X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

কাটা পড়লো রবীন্দ্রসংগীত, ছাড়পত্র পেলো ‌‘অমানুষ'

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৭:৫০

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’। তবে এতে স্থান পাওয়া একটি রবীন্দ্রসংগীতে বোর্ড সদস্যদের ‘আপত্তি’ থাকায় সেটা বাদ দিতে হয়েছে বলে জানান নির্মাতা।

‘অমানুষ’ রাফিয়াত রশিদ মিথিলা অভিনীত প্রথম সিনেমা। এতে তার বিপরীতে আছেন নিরব। নির্মাতা জানান, আগামী ডিসেম্বরই প্রেক্ষাগৃহে ছবিটি দেখতে পাবেন দর্শকরা। 

ছাড়পত্রের বিষয়ে অনন্য মামুন বলেন, ‘এটা আসলে কর্তন বা বিনা কর্তন দুটোই বলা যায়। ছবিটিতে আমরা একটি রবীন্দ্রসংগীত রেখেছিলাম। কিন্তু দৃশ্যায়নের সঙ্গে এটি যায় না বলে মৃদু আপত্তি এসেছিল। তাই আমরা সেটা বাদ দিয়ে অন্য একটি গান যুক্ত করে দিয়েছি। চাইছি, আগামী ডিসেম্বরেই ছবিটি মুক্তি দিতে।’

সিনেমাটির কেন্দ্রীয় ভূমিকায় আছেন নায়ক নিরব। অন্যদিকে করোনা মহামারিতে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়েই পুরো ছবির কাজ করেছেন শিল্পীরা। বিশেষ এই ছবিটির জন্য নিরবকে বাস্তবেও লুক বদলাতে হয়েছে। যা দেখে অবাক হয়েছেন অনেকেই। কারণ, চরিত্রটি ডাকাত কিংবা অমানুষের।

নিরব বলেন, ‘সত্যি বলতে মহামারির মধ্যে পুরো কাজটি এভাবে শেষ করতে পারবো ভাবিনি। কারণ, লকডাউনের বিষয়ে তো আমরা আগাম কেউ জানি না। এরমধ্যে সুস্থ থাকাটাও ছিল বড় চ্যালেঞ্জ।’

ছবিতে আরও অভিনয় করেছেন, নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেকেই।

/এম/এমএম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
আইপিএলপাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এ বিভাগের সর্বাধিক পঠিত