X
রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩
১৪ মাঘ ১৪২৯

শারীরিক অক্ষমতা কোনও বাধা নয়: সাবিলা নূর

বিনোদন রিপোর্ট
২৫ জানুয়ারি ২০২৩, ১৪:০৩আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:১৫

শারীরিক অক্ষমতা কোনও মানুষকে দমিয়ে রাখতে পারে না, এ কথা প্রমাণে নতুন লড়াইয়ে নেমেছেন অভিনেত্রী সাবিলা নূর। তিনি বুঝিয়ে দিতে চান, একজন মানুষ চাইলেই দেশ-সমাজের কল্যাণে কাজ করতে পারেন। যেহেতু সাবিলা অভিনেত্রী, তার সংগ্রামের গল্পটাও পর্দাকেন্দ্রিক।

হ্যাঁ, নতুন একটি নাটকেই লড়াকু নারীর ভূমিকায় হাজির হচ্ছেন সাবিলা নূর। নাম ‘বিরতিহীন যাত্রা’। আহমেদ তাওকীরের রচনায় নাটকটি নির্মাণ করছেন অনন্য ইমন।

এতে দেখা যাবে, শারীরিক প্রতিবন্ধী সুনয়না। হুইলচেয়ারে চেপে মাইলের পর মাইল ছুটে বেড়ায় আর মানুষের হাতে পৌঁছে দেয় বই। তার চাওয়া, মানুষের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে পড়ুক। তার এই অদম্য চেষ্টায় মুগ্ধ সমাজের সবাই। কিন্তু সুনয়নার পরিচিতি-জনপ্রিয়তা দেখে ভয় পায় এলাকার চেয়ারম্যান।

এদিকে বই আন্দোলনের জন্য থানা নির্বাহী অফিসারের কাছ থেকে পুরস্কার ও সংবর্ধনা পায় সুনয়না। তখন চেয়ারম্যানও দ্বন্দ্ব ভুলে তার সঙ্গে কাজ করতে চায়। কিন্তু পরে বেরিয়ে আসলে অন্য সত্য। সেটা কী? জানতে হলে নাটকটি দেখতে বলে জানালেন নির্মাতা।

নাটকটিতে সুনয়না চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর। ব্যতিক্রম কাজটি নিয়ে তার মন্তব্য, ‘গত বছরের ঈদ থেকেই গল্পনির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে যুক্ত হওয়া। শারীরিক অক্ষমতা কোনও বাধা নয়, মানসিক ইচ্ছাই যেকোনও কিছু জয়ের জন্য যথেষ্ট, সেটাই এ নাটকের মূল প্রতিপাদ্য। একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহ্বান জানিয়েছি এই নাটকে!’

‘বিরতিহীন যাত্রা’র দৃশ্য নির্মাতা অনন্য ইমন বলেন, ‘গল্পনির্ভর কাজে যে মজা পাই, সেটা আসলে অন্য কাজে পাই না। আমি সবসময় চেষ্টা করি একটা গল্প বিস্তারিত তুলে ধরতে। এই নাটকটা অনেকখানি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে করা। আশা করছি দর্শক ভালোভাবে নেবেন।’

‘বিরতিহীন যাত্রা’য় সাবিলা নূরের সঙ্গী হয়েছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ,  আনোয়ারসহ অনেকে। শুটিং ইতোমধ্যে শেষ। আগামী ঈদুল ফিতরে একটি টিভি চ্যানেলে প্রচার হবে নাটকটি।

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
হিন্দি সিনেমা আমদানির পক্ষে রিয়াজ, দিলেন ব্যাখ্যাও
হিন্দি সিনেমা আমদানির পক্ষে রিয়াজ, দিলেন ব্যাখ্যাও
নাটকে নয়ন-তারা হলেন তৌসিফ-তিশা
নাটকে নয়ন-তারা হলেন তৌসিফ-তিশা
মারা গেছেন ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমস 
মারা গেছেন ব্রিটিশ অভিনেত্রী সিলভিয়া সিমস 
যে জুটি কখনও ব্যর্থ হয়নি
যে জুটি কখনও ব্যর্থ হয়নি
১৫ পেরিয়ে ‘শূন্য’ দিলো ভালোবাসার উপহার (ভিডিও)
১৫ পেরিয়ে ‘শূন্য’ দিলো ভালোবাসার উপহার (ভিডিও)