X
শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩
২১ মাঘ ১৪২৯

সিনেমা নয়, রাজনীতির মাঠে সরব মাহিয়া মাহি!

বিনোদন রিপোর্ট
১১ অক্টোবর ২০২২, ১৪:৪৩আপডেট : ১১ অক্টোবর ২০২২, ১৬:৫২

গেলো আগস্ট ছিল ঢালিউডে কাদা ছোড়াছুড়ির মাস। ‘আশীর্বাদ’ সিনেমার প্রযোজক জেনিফার ফেরদৌসের সঙ্গে নায়িকা মাহিয়া মাহি ও নায়ক রোশানের অভিযোগ-পাল্টা অভিযোগ ইস্যু নিয়ে বিস্তর আলোচনা-সমালোচনা হয়। নানা নাটকীয়তা শেষে ২৬ আগস্ট সিনেমাটি নামমাত্র হলে মুক্তি পায়। এরপর ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আসে মাহির ‘লাইভ’ নামের আরেকটি সিনেমা। সেটিও প্রায় প্রচারণাহীন মুক্তির আলো দেখে।

এক মাসের ব্যবধানে মাহিয়া মাহি অভিনীত আরও একটি নতুন সিনেমা মুক্তি পেয়েছে। গত ৭ অক্টোবর মুক্তি পাওয়া সিনেমাটির নাম ‘যাও পাখি বলো তারে’। নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। এতে মাহির বিপরীতে আছেন আদর আজাদ ও শিপন মিত্র।

২১ প্রেক্ষাগৃহে মুক্তির পর দর্শকের মোটামুটি সাড়া পাচ্ছে ত্রিকোণ প্রেমের গল্পে নির্মিত এই সিনেমা। তবে সিনেমাটি দর্শকের কাছে পৌঁছে দিতে প্রাণপণ লড়ছেন অভিনেতা আদর আজাদ। রাজধানী থেকে দেশের বিভিন্ন অঞ্চলে ছুটছেন, হলে গিয়ে দর্শকের উৎসাহ বাড়ানোর চেষ্টা করছেন। এই ছুটে চলায় নায়কের পাশে দেখা যাচ্ছে না নায়িকা মাহিকে।

সিনেমার দৃশ্যে মাহিয়া মাহি ও আদর আজাদ কেবল মুক্তির পরদিন ৮ অক্টোবর জয়দেবপুরের ঝুমুর এবং ময়মনসিংহের ছায়াবাণী সিনেমা হলে গিয়েছিলেন মাহি। প্রথম হলটি তার বর্তমান ঠিকানা গাজীপুরে, অন্যটিও নিকটবর্তী। ধারণা করা হচ্ছে, যাতায়াত সুবিধার কারণেই এই দুটি হল পরিদর্শনে গিয়েছিলেন তিনি। কিন্তু নায়ক আদর ছুটে বেড়াচ্ছেন রংপুর, যশোরসহ বিভিন্ন অঞ্চলে।

এ প্রসঙ্গে যুক্তি আসতে পারে, মাহি যেহেতু এখন অন্তঃসত্ত্বা, তাই এদিক-সেদিক ঘোরাফেরা কিছুটা কমিয়ে দিয়েছেন। কিন্তু এই যুক্তি দুর্বল হয়ে যায় নায়িকার অন্যান্য কর্মকাণ্ডে। সিনেমা মুক্তির দিনই (৭ অক্টোবর) তিনি গিয়েছিলেন ফ্যান্টাসি কিংডমে। সেখানে অন্য একটি শোতে অংশ নেন তিনি।

এরপর সোমবার (১০ অক্টোবর) রাতে তিনি বের হয়েছেন রাজনৈতিক প্রচারণায়। না, তিনি রাজনীতির মাঠে নামেননি, বরং স্বামী রকিব সরকারের জন্যই সরব হয়েছেন নায়িকা। আগামী ২০ অক্টোবর গাজীপুরের বাসন থানা আওয়ামী লীগের সম্মেলন। এতে সাধারণ সম্পাদক প্রার্থী মাহির স্বামী রকিব। তাই রাতবিরেতে পোস্টারিং করে জনসমর্থন নেওয়ার চেষ্টায় মশগুল রাজনীতিক স্বামীর নায়িকা স্ত্রী।

স্বামী রকিবের সঙ্গে রাজনৈতিক পোস্টার লাগাচ্ছেন মাহি/ ছবি: নায়িকার ফেসবুক পোস্টার লাগানোর সময় ফেসবুক লাইভে আসেন মাহি। স্বামীর উদ্দেশে বলেন, ‘আমি জীবনে প্রথম পোস্টার লাগিয়েছি। তোমার জন্য অনেক শুভকামনা।’

এরপর পোস্টার লাগানোর মুহূর্তে ধারণ করা কয়েকটি ছবি শেয়ার করেন ‘অগ্নি’ খ্যাত নায়িকা। ক্যাপশনে মজার ছলে বলেন, ‘রকিব ভাইয়ের আগমন, শুভেচ্ছা স্বাগতম।’

নিজের সিনেমায় সময় না দিয়ে রাজনীতির মাঠে ব্যস্ত; মাহির এমন ভূমিকায় দায়িত্বশীলতার প্রশ্ন উঠছে। অনেকেই বলছেন, নায়ক আদরের সঙ্গে যদি মাহিও প্রান্তিক সিনেমা হলগুলোতে যেতেন, তাহলে ‘যাও পাখি বলো তারে’ আরও বেশি সাড়া পেতো। বিষয়টি নিয়ে মাহির মন্তব্যের জন্য ফোন করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, আদর-মাহি-শিপন ছাড়াও ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, বড়দা মিঠু, রেবেকা, মিলি বাশার প্রমুখ।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
ওবায়দুল কাদেরের সঙ্গে মাহিয়া মাহির সাক্ষাৎ, পদ নিয়ে আলোচনা
ওবায়দুল কাদেরের সঙ্গে মাহিয়া মাহির সাক্ষাৎ, পদ নিয়ে আলোচনা
ফের নির্বাচনি মাঠে মাহি, ব্যস্ত জনসভায়
ফের নির্বাচনি মাঠে মাহি, ব্যস্ত জনসভায়
রকস্টার থেকে দর্জি, অতঃপর সারেং
রকস্টার থেকে দর্জি, অতঃপর সারেং
চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনেই নৌকাকে জয়ী করতে হবে: মাহিয়া মাহি
চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনেই নৌকাকে জয়ী করতে হবে: মাহিয়া মাহি
বিনোদন বিভাগের সর্বশেষ
নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে, এটাই রীতি!
নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে, এটাই রীতি!
রবীন্দ্রসংগীতের ব্যাখ্যা ও পরিবেশনায় মনোমুগ্ধকর সন্ধ্যা
রবীন্দ্রসংগীতের ব্যাখ্যা ও পরিবেশনায় মনোমুগ্ধকর সন্ধ্যা
রবিবার থেকে ঢাবিতে ‘হাওয়া’, ‘বিউটি সার্কাস’, ‘দামাল’...
‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসবরবিবার থেকে ঢাবিতে ‘হাওয়া’, ‘বিউটি সার্কাস’, ‘দামাল’...
আইয়ুব বাচ্চুকে নিয়ে বইমেলায় ‘রুপালি গিটার’
আইয়ুব বাচ্চুকে নিয়ে বইমেলায় ‘রুপালি গিটার’
সেই ভূত এখন বাংলাদেশে! 
সেই ভূত এখন বাংলাদেশে!