X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

মাহিকে নিয়ে ফেসবুকে পোস্ট, ক্ষমা চাইলেন সৈনিক লীগ নেতা

রাজশাহী প্রতিনিধি
২৭ ডিসেম্বর ২০২৩, ২০:৪৩আপডেট : ২৭ ডিসেম্বর ২০২৩, ২০:৪৩

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ও চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা ওরফে মাহিয়া মাহিকে হুমকি দিয়ে ফেসবুকে ভিডিও পোস্ট করেছিলেন এক সৈনিক লীগ নেতা। মাহাবুর রহমান ওরফে মাহাম নামের ওই সৈনিক লীগ নেতাকে তলব করা হয়েছিল আদালতে। বুধবার (২৭ ডিসেম্বর) আদালতে সশরীরে হাজির হয়ে ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন মাহাম।

বুধবার দুপুর ১২টার দিকে রাজশাহী-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান রাজশাহীর যুগ্ম জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) মো. আবু সাঈদের আদালতে সশরীরে হাজির হন মাহাম। এ সময় তিনি আইনজীবীর মাধ্যমে কারণ দর্শানোর নোটিশের জবাব দেন। তাতে তিনি নিজের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন।

শুনানি শেষে মাহাম সাংবাদিকদের কাছেও নিজের ভুল স্বীকার করেন। সাংবাদিকদের মাধ্যমে তিনি মাহিয়া মাহির কাছেও ক্ষমা চান। আদালতের অফিস সহকারী (পেশকার) মো. সাহাবুদ্দিন সোহাগ এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘আদালত মাহামকে কঠোরভাবে সতর্ক করেছেন যেন ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড তিনি না করেন।’

রাজশাহী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক মাহাম বলেন, ‘ভুল মানুষেরই হয়। আমি ক্ষমা চেয়েছি। আমি তো জানতাম না যে এটা নির্বাচনি আইন ভঙ্গের মধ্যে পড়ে। আবেগের বশে বলে ফেলেছিলাম। আমি বলেছি, মেয়ের জাতি হচ্ছে মা জাতি। আমার মা আছে, বোন আছে। স্যার, এভাবে বলা ঠিক হয়নি। আমার নেতাকে (ওমর ফারুক চৌধুরী) ভালোবাসি। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। এ কারণে আমি বলে ফেলেছিলাম। অনেকভাবে জিজ্ঞাসাবাদ করেছেন আদালত। আমি বলেছি, আর কোনোদিন ফেসবুকে আমি এগুলো করবো না। আদালত আমাকে কঠোরভাবে সতর্ক করেছেন। ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে বলেছেন।’

এর আগে অনুসন্ধান কমিটির পাঠানো নোটিশে উল্লেখ করা হয়েছিল, শনিবার (২৩ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে ফেসবুকে স্বতন্ত্র প্রার্থী মাহিয়া মাহি (শারমিন আক্তার নিপা) সম্পর্কে কুরুচিপূর্ণ ও মানহানিকর ভিডিও প্রকাশ করেন মাহাবুর রহমান। গণমাধ্যম ও ফেসবুকের মাধ্যমে বিষয়টি অনুসন্ধান কমিটির নজরে আসে। ভিডিওতে ভবিষ্যতে নির্বাচনি প্রচারের সময় মাহিয়া মাহিকে জুতাপেটা, প্রচারণায় বাধাসহ যেকোনও ধরনের ক্ষতি করা হবে বলে জানানো হয়। ওই বক্তব্যের মাধ্যমে মাহাবুর রহমান সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮-এর ১১(ক) বিধি লঙ্ঘন করেছেন। যা নির্বাচনপূর্ব অনিয়ম হিসেবে গণ্য হবে। এ ছাড়া এ ঘটনার পরদিন মাহিয়া মাহির পক্ষে তানোর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার ফুফাতো ভাই মো. জাহেদুল ইসলাম।

এ বিষয়ে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম জানান, তদন্তের অনুমতি চেয়ে অভিযোগটি আদালতে পাঠানো হয়েছে। আদালত অনুমতি দিলে তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যক্রম ও এই অভিযোগের বিষয়টি সম্পূর্ণ আলাদা। আলাদাভাবেই ব্যবস্থা নেওয়া হবে।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। কিন্তু দলীয় মনোনয়নবঞ্চিত হয়ে তিনি রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। তবে ১ শতাংশ ভোটারের স্বাক্ষরের গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশনে আপিলের পর প্রার্থিতা ফিরে পান তিনি।

রাজশাহীর এই আসনে মোট ১১ জন প্রার্থী আছেন। এর মধ্যে, আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মাহিয়া মাহি (ট্রাক), স্বতন্ত্র মো. গোলাম রাব্বানী (কাঁচি), স্বতন্ত্র মো. আখতারুজ্জামান (ঈগল), ন্যাশনাল পিপলস পার্টির নুরুন্নেসা (আম), জাতীয় পার্টির শামসুদ্দিন (লাঙ্গল), তৃণমূল বিএনপির জামাল খান (সোনালি আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের বশির আহমেদ (ছড়ি), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের আল সামাদ (টেলিভিশন), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের শামসুজ্জোহা বাবু (নোঙর) ও স্বতন্ত্র শাহনেওয়াজ আয়েশা জাহান (বেলুন) প্রতীকে মাঠে আছেন।

/কেএইচটি/
সম্পর্কিত
পরাজয় ঢাকতে অভিযোগ তুলছে বিএনপিনির্বাচনে অংশ নিতে জাপার ওপর চাপ ছিল: জি এম কাদের
শনিবার জাতীয় পার্টির বর্ধিত সভানির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
সার্বিক অগ্রগতির পথে প্রধান বাধা বিএনপি: ওবায়দুল কাদের
সর্বশেষ খবর
এবার ফিলিস্তিনপন্থি বিক্ষোভে সরব কানাডার বিশ্ববিদ্যালয়গুলো
এবার ফিলিস্তিনপন্থি বিক্ষোভে সরব কানাডার বিশ্ববিদ্যালয়গুলো
প্রত্যেক বস্তা থেকে সরানো হয় চাল, ডিলারের বিরুদ্ধে থানায় মামলা
প্রত্যেক বস্তা থেকে সরানো হয় চাল, ডিলারের বিরুদ্ধে থানায় মামলা
পবিত্র কোরআনে বৃষ্টির নানা রূপ বর্ণনা
পবিত্র কোরআনে বৃষ্টির নানা রূপ বর্ণনা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে