বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নাই: আইসিটি প্রতিমন্ত্রী

Send
নাটোর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:২৭, আগস্ট ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৯, আগস্ট ০২, ২০২০




আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের মৃত্যু নাই। আর তাই বঙ্গবন্ধুর আদর্শের প্রতীক, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুজিব আদর্শের সৈনিকরা নিজের জীবনের ঝুঁকি নিয়েও বঙ্গবন্ধুর অনুকরণে মানুষকে সেবা দিয়ে যাচ্ছে। মুজিব সৈনিকদের মানবসেবার এই পথচলা কোনও শক্তিই রোধ করতে পারবে না। তিনি উদাহরণ দিয়ে বলেন, করোনা সংক্রমণের মধ্যেও আওয়ামী লীগের অনেক নেতাকর্মী মানুষদের সেবা দিতে গিয়ে নিজের জীবন উৎসর্গ করেছেন। ইতোমধ্যে মারা গেছেন অনেক ত্যাগী নেতা, এমপি ও মন্ত্রী। তারপরও থেমে নেই মুজিব সৈনিকদের মানবসেবা। বর্তমানে দেশ বন্যা কবলিত। হাজার হাজার মানুষ পানিবন্দি। তাদের জীবণ দুর্বিসহ। এমন পরিস্থিতিতেও বঙ্গবন্ধুর সৈনিকরা জনগণের পাশে আছে। রাত-দিন কাজ করে অসহায়দের হাতে খাবার পৌতঁছে দেওয়া থেকে শুরু করে নিশ্চিত করছে সব ধরনের সেবা।

রবিবার (২ আগস্ট) বিকালে সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদ সবার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর জীবন দর্শন আর মানবসেবার উদাহরণ টেনে পলক আরও বলেন, ছোটবেলা থেকেই নেতৃত্বের গুনাবলীতে নিজেকে গড়ে তুলেছিলেন বঙ্গবন্ধু। তিনি শুধু দেশপ্রেমিক ছিলেন না, ছিলেন দেশ আর দেশের মানুষের জন্য নিবেদিত প্রাণ। মানুষকে তিনি অকৃত্রিমভাবে ভালোবাসতেন। আর এজন্যই তিনি অল্প সময়েই বঙ্গবন্ধু উপাধি পান।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। তার কন্যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তৃতীয় অর্থনৈতিক বিপ্লব শেখ হাসিনার নেতৃত্বে করতে আমরা প্রস্তুত দাবি করে পলক বলেন, এই দেশ আর দেশের মানুষের সত্যিকারের উন্নয়ন ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বাঁচিয়ে রাখতে হলে তার মতো কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান প্রমুখ।

 

/টিটি/

লাইভ

টপ