X
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২
১৬ অগ্রহায়ণ ১৪২৯

ট্রেন্ডিংয়ের শীর্ষে ‘পুনর্জন্ম ৩’, উচ্ছ্বসিত নির্মাতা-শিল্পীরা

বিনোদন রিপোর্ট
০৩ অক্টোবর ২০২২, ১৬:০৫আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১৭:৫৩

“২০২০ সালে ‘রাতসাসান’ (২০১৮) মুভিটা দেখার পর অনেক ক্রাইম থ্রিলার, মার্ডার মিস্ট্রি, সাইকো থ্রিলার মুভি দেখেছি। কিন্তু এতদিনেও সেগুলো ‘রাতসাসান’কে ছাড়িয়ে যেতে পারেনি। কিন্তু ‘পুনর্জন্ম’ সিরিজটা জাস্ট জোশ! তুলনা করবো না, কিন্তু নাই মামার বাংলাদেশেও যে এরকম একটা সিরিজ বের হবে, কল্পনার বাইরে ছিলো। শেষ করে জাস্ট থ হয়ে আছি। গর্ববোধ হচ্ছে নিজের দেশের এমন কাজ দেখে।”

সদ্য প্রচার হওয়া নাটক ‘পুনর্জন্ম ৩’ দেখে এমনই মন্তব্য করেছেন যাবেদ খান আবু বকর নামের এক দর্শক। এরকম হাজার হাজার মন্তব্যে ভরে গেছে ইউটিউব ও ফেসবুক। বোঝাই যাচ্ছে, দর্শকমহলে ঝড় তুলেছে নাটকটি।

এটি মিস্ট্রি মেকার ভিকি জাহেদ পরিচালিত ‘পুনর্জন্ম’ সিরিজের তৃতীয় পর্ব। রবিবার (২ অক্টোবর) অন্তর্জালে উন্মুক্ত করা হয়েছে ১ ঘণ্টা ২৬ মিনিট দৈর্ঘ্যের নাটকটি। আপলোডের কয়েক ঘণ্টা পরই এটি ট্রেন্ডিংয়ের শীর্ষে চলে আসে। এখনও পর্যন্ত সেই অবস্থান ধরে রেখেছে। আর ভিউ বাড়ছে তরতর করে। মাত্র ১৯ ঘণ্টায় নাটকটির ভিউ প্রায় ১৭ লাখ।

এমন হুলস্থূল সাড়া পেয়ে কেমন লাগছে নির্মাতা ভিকির? সেটা জানতে যোগাযোগ করা হয় তার সঙ্গে। বাংলা ট্রিবিউনকে এ তরুণ তুর্কি বললেন, ‘খুব টেনশনে ছিলাম, প্রথম ও দ্বিতীয় পর্ব মানুষ দেখেছে, পছন্দ করেছে, তৃতীয় কিস্তির রেসপন্স কেমন আসে! এখন এটা যেভাবে দর্শক দেখছে, সব তো ভেঙেচুরে ফেলছে!’

আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী ট্রেন্ডিং ও ভিউর চেয়ে মানুষের ভালোলাগাই বড় প্রাপ্তি বলে মনে করেন ভিকি। তার ভাষ্য, ‘আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার মানুষের ফিডব্যাক। সবাই ভালো বলছেন, প্রশংসা করছেন। একেবারে সাধারণ দর্শকও ইতিবাচক মন্তব্য করছেন।’

‘পুনর্জন্ম ৩’-এ অভিনয় করেছেন আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, কাজী নওশাবা আহমেদ, আব্দুল্লাহ আল সেন্টু, খায়রুল বাশার প্রমুখ। দর্শকের অভূতপূর্ব সাড়া নিয়ে তাদের সঙ্গেও আলাপ হয়েছে নির্মাতার। জানালেন, নিশো-মেহজাবীন দারুণ আনন্দিত। তবে একটু বেশি আপ্লুত তরুণ সেন্টু। কারণ নতুন হিসেবে তিনি ব্যাপক প্রশংসা পাচ্ছেন।

