X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
ফিরে দেখা ২২, স্বাগতম ২৩

আল্লাহ আমাকে সুস্থ রাখুক, বাকিটা আমি করে নেবো: আরিফিন শুভ

বিনোদন রিপোর্ট
০১ জানুয়ারি ২০২৩, ১০:২০আপডেট : ০১ জানুয়ারি ২০২৩, ১৩:৪৮

মহাকালের চিরন্তন নিয়মে সময় বয়ে যায়, দিন-সপ্তাহ-মাস পেরিয়ে বছর যায়, ক্যালেন্ডার পরিবর্তন হয়ে আসে নতুন বছর। এর মাঝেই মানুষের জীবনে হয় উত্থান-পতন, আসে সাফল্য কিংবা ব্যর্থতা। মহামারি করোনাভাইরাসের ধাক্কা কাটিয়ে ২০২২ সালে মানুষ পুরোদমে স্বাভাবিক জীবনে ফিরেছিলো। এই বছরটাও শেষ হয়ে গেলো। কেমন গেছে বছরটি? আর নতুন বছর নিয়েও বা ভাবনা-প্রত্যাশা কী? এসব প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয় দেশের শোবিজ তারকাদের সঙ্গে।

এ আয়োজনে রইলো চিত্রনায়ক আরিফিন শুভর আলাপন…

সদ্য গত হওয়া বছর নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেন তিনি। যদিও এ বছর তার অভিনীত কোনও নতুন সিনেমা মুক্তি পায়নি। তবে বছরজুড়েই নানা কাজে মুখর ছিলেন। অবশ্য কাজ, সাফলতা-ব্যর্থতা নিয়ে খুব একটা ভাবিত নন শুভ। তার চিন্তাজগত মূলত নিজেকে ঘিরেই।

বললেন, ‘একেকজন মানুষের জীবন দর্শন একেকরকম হয়। জীবনকে দেখার চোখ, জীবনকে নেয়ার ভাবনা, ভিন্ন হয়। ওই যে বলে না, নিউ ইয়ার রেজ্যুলুশন; আমার আসলে এরকম কিছু কোনওদিনই ছিলো না। কেন ছিলো না? কারণ আমি এই বছরও ডিসিপ্লিন ছিলাম, আমার পক্ষে সম্ভব যত পরিশ্রম, চেষ্টা অব্যাহত ছিলো, তার আগের বছরও ছিলো, দশ বছর আগেও ছিলো, এই বছরও আছে। সুতরাং ২০২২, ২৩, ২৫, ৩০ বা ৫০ যতদিন বেঁচে আছি, আমি একটা জিনিসই চাইবো, আল্লাহ আমাকে সুস্থ রাখুক। বাকি সব কিছু আমি করে নেবো।’

২০২২ সালে ক্যারিয়ারের চেয়ে ব্যক্তিগত জীবনের প্রাপ্তিকে মুখ্য মনে করেন শুভ। এ বছর তার মায়ের অস্ত্রোপচার হয়েছিলো। ফলে দীর্ঘ সময় মায়ের সেবাতেই নিযুক্ত ছিলেন এ অভিনেতা। তার ভাষ্য, “আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষ আমার মা; এ বছর তার একটি বড় অপারেশন হয়েছিলো। সাড়ে আট ঘণ্টা ধরে হওয়া সেই অপারেশন সফল হয়েছে। এজন্য আলহামদুলিল্লাহ। ছোটবেলায় মা বলতেন, ‘সবসময় শুকরিয়া করবি। যা কিছুই হোক না কেন।’ এটাকে যদি আধুনিক ভাষায় বলি, তাহলে বলবো কৃতজ্ঞতা। আমার সমাজ, ভক্ত, নির্মাতা, প্রযোজক, ড্রাইভার, মেকআপ আর্টিস্ট, লাইটম্যান, প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ।”

মায়ের সঙ্গে আরিফিন শুভ নতুন বছর নিয়ে আলাদা কোনও পরিকল্পনা নেই আরিফিন শুভর। তিনি বলেন, ‘কোনওদিনই আমার নতুন দিনের কোনও ভাবনা থাকে না। নতুন কোনও প্ল্যান থাকে না। আমার বিশ্বাস হলো, অতীতকে কখনও নিয়ন্ত্রণ করা যায় না, আবার ভবিষ্যতের কিছুও মানুষের হাতে নেই। এজন্য এই দুই জিনিস নিয়ে আমি ভাবি না। আমি শুধুমাত্র বর্তমান নিয়ে থাকি, কারণ এতে আমার নিয়ন্ত্রণ আছে। আমি এই মুহূর্তে যদি সঠিক পথে নিজের সর্বোচ্চটা দিয়ে চলতে থাকি, তাহলে সামনের সময়গুলো সুন্দর হওয়ার কথা; ইতিহাস, বিজ্ঞান তাই বলে।’

নতুন বছরের প্রথম দিনটি দারুণভাবে শুরু হচ্ছে শুভর। কারণ ১ জানুয়ারি প্রকাশ্যে আসছে তার নতুন সিনেমা ‘ব্ল্যাক ওয়ার’র ট্রেলার। সেই সঙ্গে তার অভিনীত প্রথম মিউজিক্যাল ফিল্ম ‘চলো না একসাথে’ মুক্তি পাচ্ছে। এজন্য উচ্ছ্বসিত এ নায়ক।

‘ব্ল্যাক ওয়ার’র শুটিংয়ে শুভ ও সাদিয়া নাবিলা বর্তমানে আরিফিন শুভ ব্যস্ত আছেন দুটি নতুন সিনেমার কাজে। ‘উনিশ২০’ নামের একটি সিনেমা বানাচ্ছেন মিজানুর রহমান আরিয়ান। যেখানে শুভর সঙ্গে আছেন আফসান আরা বিন্দু। আরেকটি সিনেমার নাম ‘ফুটবল ৭১’। নির্মাণে অনম বিশ্বাস।

/কেআই/
সম্পর্কিত
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
৮ বছরের যুদ্ধ শেষে মা হারালেন আরিফিন শুভ
৮ বছরের যুদ্ধ শেষে মা হারালেন আরিফিন শুভ
‘মুজিব’ নায়ক পেলেন রাজউকের ১০ কাঠার প্লট!
‘মুজিব’ নায়ক পেলেন রাজউকের ১০ কাঠার প্লট!
ওয়েব সিরিজে আরিফিন শুভ, সঙ্গে সোহিনী সরকার
ওয়েব সিরিজে আরিফিন শুভ, সঙ্গে সোহিনী সরকার
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!