X
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
সেকশনস

মানি হাইস্ট: চোর-পুলিশের খেলায় নতুন মাত্রা!

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৪৯

অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে গতকাল (৩ ডিসেম্বর) রিলিজ পেলো ‌‘মানি হাইস্ট সিজন ফাইভ’র দ্বিতীয় ভলিউম। লম্বা সিরিজগুলোর ক্ষেত্রে ধারাবাহিক রোমাঞ্চটা না ধরে রাখতে পারার প্রবণতা দেখা গেলেও এটি ব্যতিক্রম। নেটফ্লিক্সে ভিন্ন ভাষার সবচেয়ে বেশি দেখা ওয়েব সিরিজ হিসেবে রেকর্ড গড়েছে ‘মানি হাইস্ট’। 

লাকাসা দে পাপেল বা মানি হাইস্ট, সহজ বাংলায় যার অর্থ ডাকাতি। তবে আপনার কাছে এটা চুরি বা ডাকাতি মনে হলেও সিরিজের মাস্টারমাইন্ড প্রফেসর মেনে নিতে নারাজ যে এটি চুরি। কারণ তারা কোনও টাকা চুরি করছেন না, তারা নিজেরা রয়েল মিন্টে ঢুকে টাকা ছাপিয়ে পালিয়ে যাবেন। পরিমাণ পুরো ২.৪ বিলিয়ন ইউরো! তবে তিনি একা নন, তার দলে আছেন ভিন্ন ভিন্ন গল্পের মতো অতীতের পারদর্শী কিছু মানুষ। আর এদের নিয়েই এগিয়ে চলে সিরিজের কাহিনি। তারা উল্টো ব্যাংকে গিয়ে, হোস্টেজদের না মেরে জিম্মি রেখে, নিজেরা নিজেদের টাকা ছাপিয়ে নিয়ে পালাতে চায়। আবার পুরো ডাকাতিজুড়েই তারা সাধারণ পাবলিকদের সাপোর্ট পায়। এই সিরিজের গল্পটাই তো ডাকাতির, যেখানে ডাকাতরা হিরো আর পুলিশ, গোয়েন্দা, বড়বড় সরকারি এজেন্সিগুলোকে দেখানো হয়েছে ভিলেনরূপে।

তবে কাজটি নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। সিরিজে ব্যবহার করা ‘বেলা চাও’ গানটি একইসাথে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। এটি মূলত একটি ইতালিয়ান লোকসংগীত, যেখানে জমির মালিকদের অমানুষিক অত্যাচারের কথা ফুটে উঠেছিল। আর ‘মানি হাইস্ট’র পরিচালক এই গান থেকেই গোটা সিরিজ তৈরির অনুপ্রেরণা পেয়েছেন।

নির্মাতা অ্যালেক্স পিনা আগেই জানিয়েছিলেন, ভলিউম ২-এ তারা চরিত্রগুলোর ইমোশনাল দিকের ওপরে ফোকাস করবেন। প্রফেসর, বার্লিন, নাইরবি, দেনভের, টোকিও- এই চরিত্রগুলোতে অভিনয় করা প্রত্যেকেই দারুণ কাজ করেছেন। বিশেষ করে প্রফেসর চরিত্রটার তো একটা আলাদা ফ্যানবেজই আছে। 

কয়েকদিন আগে প্রকাশিত হওয়া পঞ্চম কিস্তির ট্রেলার দেখা গেছে, প্রফেসরকে বাঁচানোর মতো কঠিন কাজটা করতে হবে লিসবন, রিওদের। হতে পারে এইটাই সিরিজের শেষ কিস্তি। হয়তো কেউ কেউ মারাও যাবেন, কিন্তু তারা কারা? প্রশ্নটার উত্তর সহজেই মিলছে না।

/এম/
সম্পর্কিত
অসুস্থতা কাটিয়ে রিংকু আনলেন নতুন গান (ভিডিও)
অসুস্থতা কাটিয়ে রিংকু আনলেন নতুন গান (ভিডিও)
জানুয়ারিতে নেটফ্লিক্স মাতাচ্ছে যারা
জানুয়ারিতে নেটফ্লিক্স মাতাচ্ছে যারা
নিজের প্রতি সহিংসতার স্মৃতি নিয়ে গান
নিজের প্রতি সহিংসতার স্মৃতি নিয়ে গান

রিয়াদ-তামিমদের জন্য গাইলেন কিশোর

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৫:৫০

শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এ বছর ছয়টি দল অংশ নিচ্ছে এই ঘরোয়া ক্রিকেট লিগে।

আর এতে সামিল হলেন গায়ক কিশোর দাসও। না, খেলায় নয়, গানে। মিনিস্টার ঢাকার জন্য থিম সং গেয়েছেন তিনি। ‘ক্যাপ্টেন কুল’-খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে থাকা তামিম ইকবাল-রুবেল হোসেনদের নিয়ে গড়া দলটি।

তাদের জন্য তৈরি হওয়া থিম সংটির অংশবিশেষ এমন- ‘জয়ের জন্য লড়বে এবার মিনিস্টার ঢাকা/ ছক্কা চারে বারেবার ঘুরবে রানের চাকা’।

গাওয়ার পাশাপাশি এর সুর-সংগীতের কাজটিও সামলেছেন কিশোর নিজেই। এটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। রিয়াদ ও মোসাদ্দেকের সঙ্গে গীতিকার জীবন

এ গীতকার আরও একটি থিম সং লিখেছেন সিলেট সানরাইজারসের জন্য। দলটির নেতৃত্বে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এর সুর-সংগীতায়োজন করেছেন সামি মাহমুদ ও শাফি মাহমুদ। এতে কণ্ঠ দিয়েছেন নীলয় আহমেদ ও সামি মাহমুদ। র‍্যাপ অংশটি করেছেন আর এ মামুন। আর গানটির ভিডিও নির্মাণে ছিলেন ফাহাদ খান। 

এদিকে, থিম সং প্রসঙ্গে গায়ক কিশোর বলেন, ‘ক্রিকেট আমার কাছে বিশেষ ভালোলাগার। সেজন্যও গাইলাম থিম সংটি। আশা করি, ক্রিকেট মাঠের দর্শকের পাশাপাশি সবারই এটি ভালো লাগবে।’

অন্যদিকে, আজ (২৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় শুরু হয়েছে আজকের দিনের প্রথম ম্যাচ। যেখানে খেলছে মিনিস্টার ঢাকা ও সিলেট সানরাইজারস। 

/এম/
সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ
অসুস্থতা কাটিয়ে রিংকু আনলেন নতুন গান (ভিডিও)
অসুস্থতা কাটিয়ে রিংকু আনলেন নতুন গান (ভিডিও)
জানুয়ারিতে নেটফ্লিক্স মাতাচ্ছে যারা
জানুয়ারিতে নেটফ্লিক্স মাতাচ্ছে যারা
নিজের প্রতি সহিংসতার স্মৃতি নিয়ে গান
নিজের প্রতি সহিংসতার স্মৃতি নিয়ে গান
ফেসবুক দেখাচ্ছে ‘মৃত’, জায়েদ খান বললেন ‘শয়তানি’!
এবার জায়েদ খানকে ‘মৃত’ বলছে ফেসবুক!
© 2022 Bangla Tribune