X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

পপির কথা আমি এনজয় করছি: জায়েদ খান

আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১৮:২৯

অনেক দিন ধরেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী তারকা পপি রহস্যঘেরা। তার সন্ধান পাওয়ার আশা যখন সবাই একপ্রকার ছেড়েই দিয়েছেন, ঠিক তখন নিজেই হাজির হলেন। 

২৬ জানুয়ারি এক ভিডিও বার্তা দিয়ে সামনে এলেন। না, নিজের সন্তান-সংসার নিয়ে কোনও রহস্য উন্মোচন করেননি। বরং প্রকাশ করেন বিএফডিসি ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে তার একবুক অভিমান।

যেখানে পরোক্ষ ইঙ্গিতে চলে আসে সমিতির শেষ সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে নানা অভিযোগের বিষয়। 

এর একদিন পরই আজ (২৭ জানুয়ারি) বিষয়টি নিয়ে মুখ খোলেন জায়েদ। এফডিসিতে সাংবাদিকদের সামনেই বলেন, পপির এমন সব কথা তিনি উপভোগ করছেন।

তবে এই চিত্রনায়িকার হঠাৎ সামনে আসার বিষয়টি ষড়যন্ত্রের অংশ হিসেবেই মনে করেন তিনি। বলেন, ‘‘শেক্সপিয়ার একটা কথা বলে গেছেন, ‘মানুষের সঙ্গে মারামারি করে শত্রু বাড়ানোর দরকার নাই। কিছু ভালো কাজ করবে, শক্র এমনিতেই তৈরি হয়ে যাবে।’ আমার যদি এত দোষ থাকে তবে সেটা নির্বাচনের দুই-চার বছর আগে বের হওয়া উচিত ছিল। নির্বাচনের একদিন আগে বের হচ্ছে কেন? তার মানে আপনি আমার বিরুদ্ধে কাউকে অস্ত্র হিসেবে ব্যবহার করছেন।’’

পপির অভিযোগ প্রসঙ্গে এই নেতা বলেন, ‘‘দ্বিতীয় কথা হচ্ছে, তার (পপি) সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক ছিল। তার সঙ্গে একশ’র অধিক স্টেজ শো করেছি, একই প্যানেলে নির্বাচন করেছি। তার মতানৈক্য বা মতাদর্শ থাকতেই পারে। সেটা নিজেদের ফোরামে বলাই ভালো। তাকে খুঁজেই পাচ্ছি না। তার মোবাইল বন্ধ। হঠাৎ করে একদিন আগে তাকে দিয়ে কিছু বলানো হচ্ছে। যাক বলেছে। আপনারা তো বলেন আমি আলোচিত মানুষ। হয়তো এ কারণে বলেছে। তার আক্ষেপ-অভিযোগ থাকলে সামনে এসে বললেই ভালো হতো। একটা কথা মনে রাখবেন, ‘যে গাছে ফল হয় বেশি, সেখানে ঢিলও পড়ে বেশি। আর অন্য কেউ তো বলেনি, পপি বলেছেন। আমি এনজয় করছি।’’

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে হঠাৎ করেই ফেসবুক ও ইউটিউবে পপির একটি ভিডিও ছড়িয়ে পড়ে। অনুমান করা যায়, অন্তর্ধানে থেকেই ভিডিওটি পপি নিজ বাসা থেকে প্রকাশ করেছেন নানা মাধ্যমে।

যা বললেন পপি:

পপি ভিডিও বার্তায় বলেন, ‘আমার মতো শিল্পী যে তিন তিনবার ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছে, এই আমার সদস্য পদ বাতিলের চিঠি দেওয়া হয়েছে। এতদিন ধরে কাজ করার পর এটা একজন শিল্পীর জন্য কতটুকু অপমানের আমি বুঝতে পারি। আমার মতো শিল্পীরা যারা ভিকটিম হয়েছেন, ১৮৪ জন শিল্পী যারা আছেন, আমি তাদের কষ্টটাও বুঝতে পারি। তারাও আমার কষ্টটা বুঝতে পারেন। এই নোংরামির জন্য, আমার মানসম্মানের ভয় ছিল, আমার জানের ভয় ছিল। সবকিছু মিলে আমি নিজেকে গুটিয়ে নিয়েছি।’

উল্লেখ্য, আগামীকাল (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ নির্বাচন। এতে প্রতিদ্বন্দ্বিতা করছে মিশা সওদাগর-জায়েদ খান ও ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল।

/এম/এমএম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বিনা বাধায় স্কুলে প্রবেশ করে টেক্সাসের হামলাকারী
বিনা বাধায় স্কুলে প্রবেশ করে টেক্সাসের হামলাকারী
সাভারে অনুমোদনহীন ২ হাসপাতাল সিলগালা
সাভারে অনুমোদনহীন ২ হাসপাতাল সিলগালা
আন্তর্জাতিক বুকার পুরস্কার পেলেন প্রথম ভারতীয়
আন্তর্জাতিক বুকার পুরস্কার পেলেন প্রথম ভারতীয়
খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
এ বিভাগের সর্বাধিক পঠিত