X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আ.লীগের সম্মেলনে সংঘর্ষের ২৩ দিন পর মামলা

দিনাজপুর প্রতিনিধি
০৩ নভেম্বর ২০২২, ১৭:৫৭আপডেট : ০৩ নভেম্বর ২০২২, ১৭:৫৭

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সংঘর্ষের ঘটনার ২৩ দিন পর ৯১ জনকে আসামি করে মামলা করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) দিনাজপুর জেলা মৎস্যজীবী লীগের সভাপতি লক্ষ্মীকান্ত রায় বাদী হয়ে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (চিরিরবন্দর) আদালতে এই মামলা করেন।

মামলায় ২১ জনের নাম উল্লেখ করে বাকি ৭০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলাটি আমলে নিয়ে বিচারক আগামী সাত দিনের মধ্যে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য চিরিরবন্দর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলায় নাম উল্লেখিত আসামিরা হলেন- চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক মুকুল (৫২), উপজেলা যুবলীগের সম্প্রতি বহিষ্কৃত সভাপতি সুমন দাস (৪০), ছাত্রলীগ নেতা মাহফুজ (২৭), দবিরুল ইসলাম (৪২), শাকিল (২৬), মোস্তাফিজুর রহমান লাল (৩২), হাবিবুর রহমান পান্ডে (৩৫), নাজমুল হোসেন (৩৮), মেহেদী হাসান (৩৫), বায়োজিদ বোস্তামি (৩৫), ডালিম চন্দ্র রায় (৫০), জাকির হোসেন দুলু (৫০), রেজাউল হক বুলু (৩২), রবীন্দ্র নাথ রায় (৪২), তপন মহন্ত (৪২), নিখিল চন্দ্র রায় (৫২), মামুন ইসলাম (৩২), পিযুষ চন্দ্র রায় (২৫), রাহুল চন্দ্র রায় (২৫), করুনা রায় (২৮) ও দিলীপ চন্দ্র রায় (৩৩)।

অভিযোগে মামলার বাদী উল্লেখ করেন, চলতি বছরের ১০ অক্টোবর চিরিরবন্দর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়। সম্মেলনে বাদীর ভাই জ্যোতিষ চন্দ্র রায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ছিলেন। কাউন্সিল শুরু হলে বাদী ও তার ভাইসহ কর্মী-সমর্থকরা সম্মেলনস্থলের মাঠে প্রবেশ করলে আসামি আহসানুল হক মুকুল মাইকে ঘোষণা দেন ‘জ্যোতিষ ও তার লোককে ধর, মারিয়া শেষ করে দাও’।

এই ঘোষণার পর তার সন্ত্রাসীরা বাদী, তার ভাই ও কর্মী-সমর্থকদের ওপর ধারালো চাপাতি, ছুরি, চাকু, লাঠি, লোহার রড দিয়ে হামলা করে। হামলার একপর্যায়ে বাদীর পেটে চাকু দিয়ে আঘাত করে। এ সময় আহসানুল হক মুকুল বাদীর বুকের ওপর উঠে গলা চেপে ধরে হত্যার চেষ্টা করে। এতে তার পেটে ২০ থেকে ২২টি সেলাই দিতে হয়। তার ভাই জ্যোতিষ চন্দ্র রায়কে মাথায় আঘাত করে। তার মাথায় চার থেকে পাঁচটি সেলাই দেওয়া হয়েছে। হামলায় বাদীর বহু কর্মী ও সমর্থক আহত হন। এ ছাড়াও এই ঘটনায় নিবারণ চন্দ্র রায়, সনাতন রায়, সাজ্জাদ হোসেন, হাবিবুর রহমান ও রাজ্জাক আহত হন। তারা সবাই হাসপাতালে ভর্তি ছিলেন।

কথা হলে চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ বলেন, আদালতে মামলার কথা শুনেছি। কিন্তু এখনও আদালতের কপি আমার কাছে আসেনি। কপি এলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার বাদী লক্ষ্মীকান্ত জানান, অসুস্থ থাকায় হাসপাতাল থেকে ১ নভেম্বর ছাড়া পেয়েছেন। তাই মামলা করতে বিলম্ব হয়েছে। মামলার শুনানি শেষে বিচারক সাত দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট দেওয়ার জন্য চিরিরবন্দর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

/এফআর/
সম্পর্কিত
বেতনের দাবিতে ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ, শ্রমিক-পুলিশ সংঘর্ষ
ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর জমি নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
বৈশাখী মেলা বসানো নিয়ে দুই ‘কিশোর গ্যাংয়ের’ সংঘর্ষে যুবক নিহত
সর্বশেষ খবর
মন্ত্রী-এমপিদের প্রভাব নিয়ে উদ্বেগ ডিসি ও এসপিদের
উপজেলা নির্বাচনমন্ত্রী-এমপিদের প্রভাব নিয়ে উদ্বেগ ডিসি ও এসপিদের
জিম্মিদের মুক্তির জন্য হামাসকে ১৮ দেশের আহ্বান
জিম্মিদের মুক্তির জন্য হামাসকে ১৮ দেশের আহ্বান
অডিও ফাঁস, নারীর কাছে ডিবি পুলিশ সদস্যের ‘হেরোইন বিক্রি’
অডিও ফাঁস, নারীর কাছে ডিবি পুলিশ সদস্যের ‘হেরোইন বিক্রি’
উপজেলা নির্বাচনে নেই বেশিরভাগ রাজনৈতিক দল
উপজেলা নির্বাচনে নেই বেশিরভাগ রাজনৈতিক দল
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা