X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

২৫ বছরে শিরোনামহীন, নিয়ে আসছে সবচেয়ে খরুচে গান

আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৪:৪৮

১৯৯৬ সালের ১৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ব্যান্ড শিরোনামহীন। চলতি বছর তারা ২৫ বছরে পা দিয়েছে। আগামী ২৪ এপ্রিল হবে তাদের সিলভার জুবিলি।

উপলক্ষটি স্মরণীয় করে রাখতে বিশাল ক্যানভাসে উদযাপন আয়োজন করছে রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ঘরানার ব্যান্ডটি। রিলিজ হবে তাদের নতুন অ্যালবাম। নাম ‘পারফিউম’। আর এর স্বনামের গানটি দিয়ে নির্মাণ চলছে ভিডিওর। দলটির ভাষ্যমতে, এটি ব্যান্ড ইন্ডাস্ট্রির তো বটেই, সংগীতাঙ্গনের মধ্যেও অন্যতম খরুচে ভিডিও হতে যাচ্ছে।

ব্যান্ডটির প্রধান জিয়া রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘করোনা আমাদের সবাইকে ক্ষতিগ্রস্ত করেছে কিন্তু গান তৈরি বন্ধ করিনি। এখন তো সময়ের চাহিদা, গানের সঙ্গে শ্রোতারা দেখতেও চান। আমরা সেভাবেই গান নির্মাণ করছি। করোনার মধ্যেই ৭টি গান রিলিজ করেছি। আমাদের ৮ নম্বর গান হলো ‘পারফিউম’। এটির মাধ্যমেই আমাদের অ্যালবাম ঘোষণা হবে।’’ 

নতুন ভিডিও প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘এটার নির্দেশনায় আমিই থাকছি। বিস্তারিত এখন বলবো না। পৌরাণিক গল্প দিয়ে ভিডিওটি সাজানো। সারাটা বছর আমরা এর সরঞ্জাম তৈরি করেছি। ভিডিও শেষে তিন মাস ধরে ভিএফএক্সের কাজ হবে। ২০-২৫ লাখ টাকার সমপরিমাণ অর্থ খরচ হচ্ছে।’

এদিকে, শিরোনামহীনের ২৫ বছরপূর্তি উদযাপনে সম্প্রতি ব্র্যান্ডমিথ কমিউনিকেশন তাদের সঙ্গে যুক্ত হয়েছে। দলটির আয়োজনের সবকিছু প্রমোশনে কাজ করবে প্রতিষ্ঠানটি।

ব্যান্ডটির বর্তমান লাইনআপ:
জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।

/এম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ডেসকোতে বড় নিয়োগ বিজ্ঞপ্তি
ডেসকোতে বড় নিয়োগ বিজ্ঞপ্তি
লিটনের বিদায়ে ভাঙলো ‘বিশ্বরেকর্ড’ জুটি
লিটনের বিদায়ে ভাঙলো ‘বিশ্বরেকর্ড’ জুটি
হাইকোর্টের রায়ের বিরুদ্ধে হাজী সেলিমের আপিল
হাইকোর্টের রায়ের বিরুদ্ধে হাজী সেলিমের আপিল
পদ্মার বিশ কেজির পাঙাস ২৬ হাজারে বিক্রি
পদ্মার বিশ কেজির পাঙাস ২৬ হাজারে বিক্রি
এ বিভাগের সর্বাধিক পঠিত