X
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩
১৩ মাঘ ১৪২৯

পোস্টার-ট্রেলারে নাখোশ দর্শক, নীরবতায় নায়ক-নায়িকা!

বিনোদন রিপোর্ট
০৮ ডিসেম্বর ২০২২, ১৯:০৮আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৯:৪৭

প্রেক্ষাপট গণঅভ্যুত্থানের সময় থেকে একাত্তরের বিজয় পর্যন্ত। গল্প নেওয়া হয়েছে উপন্যাস থেকে। পেয়েছে সরকারি অনুদান। নির্মাণে কাজী হায়াৎ। দর্শক মনে প্রত্যাশা জাগানোর অনেক উপাদানই আছে ছবিটিতে। কিন্তু ট্রেলার যখন সামনে এলো, তখন সব যেন ধূলিসাৎ হয়ে গেলো। দর্শকের প্রত্যাশা রূপ নিয়েছে হতাশা আর বিরক্তিতে।
  
ছবিটির নাম ‘জয় বাংলা’। ২০২০-২১ অর্থবছরে ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে এটি। এতে জুটিবেঁধে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু। গত রবিবার (৪ ডিসেম্বর) মুক্তি পেয়েছে পোস্টার এবং মঙ্গলবার (৬ ডিসেম্বর) প্রকাশ করা হয়েছে এর ট্রেলার। দুদিন পেরিয়ে ট্রেলারটির ভিউ মোটে ৮ হাজার! দর্শকের মন দূরে থাক, চোখও যে ট্রেলারটি ছুঁতে পারেনি, তা স্পষ্ট।

যারা দেখেছেন, তারা কী বলছেন? একবাক্যে বলতে গেলে দর্শক চরম অসন্তোষ প্রকাশ করছেন। ২০২২ সালে এসেও সিনেমার এমন পোস্টার ও ট্রেলার দেখা লাগছে ভেবে তাদের আফসোসের অন্ত নেই। কেউ বললেন, ‘এভাবে সরকারি টাকা অপচয় না করলেই পারতো’। কারও মন্তব্য, ‘কাজী হায়াতের আর পরিচালনা না করাই ভালো’; কেউ তো আবার সোজা কথায় ‘অখাদ্য’ বলে দিয়েছেন।
 
শুধু দর্শকই নয়, খোদ নায়ক-নায়িকাও ট্রেলারটি নিয়ে সন্তুষ্ট নন। অন্তত তাদের সোশাল হ্যান্ডেল ঘেঁটে এমনটাই আঁচ করা গেলো। বাপ্পী কিংবা মিতু কেউই ‘জয় বাংলা’র ট্রেলার বা পোস্টার শেয়ার দেননি। বিষয়টি নিয়ে মন্তব্য জানতে চেয়ে দুজনের সঙ্গেই যোগাযোগ করে বাংলা ট্রিবিউন।
 
পোস্টার বাপ্পীকে ট্রেলার ও পোস্টার প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি বলেন, ‌‘জয় বাংলা!’ এর বাইরে আর কোনও মন্তব্য করতে রাজি হননি। অন্যদিকে মিতুর সঙ্গে যোগাযোগ করা হলে নায়িকা জানান, তিনি অসুস্থ। তাই ফোনে কথা বলতে পারছেন না। খুদেবার্তায় ‘জয় বাংলা’র ট্রেলার-পোস্টার নিয়ে মন্তব্য চাইলে আর সাড়া দেননি।
 
এরপর মিতু তার ফেসবুক অ্যাকাউন্টে সিনেমাটি নিয়ে একটি স্ট্যাটাস দেন। যেখানে তিনি লিখেছেন, ‘ট্রেলার দেখে পুরো ছবি মাপা ঠিক হবে না। ছবিটি নিজেদের শত সীমাবদ্ধতার মধ্যেও খুব যত্ন নিয়ে বানানো। একজন নতুন শিল্পী হিসেবে প্রযোজক মিটু সিকদার, নির্মাতা কাজী হায়াৎ, আমার কো-আর্টিস্টবৃন্দের ভালোবাসা, সহযোগিতায় আমি মুগ্ধ। চলচ্চিত্রটি আমি ডাবিং করার সময় যতটুকু দেখেছি, তাতে আমার মনে হয় না দর্শক নিরাশ হবেন।’

বাপ্পী চৌধুরী ঢালিউডের প্রমাণিত নায়ক হলেও জাহারা মিতু ক্যারিয়ার শুরু করেছিলেন উপস্থাপক হিসেবে। এরপর সিনেমায় আসেন, বেশ কয়েকটি সিনেমায় যুক্ত হন, কাজ করেন। কিন্তু এখনও কোনও সিনেমা মুক্তি পায়নি। সে হিসেবে ‘জয় বাংলা’ দিয়ে আগামী ১৬ ডিসেম্বর তার অভিষেক হতে যাচ্ছে। 

উল্লেখ্য, ‘জয় বাংলা’য় বাপ্পী ও মিতু ছাড়াও অভিনয় করেছেন শ্রাবণ শাহ, সিয়াম খান রাতুল, নাদের চৌধুরী, রেবেকা রউফ, কাজী হায়াৎ, দুলারী প্রমুখ। প্রযোজনায় মোহাম্মদ মিটু সিকদার। 

ট্রেলারের লিংক:

 

 

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
‘হলি আর্টিজানে সেদিন একটি টেবিল আমাদের নামে বুকিং ছিল’
‘হলি আর্টিজানে সেদিন একটি টেবিল আমাদের নামে বুকিং ছিল’
মিতুর অভিষেকের বিপরীতে ‘অ্যাভাটার’ ঝড়!
এ সপ্তাহের ছবিমিতুর অভিষেকের বিপরীতে ‘অ্যাভাটার’ ঝড়!
তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে বাপ্পি
তৃতীয় লিঙ্গের মানুষদের পাশে বাপ্পি
বাপ্পির কষ্টে আবেগঘন জাহারা মিতু
বাপ্পির কষ্টে আবেগঘন জাহারা মিতু
বিনোদন বিভাগের সর্বশেষ
নীরবতা ভাঙলেন পাঠান, দিলেন উপদেশ
নীরবতা ভাঙলেন পাঠান, দিলেন উপদেশ
তিশার সঙ্গে জুটি নিয়ে প্রশ্ন, জোভানের অভিমানী উত্তর!
তিশার সঙ্গে জুটি নিয়ে প্রশ্ন, জোভানের অভিমানী উত্তর!
কলকাতার দেয়ালে দেয়ালে তাসনিয়া: ফারিণের পাশে দাঁড়ালেন প্রসেনজিৎ
কলকাতার দেয়ালে দেয়ালে তাসনিয়া: ফারিণের পাশে দাঁড়ালেন প্রসেনজিৎ
জ্যাকুলিনের ঘরে জোড়া সুখবর
জ্যাকুলিনের ঘরে জোড়া সুখবর
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!