X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১
বীর মুক্তিযোদ্ধা হত্যা

উত্তাল পাটগ্রামে আ.লীগের আল্টিমেটাম, ঘটনাস্থলে এসপি

লালমনিরহাট প্রতিনিধি
২৭ জানুয়ারি ২০২৩, ০৯:৪৮আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ০৯:৪৮

বীর মুক্তিযোদ্ধা ও পাটগ্রাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম ওয়াজেদ আলীকে গলা কেটে ও কুপিয়ে হত্যার সঙ্গে জড়িত প্রধান আসামিকে গ্রেফতারে উত্তাল লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা। সাত দিনের আল্টিমেটাম দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের নিজস্ব প্যাডে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসককে একটি স্মারক লিপি দিয়েছে।  

কুপিয়ে হত্যার শিকার এম ওয়াজেদ আলী লালমনিরহাট-১ আসনের (পাটগ্রাম-হাতীবান্ধা) সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের ৬ নম্বর সেক্টরের প্রধান সংগঠক আবিদ আলীর আপন ছোট ভাই।

এই হত্যার ঘটনায় গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পাটগ্রাম টিএন স্কুল অ্যান্ড কলেজ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাটগ্রাম চৌরঙ্গী মোড়ে মানববন্ধন করে। পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল ও পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইট প্রমুখ।

এদিকে, বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যার ছয় দিন পর বৃহস্পতিবার বিকাল ৫টায় লালমনিরহাট জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন ও নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক। নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল। তবে কী আলোচনা হয়েছে- এ প্রসঙ্গে কেউই কথা বলতে রাজি হননি।

অপরদিকে, বৃহস্পতিবার সকালে পাটগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হয়। পাটগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মফিদুল ইসলাম রুপার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুর রহিম প্রামাণিক লিবন, ইমতিয়াজ আহমেদ ফরমানি তপু ও আলমগীর হোসেন প্রমুখ।

একইদিন দুপুর ১২টায় পাটগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পাটগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এএইচএম সালাউজ্জামান ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মেজবাহ উদ্দিন আহমেদ, পাটগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জাকির হোসেন প্রমুখ।

পৃথক পৃথক মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের বক্তারা বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যা মামলার প্রধান আসামি নাহিদুজ্জামান প্রধান বাবুকে অবিলম্বে গ্রেফতার করে হত্যার রহস্য উদঘাটনের দাবি জানিয়েছেন।

লালমনিরহাট জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন, মামলার সার্বিক তদন্ত কার্যক্রম তদারকি ও নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাতের কথা জানিয়ে বলেন, ‘আসামি গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা করছি। যেহেতু আসামি পলাতক রয়েছে সে কারণে কিছু সময় লাগছে। আশা করি, আমরা দ্রুত গ্রেফতার করতে পারবো।’

উল্লেখ্য, গত শুক্রবার (২০ জানুয়ারি) পাটগ্রাম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাহেবডাঙা (নিউপূর্বপাড়া) এলাকার নিজ বাসার প্রধান ফটকে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলীকে গলা কেটে ও কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রতিবেশী পাটগ্রাম ফাতেমা প্রি-ক্যাডেটের চাকুরিচ্যুত খণ্ডকালীন শিক্ষক নাহিদুজ্জামান প্রধান বাবুসহ অজ্ঞাতদের আসামি করে গত ২২ জানুয়ারি পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ছোট ছেলে রিফাত হাসান।

/এফআর/
সম্পর্কিত
পুলিশ হেফাজতে মৃত্যু: ওসি-চিকিৎসকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা
নিজ্জার হত্যা: কানাডার আদালতে হাজির অভিযুক্ত তিন ভারতীয়
মনজিল হত্যা: সৎমা-ভাইসহ ৬ জনের যুক্তিতর্ক অব্যাহত
সর্বশেষ খবর
এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগে ভারত আছে, নেই বাংলাদেশ
এএফসি নারী চ্যাম্পিয়ন্স লিগে ভারত আছে, নেই বাংলাদেশ
‘প্রেমটা থাকুক, বিয়ে কোনও এক সময় হয়ে যাবে’
‘প্রেমটা থাকুক, বিয়ে কোনও এক সময় হয়ে যাবে’
শ্রম অধিকার ও বাংলাদেশ-মার্কিন সম্পর্কের গতিশীলতা
শ্রম অধিকার ও বাংলাদেশ-মার্কিন সম্পর্কের গতিশীলতা
হ্যান্ডব্রেক ছাড়াই চলে রাজধানীর বাস, পায়ের ব্রেকেও নেই জোর
হ্যান্ডব্রেক ছাড়াই চলে রাজধানীর বাস, পায়ের ব্রেকেও নেই জোর
সর্বাধিক পঠিত
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
কেমন আছেন মিল্টনের আশ্রমে আশ্রিতরা
কেমন আছেন মিল্টনের আশ্রমে আশ্রিতরা
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা