X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

তবে কি শুরু হচ্ছে নিপুণের ‌‘মহানগর-২’?

বিনোদন রিপোর্ট
১২ জুলাই ২০২১, ১৪:৪১আপডেট : ১২ জুলাই ২০২১, ১৭:০০

চলতি বছরের সবচেয়ে আলোচিত ওয়েব সিরিজ হিসেবে ধরা হচ্ছে আশফাক নিপুণের ‘মহানগর’। যার প্রশংসায় মেতেছে দুই বাংলা।

ফোনের পর ফোনে ব্যতিব্যস্ত এই নির্মাতা। ইতোমধ্যে পেয়েছেন কলকাতার জাঁদরেল অভিনেতা প্রসেনজিৎ, অনির্বাণের ফোন। আর টুইটারের টুইট তো চলছেই। 

ওয়েব সিরিজটির ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান হইচই জানিয়েছে, ‘মহানগর’ তাদের জন্য একটি বেঞ্জমার্ক তৈরি করেছে।

সব মিলিয়ে সবাই মুখিয়ে আছেন এর দ্বিতীয় কিস্তি দেখতে।
যারা সিরিজটি দেখেছেন, তারা ইতোমধ্যে টের পেয়েছেন, ওসি হারুন (মোশররফ করিম) ইঙ্গিত দিয়ে দিয়েছেন সিরিজ-২-এ তুলকালাম বাঁধাতে তিনি হাজির হতে যাচ্ছেন।

তাহলে এস আই মলয় (ইমরান) কী করবেন?

তাদের যে ঠান্ডাযুদ্ধ শুরু হতে যাচ্ছে, সেটার আভাস মিললো নির্মাতা আশফাক নিপুণের স্ট্যাটাসে। ফেসবুকে তিনি আজ (১২ জুলাই) একটি পোস্ট দিয়েছেন। যা দেখে ‘মহানগর’ ভক্তরা উন্মুখ হয়ে আছেন আনুষ্ঠানিক ঘোষণা শোনার জন্য। 

নিপুণ লিখেছেন, ‘ওসি হারুন: শুনো মলয়, জীবনে দুইটা কথা মনে রাখবা। এক, সাপের লেজ দিয়ে কখনও কান চুলকাইতে নাই। দুই, ভুলে যদি চুলকায়াও ফেলো, তাহলে এমনভাবে চুলকাইবা, যেন সাপও মরে লাঠিও না ভাঙে। (মহানগর- সিজন-২?)’।

বিষয়টি নিয়ে নির্মাতার সঙ্গে কথা হয় বাংলা ট্রিবিউনের। তিনি জানালেন, সিজন-২ শুরু হবে, তবে এখনই নয়। আরও একটু সময় নিয়ে এর কাজে এগুবেন।

বললেন, ‘‘আমি এখনও ‘মহানগর’-এর ধুনে আছি। এটা থেকে বের হতে পারিনি। মাত্র তো তিন সপ্তাহ হলো। এই ঘোর থেকে বের না হলে সিজন-২টা ভালো হবে না। এটা চর্বিত চর্বণ হয়ে যাবে। এখনও সিজন-২ নিয়ে কোনও পরিকল্পনা শুরু করিনি। হইচই আমার সঙ্গে যোগাযোগ করেছিল। আমি একই কথা বলেছি। নতুন কিছু, ভালো কিছু দিতে হলে আমাকে ‘মহানগর’-এর রেশ থেকে বের হতে হবে আগে।’’

জানালেন, চলতি বছরই আলোচিত এ সিরিজটির দ্বিতীয় কিস্তির কাজ শুরু হতে পারে। 

এদিকে, মহানগর দেখে নিপুণকে ফোন করেছিলেন খ্যাতিমান অভিনেতা প্রসেনজিৎ। তার কাছ থেকে ফোন পেয়ে সম্মানিত বোধ করেছেন পরিচালক আশফাক নিপুণ। তিনি ফেসবুকে লিখেছেন, ‘‘আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি! ভারতের কিংবদন্তি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ফোন করে ‘মহানগর’-এর ভূয়সী প্রশংসা করেছেন! তার সঙ্গে প্রায় ১৫ মিনিট কথা হয়েছে , যার পুরোটাই ছিল ‘মহানগর’ নিয়ে। এর গল্প, অভিনয়, অভিনয়শিল্পী ও কলাকুশলী—সবকিছু নিয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি।’’

কথায় কথায় প্রসেনজিৎ জানান, ওয়েব সিরিজ ‘মহানগর’-এর গল্প বলার ধরন এবং প্রত্যেক অভিনয় শিল্পীর অভিনয়ে তিনি মুগ্ধ। বিশেষ করে ওসি হারুন চরিত্রে মোশাররফ করিমের অভিনয়ে তিনি মুগ্ধ। 

নিপুণ আরও বলেন, ‘বুম্বা দা (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) শিশুর মতো আগ্রহ নিয়ে ‘মহানগর’-এর শুটিং নিয়ে একের পর এক প্রশ্ন করে যাচ্ছিলেন, ঋতুপর্ণা ঘোষের সিনেমার প্রসঙ্গ টানলেন। উৎপল দত্তের কথা বলছিলেন। আমি আমার কানকে বিশ্বাসই করতে পারছিলাম না! ইউনিটের সবাইকে সালাম আর শুভেচ্ছা জানিয়ে ফোন রাখার আগে বারবার জোর দিয়ে বললেন, আপনার সিনেমা বানানো উচিত। সিরিজ তো বানাবেনই, কিন্তু আপনার উচিত সিনেমা বানানো। সিনেমা আপনার জায়গা।’’ নিপুণ ও মহানগর

উল্লেখ্য, ২৫ জুন থেকে ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পায় ‘মহানগর’। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন মোশাররফ করিম, মোস্তাফিজুর নূর ইমরান, জাকিয়া বারী মম, লুৎফর রহমান জর্জ, শাহেদ আলী, শ্যামল মাওলা, খাইরুল বাসার, নাসির উদ্দিন খান, নিশাত প্রিয়ম, রুকাইয়া জাহান চমক।  

/এম/এমওএফ/
সম্পর্কিত
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
বিনোদন বিভাগের সর্বশেষ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!