X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সম্মেলনে শাকিব: নির্দোষ দাবি, জয়ের হাসি ও তারাবির জন্য ইতি

বিনোদন রিপোর্ট
২৩ মার্চ ২০২৩, ২২:২০আপডেট : ২৪ মার্চ ২০২৩, ১২:২২

ঢালিউড তারকা শাকিব খান ও প্রযোজক রহমত উল্ল্যাহর মধ্যকার ঝামেলা আদালত অব্দি গড়িয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চাঁদাবাজি ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেছেন শাকিব। বিষয়টি নিয়ে আদালত প্রাঙ্গণে গণমাধ্যমকে সংক্ষেপে নিজের বক্তব্য দিয়েছিলেন।

এরপর সন্ধ্যায় সাংবাদিকদের ডাকলেন গুলশান ২-এ নিজের বাসায়। তবে সংবাদ সম্মেলন শাকিবের বাসায় নয়, অনুষ্ঠিত হয় বাসার নিচে গ্যারেজে। সেখানেই চেয়ার পেতে বসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

আদালত মামলা গ্রহণ করায় ‘জয়ের হাসি’ হাসছেন শাকিব। তার মতে, মামলা করার পর তিনি মাথা উঁচু করে পরিবারের সামনে দাঁড়াতে পারছেন। তার ভক্তরাও দুশ্চিন্তা মুক্ত হয়ে গর্বের সঙ্গে কথা বলতে পারছে।

শাকিব খান আশাভরা মন নিয়ে বলেন, ‘আদালত যাচাই-বাছাই করে আমার মামলাটি গ্রহণ করেছেন। আইনের ওপর আমার বিশ্বাস আছে, শ্রদ্ধা আছে। আমি বিশ্বাস করি, এই চক্র যত বড়ই হোক না কেন, সুষ্ঠু বিচার পাবো। আমি বিশ্বাস করতে চাই না, রহমত উল্ল্যাহ একা। তার সঙ্গে হয়ত আরও অনেকে জড়িত। তিনি এই সিনেমার প্রযোজক না হয়েও, তার সঙ্গে আমার বা এই ছবির পরিচালকের সঙ্গে কোনও চুক্তি না থাকার পরও তিনি একটা মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। একবারও প্রযোজক সমিতির কেউ বিষয়টি যাচাই করে দেখলো না যে, তিনি আসলে এই ছবির প্রযোজক কিনা। তাহলে এত বড় ঘটনার জন্ম হতো না।’

পেশাগত বা ব্যক্তিগত জীবনে বহু ঘটনা ঘটলেও শাকিব কখনও সেভাবে মুখ খোলেন না কিংবা সে বিষয়ে প্রকাশ্যে কোনও পদক্ষেপ নেন না। তবে এবার একেবারে আদালত অব্দি ছুটে গেছেন। এ বিষয়ে তার ভাষ্য, ‘শিল্পীর বাইরে আমিও তো একজন মানুষ। আমি অন্য মানুষকে শেখানোর চেষ্টা করছি যে, আপনার সঙ্গে কোনও অন্যায় হলে অবশ্যই সেটার বিচার চাইবেন, ন্যায় বিচারের জন্য লড়াই করবেন। দিনশেষে আপনারই জয় হবে। আজকে দিনশেষে আমরাই জয়ের হাসি হাসছি। সেই প্রতারক কিন্তু পালিয়েই গেলো। আজকে আমাদেরই জয় হলো। যারা সত্য ও ন্যায়ের পক্ষে থাকবে, তারাই জয়ের হাসি হাসবে।’

নিজেকে নির্দোষ দাবি করে শাকিব বললেন, ‘আমি জানি যে, অপরাধটা আমি করিনি, আমার সঙ্গে করা হয়েছে। অন্যায় আমি করিনি, আমার সঙ্গে করা হয়েছে। সেই শক্তি থেকেই আমার মনে হয়েছে, শুধু পর্দায় অন্যায়ের প্রতিবাদ করে যাবো, আর বাস্তব জীবনে করবো না, তা তো হয় না।’ সংবাদ সম্মেলনে কথা বলছিলেন শাকিব খান

শাকিবের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগও তুলেছেন রহমত উল্ল্যাহ। এ প্রসঙ্গে শাকিবের ব্যাখ্যা, ‘নারী সংক্রান্ত যে অভিযোগ করেছেন, নারী কি উনি? এটা ওনার ব্যাপার না। উনি বলেছেন, অস্ট্রেলিয়ান পুলিশের হাতে আমি গ্রেফতার হয়েছি, আমার নামে ওয়ারেন্ট হয়েছিলো, আম সেখান থেকে পালিয়ে এসেছি। কিন্তু অস্ট্রেলিয়ার পুলিশের রিপোর্টও আপনারা পেয়েছেন যে, এই ধরনের কোনও ঘটনাই ঘটেনি। একটা অভিযোগ করা হয়েছিলো কেবল, সেটাও মিথ্যা প্রমাণিত হয়েছে। তখনই সেই অভিযোগ খারিজ করে দিয়েছে তারা। তাহলে আর কী প্রমাণ দেখাবো?’

শুধু দেশে নয়, অস্ট্রেলিয়ায়ও বিষয়টি নিয়ে পদক্ষেপ নেবে শাকিবের আইনি দল। তিনি জানান, রহমত উল্ল্যাহকে কে বা কারা এই ‘মিথ্যা অভিযোগ’ সাজানোতে সহযোগিতা করেছে, তাদের বিষয়ে তদন্ত করতে অস্ট্রেলিয়ান পুলিশের কাছে অভিযোগ করা হবে।

সবশেষে শাকিবের নতুন মুক্তি প্রতীক্ষিত সিনেমার প্রসঙ্গ আসে। আগামী ঈদে মুক্তি পাবে তার ‘লিডার- আমিই বাংলাদেশ’ ছবিটি। তপু খান নির্মিত এই ছবি সেন্সর বোর্ডে ভূয়সী প্রশংসা পেয়েছে বলে জানান অভিনেতা।

এই সূত্রে শাকিবের আরও দুটি ছবি ‘আগুন’ ও ‘অন্তরাত্মা’র বিষয়ে জানতে চান সাংবাদিকরা। এগুলোও মুক্তির অপেক্ষায় রয়েছে। তবে এই দুটি ছবির বিষয়ে কিছু বললেন না ঢাকাই নবাব। প্রসঙ্গ পাল্টে তারাবির নামাজের কথা বলে সংবাদ সম্মেলন শেষ করেন।

আরও পড়ুন- 

প্রযোজকের বিরুদ্ধে শাকিব খানের মামলা: অভিযোগে যা বলা হয়েছে

আইনি নোটিশে শাকিব খানকে ৩ দিনের আল্টিমেটাম

অবশেষে মুখ খুললেন ‘অপারেশন অগ্নিপথ’ নির্মাতা

/কেআই/
সম্পর্কিত
তামাক কর বাস্তবায়নে প্রায় সাড়ে ৫ লাখ তরুণের অকালমৃত্যু প্রতিরোধ সম্ভব
তামাক কর বাস্তবায়নে প্রায় সাড়ে ৫ লাখ তরুণের অকালমৃত্যু প্রতিরোধ সম্ভব
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!