X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ফের নির্বাচনি মাঠে মাহি, ব্যস্ত জনসভায়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২৩, ২১:২৩আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ২১:৫২

লম্বা সময় ঢালিউড থেকে মাতৃত্বকালীন ছুটিতে আছেন ‘অগ্নি’কন্যা মাহি। শুটিং থেকে ছুটি নিলেও গত বছরের শেষ নাগাদ রাজনীতির মাঠে ভালোই সরব ছিলেন। সংসদীয় উপনির্বাচনে দলীয় সমর্থন না পেয়ে মাঝে খানিক বিশ্রাম নিয়ে ফের নির্বাচনি মাঠে নামলেন নায়িকা।

তবে এবার আর দলীয় সমর্থন পাওয়ার আশায় সম্ভাব্য প্রার্থী হিসেবে তার এই কর্মসূচি নয়। এবার তিনি মাঠে-ময়দানে ছুটে ভোট প্রার্থনা করছেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহা. জিয়াউর রহমানের জন্য। চালাচ্ছেন দলীয় প্রচারণা।

এই আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন মাহিয়া মাহি। শেষ পর্যন্ত দলের চূড়ান্ত সমর্থন না পেলেও দলীয় প্রার্থীর জন্য ঠিকই মাঠে নেমেছেন নায়িকা। তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদকও বটে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের মল্লিকপুর বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় হাজির হন মাহি। তিনি ভোটারদের উদ্দেশে বলেন, ‘সারা দেশের উন্নয়ন বসে বসে শুধু ফেসবুকেই দেখবেন? নাকি এই উন্নয়নের ছোঁয়া পেতে চান। চাঁপাইনবাবগঞ্জের কাঙ্ক্ষিত উন্নয়ন চাইলে আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে ভোট দিতে হবে। উন্নয়ন পেতে মাননীয় প্রধানমন্ত্রীকে এই আসনে নৌকার বিজয় উপহার দিতে হবে।’ 
 
ফের নির্বাচনি মাঠে মাহি, ব্যস্ত জনসভায় তিনি আরও বলেন, ‘নৌকার প্রার্থী মুহা. জিয়াউর রহমান আঙ্কেল মাটি ও মানুষের নেতা। তিনি মানুষের কলিজা পর্যন্ত পৌঁছে যেতে পারেন। নির্বাচনি প্রচারণায় যত জায়গায় গেছি, যত মানুষের কাছে গেছি, সবাই তার পক্ষে কথা বলেছেন।’

এসময় আরও বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আ.লীগ নেতা আলহাজ হুমায়ুন রেজা, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আ.লীগ নেতা আব্দুল কাদের, গোমস্তাপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক জামাল মণ্ডলসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের অন্য প্রার্থীরা হলেন রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার, জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের নাবীউল ইসলাম ও আ.লীগের বিদ্রোহী খুরশিদ আলম বাচ্চু এবং জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা।

ফের নির্বাচনি মাঠে মাহি, ব্যস্ত জনসভায় সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ জানুয়ারি, বাছাই করা হয় ৮ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ছিল ১৫ জানুয়ারি ও ১৬ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হয়। 

আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি কেন্দ্রের ১২৩০টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। ফের নির্বাচনি মাঠে মাহি, ব্যস্ত জনসভায়

ছবি: বাংলা ট্রিবিউন

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
ভোটের মাঠ থেকে ফিরে বিচ্ছেদের ঘোষণা দিলেন মাহি
ভোটের মাঠ থেকে ফিরে বিচ্ছেদের ঘোষণা দিলেন মাহি
‘হেরে গেলেও ভেঙে পড়িনি,’ লাইভে এসে বললেন মাহি
‘হেরে গেলেও ভেঙে পড়িনি,’ লাইভে এসে বললেন মাহি
অনেক কথা থাকলেও বলতে চাই না
অনেক কথা থাকলেও বলতে চাই না
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!