X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

গানের চেয়েও বেশি কিছু নিয়ে ফিরলো ‘অর্থহীন’ (ভিডিও)

বিনোদন রিপোর্ট
১৬ নভেম্বর ২০২২, ১৪:২৩আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ১৪:২৪

গানটি শুরু হওয়ার আগে একটি বার্তা ভেসে উঠলো পর্দায়। যেখানে লেখা, “পরবর্তী ৮ মিনিটে আপনারা যেটার সাক্ষী হতে যাচ্ছেন, সেটা শুধু একটি গান নয়, শুধু একটি গানচিত্র নয়। এটা ‘অর্থহীন’র ভক্তদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা, যারা আমাদের ভালো-খারাপ সব সময়ে নিঃস্বার্থভাবে ভালোবাসা এবং সমর্থন দিয়ে এসেছেন।”

দীর্ঘদিন পর নতুন গান নিয়ে ফিরলো ব্যান্ড ‘অর্থহীন’। প্রত্যাবর্তনে বিশেষ কিছু নিয়েই হাজির হলেন বেজবাবা ও তার দল। সেই আভাস আগে থেকেই দিচ্ছিলেন তারা। গানের শুরুতেও যেন ডিসক্লেইমার হিসেবে তুলে ধরেছেন বিশেষত্বের ইঙ্গিত।

গানটির শিরোনাম ‘আমার এ গান’। এটি তাদের ‘ফিনিক্স ডায়েরি ১’ অ্যালবামের প্রথম গান। চার বছর পর ‘অর্থহীন’র কোনও প্রকাশ হলো। এই লম্বা সময়ে ব্যান্ডটির প্রধান সুমনের ওপর দিয়ে বহু ঝড় বয়ে গেছে। মৌলিক গান তো দূরে থাক, কনসার্টেও সেভাবে পাওয়া যায়নি ব্যান্ডটিকে। তবে ভক্তরা মোটেও তাদের ভালোবাসায় কমতি দেখায়নি। তাই নতুন গানে ভক্তদেরই ধন্যবাদ জানালেন ‘অর্থহীন’ সদস্যরা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) মধ্যরাতে অন্তর্জালে গানটি উন্মুক্ত করা হয়েছে। যদিও সন্ধ্যায় প্রকাশের কথা ছিলো। তবে টেকনিক্যাল জটিলতায় বিলম্ব হয়। গান প্রকাশের আয়োজনে সুমন বলেছেন, ‘আমরা চার বছর গানের সঙ্গে ছিলাম না। ফেরার পর আপনাদের কাছ থেকে যে পরিমাণ শর্তহীন ভালোবাসা পেয়েছি, সেটা কোনও অবস্থায় এড়াতে পারি না। এটা শুধু একটা গানই নয়, এটা ভক্তদের জন্য উপহার।’

সুমন জানান, বছর দুয়েক আগে চট্টগ্রামের ইমতিয়াজুল আনোয়ার নামের এক তরুণের কাছ থেকে গানটির কথা পেয়েছিলেন। এরপর নিজেও সেটাতে ঘষামাজা করেছেন। পাশাপাশি সুর সাজানোর কাজটিও করেছেন সুমন।

গানটির ভিডিওতে ‘অর্থহীন’ সদস্যদের সঙ্গে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ। সুমনের গল্প ও চিত্রনাট্যে ৮ মিনিটের ভিডিওটি নির্মাণ করেছেন আশফাক বিপুল।

সুমন জানিয়েছেন, ‘ফিনিক্স ডায়েরি ১’ অ্যালবামটি আটটি গানে সাজানো হয়েছে। চলতি বছরের শেষ দিকেই সবগুলো গান প্রকাশ করবেন। এর মধ্যে চারটি গান থাকবে ভিডিওসহ। এখানেই শেষ নয়, আগামী বছর আরও আটটি গান নিয়ে ‘ফিনিক্স ডায়েরি ২’ অ্যালবামটি প্রকাশ করবেন তারা।

উল্লেখ্য, বর্তমানে ‘অর্থহীন’র লাইনআপে রয়েছেন সুমন (গায়ক, বেজ গিটার), শিশির (গিটার, কি–বোর্ড), মার্ক ডন (ড্রামস) ও মহান ফাহিম (গিটার)। নতুন গানটির আগে ২০১৮ সালে ‘কারণ তুমি অমানুষ’ শিরোনামের একটি গান উপহার দিয়েছিলো ‘অর্থহীন’। তবে তাদের সর্বশেষ পূর্ণাঙ্গ অ্যালবাম প্রকাশ হয়েছিলো ২০১৬ সালে; যেটার নাম ‘ক্যানসারের নিশিকাব্য’।

‘আমার এ গান’:

/কেআই/
সম্পর্কিত
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!