X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
শনিবার বিকেল

বাংলাদেশে ‘বন্দী’, উত্তর আমেরিকার ৭১ হলে মুক্তি

বিনোদন রিপোর্ট
০৯ মার্চ ২০২৩, ০০:০৭আপডেট : ০৯ মার্চ ২০২৩, ০১:০৯

দীর্ঘদিন ‘নিষিদ্ধ’ তকমা গায়ে মেখে বাংলাদেশের সেন্সর বোর্ডের বাতিল খাতায় পড়ে থাকা ছবিটি অবশেষে আলোর মুখ দেখছে। আর একদিন পরই বন্দিদশা থেকে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’। শুক্রবার (১০ মার্চ) উত্তর আমেরিকার যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাচ্ছে এটি।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সূত্রে সর্বশেষ খবর অনুযায়ী, প্রথম সপ্তাহে দুটি দেশের মোট ৭১টি সিনেমা হলে দেখা যাবে ছবিটি।

নির্মাতার পাঠানো হল তালিকা থেকে জানা গেলো, প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের ৩০টি শহরের ৬২টি এবং কানাডার দুটি শহরের (অটোয়া ও টরেন্টো) ৯টি প্রেক্ষাগৃহে চলবে ‘শনিবার বিকেল’। দর্শক চাহিদা অনুযায়ী দ্বিতীয় সপ্তাহে সংখ্যাটি বাড়তে বা কমতে পারে।

বাংলাদেশি একটি ছবি যুক্তরাষ্ট্র ও কানাডার মতো দেশে প্রথম সপ্তাহে এতগুলো হল পাওয়া নিঃসন্দেহে বড় বিষয়। তাই উচ্ছ্বসিত ছবিটির নির্মাতা ফারুকী। তিনি বলেছেন, “কিছু কিছু জিনিসের ইমোশনাল ভ্যালু ব্যাখ্যা করা কঠিন। ‘শনিবার বিকেল’ ছবির থিয়েটার লিস্ট শেয়ার করাটা আমার বা আমার টিমের জন্য কতটা ইমোশনাল, এটা কীভাবে বলবো আমি জানি না। আমাদের অন্যায়ভাবে আটকে দেওয়ার চেষ্টা করা হয়েছে, স্তব্ধ করে দেওয়ার চেষ্টা করা হয়েছে, আমরা বাধার পাহাড় ডিঙিয়ে আজকে এইখানে!’

দর্শকের প্রতি আহ্বান জানিয়ে ফারুকী বলেন, ‘আমেরিকা-কানাডার বন্ধুদের বলবো, আপনি যদি আমার কোনও একটা কাজও পছন্দ করে থাকেন এর আগে, তাহলে ‘শনিবার বিকেল’ ছবিটা দেখতে পারেন। যদি ছবিটা আপনাকে নাড়া দেয়, যদি মনে হয় ছবিটা আপনার সঙ্গে যোগাযোগ করতে পেরেছে, আপনার মনের সাথে কথা বলেছে, তাহলে অন্যদেরও দেখতে বলবেন।”

যুক্তরাষ্ট্রের সিনেমা হলে ‘শনিবার বিকেল’র পোস্টার ফারুকী জানিয়েছেন, ছবি মুক্তি উপলক্ষে তিনিও উত্তর আমেরিকায় উড়াল দিচ্ছেন। সেখানে দর্শকের সঙ্গে ছবিটি দেখবেন এবং তাদের প্রতিক্রিয়া জানার চেষ্টা করবেন।

উল্লেখ্য, ‘শনিবার বিকেল’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চ্যাটার্জি প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং জার্মানির ট্যান্ডেম প্রোডাকশন। ভারতের প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে যুক্তরাষ্ট্র ও কানাডায় ছবিটি পরিবেশনা করছে সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল)।

/কেআই/
সম্পর্কিত
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
ওটিটি: দুই উৎসব, দুই সিনেমা, দুই সিরিজ
ওটিটি: দুই উৎসব, দুই সিনেমা, দুই সিরিজ
‘কিছু’ না করেই সিনেমায় জেফার!
‘কিছু’ না করেই সিনেমায় জেফার!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
বিনোদন বিভাগের সর্বশেষ
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!