আনন্দের পাশাপাশি নির্মাতা ভিকির কণ্ঠে বিস্ময়ের আভাস পাওয়া গেলো। তিনি বলেছেন, “আসলে আমাদের এটা তো রোম্যান্টিক বা কমেডি কনটেন্ট না, যে মানুষ মজা নিয়ে দেখবে। তাই আমাদের কাছে ট্রেন্ডিংয়ে আসা, এত বেশি সাড়া পাওয়া স্পেশাল ব্যাপার। এটা এতো মানুষ দেখছে যে, আমি নিজেই অবাক হয়ে গেছি। যারা ভাইরাল কনটেন্ট বানায়, তাদের জন্য এটা হয়ত কোনও ব্যাপার না। কিন্তু ‘পুনর্জন্ম’র মতো কাজ খুব বেশি মানুষ দেখেও না। ডার্ক থ্রিলার গল্প, দুর্বল চিত্তের মানুষ তো দেখতেই পারেন না। এত সীমাবদ্ধতার পরও আমরা এগোতে পারছি, এটাই প্রাপ্তি।”

নাটকের দৃশ্যে নিশো ও সেন্টু ‘পুনর্জন্ম ৩’ দেখার পর সবার মনে দুটো প্রশ্ন উঁকি দিচ্ছে। প্রথমত; অন্তিম পর্ব কবে আসবে? দ্বিতীয়ত; সেখানে কি রাফসান হকের (আফরান নিশো) বিনাশ হবে? দুটো প্রশ্নের বিপরীতে নির্মাতা ভিকির জবাব, ‘বিনাশ হবে নাকি হবে না, সেটা অন্তিম পর্ব দেখলেই বোঝা যাবে। এখন সেই রহস্য ফাঁস করতে চাই না। তবে এটুকু আশ্বস্ত করতে পারি, শেষ পর্বটা শিগগিরই দেবো। তৃতীয় পর্বের জন্য যেমন এক বছর অপেক্ষা করতে হয়েছে, এটার ক্ষেত্রে তেমন হবে না। সর্বোচ্চ তিন-চার মাসের মধ্যেই আমরা অন্তিম পর্ব নিয়ে হাজির হবো। যেহেতু চারদিকে ইতিবাচক একটা রেশ আছে, এর মধ্যে সিরিজটা শেষ করে দিতে চাই।’

প্রসঙ্গত, ‘পুনর্জন্ম’ ও ‘পুনর্জন্ম ২’ প্রচার হয়েছিলো যথাক্রমে ২০২১ সালের জুলাই ও অক্টোবর মাসে। অন্তর্জালে ভিউর পাশাপাশি দুটি নাটক ভূয়সী প্রশংসাও পেয়েছিলো।

/কেআই/
সম্পর্কিত
নতুন অধ্যায়ে আফরান নিশো, সঙ্গে রাফী-তমা
নতুন অধ্যায়ে আফরান নিশো, সঙ্গে রাফী-তমা
ফিফার মান বাঁচালেন ‘বিটিএস’ জাংকুক!
ফিফার মান বাঁচালেন ‘বিটিএস’ জাংকুক!
গাইলেন প্রতিমন্ত্রী, যাত্রা করলো নতুন ওটিটি
গাইলেন প্রতিমন্ত্রী, যাত্রা করলো নতুন ওটিটি
কাজল-তামান্না-ম্রুনালদের নিয়ে ‘লাস্ট স্টোরিজ ২’
কাজল-তামান্না-ম্রুনালদের নিয়ে ‘লাস্ট স্টোরিজ ২’
বিনোদন বিভাগের সর্বশেষ
অনুদানের ৯ বছর পর ৮ প্রেক্ষাগৃহে মুক্তি
এ সপ্তাহের ছবিঅনুদানের ৯ বছর পর ৮ প্রেক্ষাগৃহে মুক্তি
সৌদি সরকারকে যে বার্তা দিলেন শাহরুখ খান
সৌদি সরকারকে যে বার্তা দিলেন শাহরুখ খান
গ্র্যামিজয়ী গায়িকা ক্রিস্টিন ম্যাকভির জীবনাবসান
গ্র্যামিজয়ী গায়িকা ক্রিস্টিন ম্যাকভির জীবনাবসান
উদ্বোধন হলো ‘ব্যান্ড মিউজিক ডে’
উদ্বোধন হলো ‘ব্যান্ড মিউজিক ডে’
ধর্মীয় গানের মডেল হলেন মিশা সওদাগর!
ধর্মীয় গানের মডেল হলেন মিশা সওদাগর!