পঞ্চগড় এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, পাঁচ ঘণ্টা পর চলাচল স্বাভাবিক

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ২৩:২৭, সেপ্টেম্বর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৪, সেপ্টেম্বর ১৯, ২০২০

 

পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় পাঁচ ঘণ্টা পর লাইনের সংস্কার কাজ সম্পন্ন হওয়ায় রাত ১০ টা ৩৫ মিনিটে স্বাভাবিকভাবে ট্রেন চলাচল শুরু হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম। এর আগে, শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে দিনাজপুরের হিলির ডাঙ্গাপাড়ার ঢেলুপাড়া নামক স্থানে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। তবে এই ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে দীর্ঘক্ষণ ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়ে।

ট্রেনের যাত্রী মিনহাজুল ইসলাম ও শেরেগুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, 'আমরা এর আগেও ঢাকা যাওয়ার সময় ওই স্থানে রেল লাইনের মেরামতের কাজ চলতে দেখেছিলাম। আজও সেখানে মেরামতের কাজ চলছিল। ট্রেনটিকে এখানে পৌঁছার পর বিশ মিনিট ধরে দাঁড় করিয়ে রাখে, তারপরও ভালোভাবে মেরামত না করেই তারা কোনরকমে কাজ শেষ করে ট্রেন যাওয়ার অনুমতি দেয়। ট্রেনটি যেতে শুরু করলে ইঞ্জিনসহ কয়েকটি বগি পার হলেও শেষের দিকের দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। তবে চরম দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান সাধারণ যাত্রীরা।

ট্রেনটির চালক মতিউর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা দূর থেকে ব্যানার লাগানো দেখতে পেয়ে নিয়ম অনুযায়ী আমরা সঠিক স্থানে ট্রেনটিকে দাঁড়িয়ে দেই। এরপর রেলের লোকজন বিশ মিনিট ধরে লাইন মেরামতের কাজ করে ট্রেন চলাচলের উপযোগী মনে করে আমাদের সিগন্যাল দেয়। সে অনুযায়ী আমরা ৪-৫ কিলোমিটার গতিতে সেই স্থান পার হওয়ার চেষ্টা করি। ৯টি বগি পার হয়ে যাওয়ার পর পেছনের ১০ নম্বর বগিটা পড়ে যায়। চারটি চাকা রেললাইন থেকে নেমে যায়।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, তবে বগিগুলো লাইন থেকে পড়ে যায়নি, লাইনেই দাঁড়িয়ে ছিল। যার কারণে এখানে কোনও হতাহতের ঘটনা বা অন্য কোনও কিছু হয়নি।

 

 

/এএইচ/

লাইভ

টপ
X