ট্রেন-ট্রাক সংঘর্ষে লোকোমোটিভ ক্ষতিগ্রস্ত, অক্ষত ট্রাক!

Send
লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত : ০৪:১৪, সেপ্টেম্বর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:১৪, সেপ্টেম্বর ২৭, ২০২০

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নে যাত্রীবাহী চলন্ত ট্রেনের সঙ্গে পাথরবোঝাই ট্রাকের ধাক্কায় আহত হয়েছেন লোকো মাস্টার জহুরুল হক। এছাড়াও ট্রেনটির ভেতরে থাকা যাত্রীদের অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের স্টেশন থেকে আউটার সিগন্যানের প্রায় দেড়শ' গজ বাইরে উফারমারা রেলওয়ে ক্রসিং (প্রথম বাঁশকল) পার হওয়ার পড়েই একটি পাথরবোঝাই ট্রাক ও বুড়িমারী কমিউটার ট্রেনের ধাক্কা লাগে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও একাধিক ট্রেন যাত্রী জানান, পাথরবোঝাই ট্রাকটি রেললাইনের নিকট থেকে সরে যাওয়ার চেষ্টা করছিল। এ সময় লালমনিরহাটগামী চলন্ত ট্রেনটি সজোরে ট্রাকটির পেছনের অংশে ধাক্কা দেয়। এতে সংঘর্ষের সূত্রপাত ঘটে। সংঘর্ষে ট্রেনটির ক্ষয়ক্ষতি হলেও ট্রাকটির কোনও ক্ষতি হয়নি।

বুড়িমারী ও পাটগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টারের দায়িত্বে থাকা মোকসেদ আলী জানান, লোকোমোটিভের একটি সাইড দুমড়ে মুচড়ে গেছে। এছাড়াও লোকোমোটিভের পরের বগিটির কিছু অংশ ও চতুর্থ নম্বর বগিটির একটি সাইড মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। চালক জহুরুল হকের বাম গাল ও বাম হাতের কয়েকটি স্থানে কেটে গেছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সকাল ১১টা ৪০ মিনিটে ট্রেনটি লালমনিরহাটের উদ্দেশ্যে যাত্রা করে। তবে ট্রাকটির তেমন কিছু হয়নি।

জানতে চাইলে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার তাপস কুমার দাস বলেন, ‘পাটগ্রাম ও বুড়িমারী রেলওয়ে স্টেশন মাস্টার মোকসেদ আলীকে প্রধান করে তিন সদস্যের একটি ইনকোয়ারি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ওই কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

/এএইচ/

লাইভ

টপ