X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

চমকে দিলেন বনদস্যু নিরব আর বিদেশফেরত মিথিলা

আপডেট : ০৫ মে ২০২১, ১৪:৫৫

সম্পর্কে দু’জনার ‘তুই’ সম্পর্ক। লম্বা সময়ের বন্ধু। যদিও সিনেমার জন্য এবারই প্রথম এক হলেন। আরও বড় বিষয়, এবারই প্রথম সিনেমায় যুক্ত হলেন টিভিপ্রিয়মুখ মিথিলা। ছবির নাম ‘অমানুষ’। বানাচ্ছেন অলওয়েজ আলোচিত অনন্য মামুন।

পুরনো এই তথ্যগুলোতে নতুন মাত্রা টেনে দিলো ৪ মে দিবাগত রাত। অন্তর্জালে প্রকাশ হলো ছবিটির প্রথম পোস্টার। যেখানে ডাকাত নিরবের ক্ষত গলা, ছোট চুল, গলায় তাবিজ, চোখে কাজল, গলায় ক্ষত, গায়ে খাকি পোশাক, কোমরে পিস্তল, অন্যরকম চাহনি এবং পেছনে উঁকি দেওয়া সূর্যের আলোর মতো ঝলমলে মিথিলা। যারর হাতে সোভা পাচ্ছে আকাশমুখো পিস্তল। চারপাশে ঘন সবুজ জঙ্গল। এটুকু স্পষ্ট, দু’জনার গল্পটি প্রেম কিংবা বনদস্যু ঘরানার।

ঢাকাই সিনেমায় এমন পোস্টার সচরাচর মেলে না। বিশেষকরে পাত্র-পাত্রীর গেটআপ, লুক ও কমপোজিশন- নান্দনিক। যা মুগ্ধ করেছে নেটিজেনদের। ভালোই করতালি মিলছে টিম অনন্য মামুনের সোশ্যাল-শ্রুতিতে।

মামুন জানান, চলমান করোনাকালে ঢাকা টু বান্দরবানে অনেক কাঠ-খড় পুড়িয়ে টানা ১৬ দিন শুটিং করেছেন তারা। বাকি আছে মাত্র এক সপ্তাহের কাজ। সেটিও সেরে ফেলবেন দ্রুত। তবে গেল পরিশ্রমের একটা প্রতিচ্ছবি সবাইকে জানান দেবার জন্যই তাদের এই পোস্টার প্রকাশ। যেন আসছে ঈদুল আযহা পর্যন্ত ছবিটির জন্য আগ্রহ জমে থাকে দর্শকদের। তখনই এটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

পোস্টার থেকে দারুণ প্রতিধ্বনি পেয়ে মঙ্গলবার মধ্যরাতে অনেকদিন পর ছবিটি সম্পর্কে খানিক মুখ খুললেন নিরব। বললেন, ‘আমি আর মিথিলা ভালো বন্ধু। আমাদের সম্পর্কটা তুই পর্যায়ের। ফলে নায়িকার নখরামি, নায়কের ভাব- এসব ছিলো না শুটিংয়ে। পুরো কাজটিতে সেই আন্তরিকতার ছাপ দেখতে পাবেন। পোস্টারে যার খানিক প্রতিচ্ছবি রয়েছে। তবে ছবিটিকে ঘিরে আরও অনেক রহস্য জমা আছে। যেটা সামনে প্রকাশ করবো ধারাবাহিকভাবে।’

‘অমানুষ’ ছবিতে বনদস্যুর চরিত্রে অভিনয় করছেন নিরব। আর মিথিলাকে দেখা যাবে বিদেশফেরত বাংলাদেশির চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যান জলে-জঙ্গলে। সেখানে গিয়ে খপ্পরে পড়েন ডাকাত নিরবের। এখনই ‘অমানুষ’কে ঘিরে এর বেশি এগোতে চান না নিরব-মিথিলা-মামুন।

‘অমানুষ’ ছবিতে আরও অভিনয় করছেন রাশেদ মামুন অপু, শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, শাহেদ আলী সুজন, নওশাবা, আনন্দ খালেদ প্রমুখ।

/এমএম/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বৈদেশিক মুদ্রা ব্যবহারে সতর্ক হওয়ার পরামর্শ মেট্রোপলিটন চেম্বারের
বৈদেশিক মুদ্রা ব্যবহারে সতর্ক হওয়ার পরামর্শ মেট্রোপলিটন চেম্বারের
ব্যাংকিং খাতে দক্ষ জনবল তৈরি অত্যাবশ্যক: গভর্নর
ব্যাংকিং খাতে দক্ষ জনবল তৈরি অত্যাবশ্যক: গভর্নর
রসুনের দাম কেজিতে বেড়েছে ৮০ টাকা
রসুনের দাম কেজিতে বেড়েছে ৮০ টাকা
সাবেক অতিরিক্ত আইজি সামসুদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
সাবেক অতিরিক্ত আইজি সামসুদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
এ বিভাগের সর্বাধিক পঠিত
নিরব-মিথিলার মুক্তি চূড়ান্ত
নিরব-মিথিলার মুক্তি চূড়ান্ত