X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

জমির খাজনা না দিয়ে বিপাকে ঐশ্বরিয়া রাই

বিনোদন ডেস্ক
১৮ জানুয়ারি ২০২৩, ১৪:৫৭আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ১৫:৩৯

খাজনা মেটাননি ঐশ্বরিয়া রাই বচ্চন! মহারাষ্ট্রের নাসিক জেলা প্রশাসন আইনি নোটিশ পাঠালো রাই সুন্দরী বরাবর। অভিযোগ, গত এক বছর মহারাষ্ট্রের একটি জমির কর দেননি অভিনেত্রী।

যার ফলে কর ফাঁকি দেওয়ার মতো গুরুতর অভিযোগ উঠলো অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের বিরুদ্ধে।

একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, নাসিকের সিন্নার এলাকার ঠানগাঁওয়ের আদিওয়াড়িতে প্রায় এক হেক্টরের মতো জমি রয়েছে ঐশ্বরিয়ার। অভিযোগ, প্রায় এক বছর ধরে জমির খাজনা মেটাননি নীল নয়না সুন্দরী। ওই জমির জন্য বার্ষিক ২১৯৬০ টাকা করে খাজনা গুনতে হয়ে অভিনেত্রীকে। 

অভিযোগ, গত এক বছর ধরে কর দেননি ঐশ্বরিয়া। প্রশাসনের তরফ থেকে একাধিকবার অভিনেত্রীকে সুযোগ দেওয়া হয়েছে কর জমা দেওয়ার জন্য। তবু নাকি তিনি কর জমা করেননি। সেই কারণেই সিন্নার তহসিলের পক্ষ থেকে নোটিশ পাঠানো হয়েছে। মহারাষ্ট্র ল্যান্ড রেভিনিউ অ্যাক্ট, ১৯৬৮ অনুযায়ী অভিনেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।

অভিনেত্রীর আইনি উপদেষ্টা সিন্নার তহসিলদার একনাথ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বুধবারের মধ্যে কর জমা দেবেন অভিনেত্রী। 

ঐশ্বরিয়া রাই বচ্চন উল্লেখ্য, এর আগে পানামা কেলেঙ্কারি মামলায় নাম জড়িয়েছিল ঐশ্বর্যর। তার জেরে ইডির দফতরে হাজিরা দিতে হয় প্রাক্তন বিশ্বসুন্দরীকে। 

বলিউডের মেগা তারকাদের তালিকার শীর্ষেই রয়েছে ঐশ্বরিয়া রাই বচ্চনের নাম। শুধু ভারত নয়, আন্তর্জাতিক স্তরে জনপ্রিয়তা রয়েছে বিশ্বসুন্দরীর। ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ড হন। তারপর তাঁর কেরিয়ার গ্রাফ ক্রমশ ওপরের দিকে উঠেছে। 

জিকিউ’র রিপোর্ট অনুযায়ী, ঐশ্বরিয়ার মোট সম্পত্তির পরিমাণ ৭৭৬ কোটি টাকা। আর তার বার্ষিক আয় ১৫ কোটি টাকা। তার আঙুলে ৭০ লাখ টাকার একটি আংটি আছে। গ্যারেজে রয়েছে মার্সিডিজ এস৫০০, বেন্টলে সিজিটি। এর বাইরে দুবাইয়ে স্যা‌চুয়ারি ফলস‌-এ একটা ভিলা এবং মুম্বাইয়ের বান্দ্রায় একটা অ্যাপার্টমেন্ট রয়েছে তার। 

বেঙ্গালুরুতে অ্যাম্বি নামে এনভায়রনমেন্টাল ইন্টেলিজেন্স স্টার্টআপে প্রায় ১ কোটি টাকা বিনিয়োগ করেছেন ঐশ্বরিয়া। মহারাষ্ট্রে একটি বায়ু প্রকল্পে বিনিয়োগ করেছেন। পসিবল নামে একটি পুষ্টিভিত্তিক স্বাস্থ্যসেবা স্টার্টআপেও বিনিয়োগ করেছেন। ব্র্যান্ড এনডোর্সমেন্ট, বিজ্ঞাপনের শুটিংয়ের পাশাপাশি প্রচুর সম্পত্তি রয়েছে অভিনেত্রীর। 

মণিরত্নমের ‘পিএস-১’ সিনেমার মাধ্যমে বড়পর্দায় কামব্যাক করেছেন ঐশ্বরিয়া। যা থেকে ১০ কোটি টাকা আয় করেছেন অভিনেত্রী। চলতি বছরের ২৮ এপ্রিল ছবির দ্বিতীয় পর্ব মুক্তি পাবে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
ঐশ্বরিয়ার হাফ সেঞ্চুরি
শুভ জন্মদিনঐশ্বরিয়ার হাফ সেঞ্চুরি
প্রশ্ন যখন ঐশ্বরিয়ার কাছে পুরস্কারের মতো!
প্রশ্ন যখন ঐশ্বরিয়ার কাছে পুরস্কারের মতো!
অভিষেকেই ঐশ্বরিয়ার লালগালিচা চমক!
৭৬তম কান উৎসবঅভিষেকেই ঐশ্বরিয়ার লালগালিচা চমক!
মিস ওয়ার্ল্ড: ঐশ্বরিয়াকে টেনে ঐশীর পরামর্শ
মিস ওয়ার্ল্ড: ঐশ্বরিয়াকে টেনে ঐশীর পরামর্শ
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী