কয়রায় হাঁটু পানিতে চলছে দুর্গা পূজা

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ২২:১৩, অক্টোবর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৮, অক্টোবর ২৩, ২০২০




দুর্যোগপূর্ণ আবহাওয়ার প্রভাবে কয়রা উপজেলা সদরের একটি ঝুঁকিপূর্ণ বাঁধ ভেঙে গেছে। এতে নদীর নোনা পানিতে মুহূর্তের মধ্যে তলিয়ে যায় কয়রা সদরের মদিনাবাদ দক্ষিণ চক মন্দির এলাকা। এসময় সেখানে পূজা-অর্চনা চলছিল। হঠাৎ এই ঘটনায় ভক্তরা মন্দির এলাকা থেকে নিরাপদস্থানে যেতে পারেননি। হাঁটু পানিতে দাঁড়িয়ে থেকেই তাদের পূজার কাজ শেষ করতে হয়।

কয়রা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ধিরাজ কুমার রায় বলেন, বৈরী আবহাওয়ার মধ্যে ঝুঁকিপূর্ণ বাধ ভেঙে নদীর নোনাপানিতে ডুবে আছে দক্ষিণ চক কালী মন্দির এলাকা। পূজা চলা অবস্থায় বাঁধ ভেঙে পানি প্রবেশ করায়, ভক্তদের ময়লা ও দুর্গন্ধময় পানিতে দাঁড়িয়েই পূজার কাজ করতে হয়েছে। এ পানি পায়ে লাগার সঙ্গে সঙ্গেই চুলকাতে শুরু করে। আর ময়লাযুক্ত পানির কারণে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও পবিত্রতা নষ্ট হয়।

তিনি আরও বলেন, কয়রায় এ বছর ৫১ মন্দিরে দুর্গোৎসব পালিত হচ্ছে। দক্ষিণ চক কালী মন্দির ছাড়া আরও কয়েকটি মন্দিরে বাঁধ ভাঙায় পানি উঠেছে।

কয়রা উপজেলা উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক ইমতিয়াজ হোসে জানান, আম্পানের আঘাতের পর দুর্বল হয়ে পড়া কয়রা সদরের ৫ নম্বর ওয়ার্ড এলাকার শেখ বাড়ি হাফিজিয়া মাদ্রাসার সামনের বাঁধ ভেঙে এলাকায় পানি প্রবেশ করেছে। এ পানিতেই মন্দির ও আশপাশের এলাকা প্লাবিত হয় বলে জানান তিনি।

 

/টিটি/

লাইভ

টপ