়ছে। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যাপক তৎপর রয়েছেন। 













সকাল সাড়ে ৯টায় সারিয়াকান্দির ফুলবাড়ি গমীর উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে কথা হয় ওই প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সাবেক সভাপতি মমতাজুর রহমানের সঙ্গে। তিনি জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট চলছে। কোনও সমস্যা নেই।

প্রিজাইডিং অফিসার প্রভাষক সঞ্জয় কুমার কর্মকার জানান, সুষ্ঠভাবে ভোটগ্রহণ চলছে। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যাও বাড়ছে।
নির্বাচন সংশ্লিষ্টরা জানান, বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট নেওয়া হবে। এ আসনে ভোটার সংখ্যা তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন। উপনির্বাচনে বিএনপি প্রার্থী সরে দাঁড়িয়েছেন। তবে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রিজাইডিং অফিসার ১২৩ জন ও সহকারী প্রিজাইডিং অফিসার ৭১০ জন, পোলিং এজেন্ট এক হাজার ৪২০ জনসহ ২ হাজার ২৫৩ জন কর্মকর্তা ভোট নেবেন। প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশের পাশাপাশি ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য রয়েছেন। এছাড়া আছে স্টাইকিং ফোর্স, একাধিক মোবাইল টিম, র‌্যাব ও পুলিশের বিশেষ টহল টিম।
গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বগুড়া-১ আসনের  সংসদ সদস্য আব্দুল মান্নান গেল মারা গেলে আসনটি শূন্য হয়। পরে শূন্য আসনে উপনির্বাচনের জন্য ২৯ মার্চ তারিখ নির্ধারণ করা হয়। করোনার কারণে ২১ মার্চ নির্বাচন স্থগিত করা হয়। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৪ জুলাই ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

 

/এসটি/

লাইভ

টপ