X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ওয়েব দর্শকদের মুগ্ধ করেছে যে হিন্দি সিরিজগুলো

সজল সরকার
১৪ মে ২০২১, ১০:২৪আপডেট : ১৪ মে ২০২১, ১৭:৩৯

বিনোদনের নতুন আবিষ্কৃত গ্রহ ওটিটি। লকডাউনের কারণে এখন দারুণ সব ওয়েব সিরিজে ঠাসা এ জগৎ। ঈদে দেশীয় অনুষ্ঠানমালার ফাঁকে উপভোগ করতে পারেন জনপ্রিয় এ হিন্দি ওয়েব সিরিজগুলোও।

মির্জাপুর

প্রতিশোধ নেওয়ার গল্পকে বাড়তি মাত্রা দিয়েছে একের পর এক সহিংস ঘটনা। পঙ্কজ ত্রিপাঠি, আলি ফজল ও দিবেন্দু শর্মার দুর্দান্ত অভিনয়ে এ ওয়েব সিরিজ দর্শকপ্রিয়তার শীর্ষ দশে আছে। আমাজন প্রাইম-এ মুক্তি পেয়েছে এর দুটো সিজন।

স্ক্যাম ১৯৯২: দ্য হারসাদ মেহতা স্টোরি

আর্থিক লেনদেনে প্রতারণার এক অভিনব ও সত্য ঘটনা এটি। স্টক মার্কেটে লাভ লোকসানের দোলাচলে জিরো থেকে হিরো হওয়ার এ ওয়েব সিরিজে অভিনয় করছেন প্রতীক গান্ধী। দেখা যাবে স্ট্রিমিং প্লাটফর্ম সনিলাইভ-এ।

দ্য ফ্যামিলি ম্যান

বলিউডের যুৎসই মধ্যবয়সী নায়ক মনোজ বাজপেয়ি। এ গল্পে জাতীয় গোয়েন্দা সংস্থায় কাজ করেন তিনি। একদিকে অল্প বেতনের টানাটানির সংসার, অন্যদিকে সন্ত্রাসী ও জঙ্গিদের চক্রান্ত। বাস্তব জীবনে গোয়েন্দাদের এসব সামলাতে যে কতটা ঝুটঝামেলায় পড়তে হয় ওয়েব সিরিজটিতে সেটাই ফুটিয়ে তোলা হয়েছে। ইতোমধ্যে হিন্দি ওয়েব সিরিজের শীর্ষ তালিকার তিন নম্বরে আছে এটি। নেটফ্লিক্সের দর্শকরা অপেক্ষা করছেন সিরিজের দ্বিতীয় সিজনের জন্য।

অ্যাসপির‌্যান্টস

আইআইটি, এমবিবিএস ও আইএএস-এ ভর্তিচ্ছু তিন বন্ধু অভিলাষ, শ্বেতকেতু ও গুরির জীবনের গল্প নিয়ে নির্মিত ওয়েব সিরিজটি তরুণদের মধ্যে সাড়া ফেলেছে বেশ। ওটিটি প্লাটফর্ম দ্য ভাইরাল ফিভার ওরফে টিভিএফ-এ দেখা যাবে এটি। এরইমধ্যে বেরিয়েছে প্রথম সিজন।

কোটা ফাক্টরি

কোটা ফাক্টরি প্রথম ভারতীয় সাদা কালো ওয়েব সিরিজ, যা জনপ্রিয়তার শীর্ষ তালিকায় উঠে এসেছে। আইআইটি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার গল্পই ফুটে উঠেছে এ সিরিজে। এটিও দেখা যাবে টিভিএফ-এ। মুক্তি পেয়েছে দুটো সিজন।

পঞ্চায়েত

শাহরুখ খানের ‘স্বদেশ’ মুভির মতোই ওয়েব সিরিজ পঞ্চায়েত ভারতের প্রত্যন্ত অঞ্চলের উন্নয়ন নিয়ে হালকা মেজাজের কমেডি গল্প। অভিনয় করছেন জিতেন্দ্র কুমার, পুজা সিং, চন্দন রয়, রাঘুবির যাদব প্রমুখ। এক সিজনের এই কমেডি-ড্রামার গল্প ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক অভিষেককে নিয়ে। সরকারি চাকরি পেয়ে যাকে পঞ্চায়েত সেক্রেটারি হয়ে যেতে হয় উত্তর প্রদেশের এক দুর্গম গ্রামে। ধীরে ধীরে তাকে মিশে যেতে হয় গ্রামের সংস্কৃতি ও যাবতীয় চড়াই-উৎরাইয়ের সঙ্গে।

অসুর: ওয়েলকাম টু দ্য ডার্ক সাইড

ফরেনসিক বিশেষজ্ঞর ভূমিকায় নেমেছেন আরশাদ ওয়ারসি। এক সিরিয়াল খুনির পিছু নেওয়ার গল্প নিয়ে ওয়েব সিরিজ অসুর। ফরেনসিক বিজ্ঞানের সঙ্গে ভারতীয় মিথোলজিকে এক সুতোয় গেঁথেছেন নির্মাতা গৌরভ শুকলা। ওটিটি প্লাটফর্ম ‘ভূত’ এ মুক্তি পেয়েছে এটি।

বন্দিশ ব্যান্ডিট

গান যারা একটু বেশি ভালোবাসেন, তাদের জন্য অবশ্য-দ্রষ্টব্য। আপাতত আমাজন প্রাইমে একটি সিজন মুক্তি পেলেও আশা আছে দ্বিতীয় সিজনের। দারুণ জনপ্রিয়তা পাওয়া বন্দিশ ব্যান্ডিটের কাহিনি এগিয়ে দুই ধারার দুই শিল্পীকে নিয়ে। একজন ঘোরতর শুদ্ধ ধ্রুপদী গানের চর্চায় আত্মনিবেদিত, আরেকজন হালের পপ কালচারে গা ভাসিয়েছেন। ঘটনাচক্রে এ দুজনের মনেই বেঁধে যায় গাঁটছড়া। মূল চরিত্রে অভিনয় করা হৃত্বিক ভৌমিক ও শ্রেয়া চৌধুরি দুজনই অভিনয়ে নতুন। তবে সংগীত পরিচালনায় মূল ঘামটা ছুটিয়েছেন শংকর-এহসান-লয়।

স্যাকরেড গেইমস

ওটিটিতে ভারতীয় সিরিজকে জনপ্রিয় করার পেছনে বড় ভূমিকা রেখেছে নেটফ্লিক্সের এই অরিজিনাল সিরিজ। দুই সিজনের এ সিরিজে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি ও সাইফ আলি খান। বলা যায় এটিই জনপ্রিয়তার তালিকায় এক নম্বরে আছে। আন্ডারওয়ার্ল্ড, নিষ্ঠাবান পুলিশ ও এদের মাঝে দাবার চাল চালা লোকগুলোর মাঝে যে ধুন্দুমার সাসপেন্স, সেটা বেশ সাহসের সঙ্গে তুলে ধরেছেন লেখক বিক্রম চন্দ্র। আর ঘটনা প্রবাহকে পর্দায় তুলে আনার মুন্সিয়ানা দেখিয়েছেন হালের নামকরা পরিচালক অনুরাগ ক্যাশ্যপ। স্যাকরেড গেইমস-এর গল্পের মূল চরিত্র মাফিয়া ডন গায়তোন্ডের ফ্ল্যাশব্যাক দিয়েই মূলত গড়াতে থাকে এর কাহিনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/এফএ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল