X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
৪৪-এ শাকিব খান

প্রতিমন্ত্রীদের সঙ্গে উদযাপন, বুবলীর ভিডিও এবং অপুর নীরবতা

বিনোদন রিপোর্ট
২৮ মার্চ ২০২৩, ১৫:৪৪আপডেট : ২৮ মার্চ ২০২৩, ১৭:৩৮

বড় পর্দায় তার পাক্কা দুই যুগের উপস্থিতি। এরমধ্যে দেড় দশক ধরে দাপট বজায় রেখেছেন ইন্ডাস্ট্রিতে। একবিংশ শতকে দেশের সিনেমায় এটা বিরল বটে। তাই ব্যক্তিগত জীবনের নানা অধ্যায় এড়িয়েও ভক্তরা তাকে ভালোবাসে। পছন্দ-অপছন্দের সীমানা ছাড়িয়ে তার অস্তিত্ব অনস্বীকার্য সবার কাছেই।
 
তিনি ঢালিউডের প্রাণভোমরা শাকিব খান। আজ মঙ্গলবার (২৮ মার্চ) তার ৪৪তম জন্মদিন। প্রতি বছরই তার জন্মদিনে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসার নহর প্রবাহিত হয়। এবারও ব্যতিক্রম হচ্ছে না। সোশাল হ্যান্ডেলে সাধারণ ভক্ত থেকে ইন্ডাস্ট্রির তারকা, অনেকেই শুভেচ্ছা পাঠাচ্ছেন শাকিবের অন্তর্জাল ঠিকানায়। তবে রমজানের কারণে তেমন কোনও আনুষ্ঠানিকতা রাখেননি অভিনেতা।

অবশ্য জন্মদিনের প্রথম প্রহরেই কেক কেটেছেন শাকিব। ঘরোয়া আয়োজনের সে উদযাপনে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরুর মতো রাজনৈতিক ব্যক্তিত্ব। এছাড়া তরুণ চিত্রনায়ক শরিফুল রাজও ছিলেন কেক-কাটা সেশনে। তবে এই আনুষ্ঠানিকতার স্থান ও হেতু নিশ্চিত করা যায়নি।

প্রতিমন্ত্রীদের সঙ্গে শাকিব খানের কেক কাটা, সঙ্গে নায়ক রাজ এদিকে শাকিবের জন্মদিনে স্মৃতির ডায়েরি খুললেন নায়িকা-স্ত্রী শবনম বুবলী। একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। যেখানে দেখা যায়, ছেলে শেহজাদ খান বীরের সঙ্গে খুনসুটি করছেন অভিনেতা। পারিবারিক মুহূর্তটি শেয়ার করেই স্বামী-সহশিল্পীকে জন্মদিনের শুভেচ্ছা দিলেন বুবলী।

এছাড়া বীরের ফেসবুক পেজ থেকেও একই ভিডিও শেয়ার করে শুভেচ্ছা জানানো হয়েছে। যেহেতু বীর এখনও ছোট শিশু, তাই সন্তানের হয়ে কাজটি বুবলীই করেছেন বলে ধরে নেওয়া যায়।

সোশাল হ্যান্ডেলে বুবলী-বীরের শুভেচ্ছাবার্তা দেখা গেলেও শাকিবের জন্মদিনে নীরবতার নীতি অবলম্বন করছেন অভিনেতার প্রথম স্ত্রী নায়িকা অপু বিশ্বাস। সম্পর্ক ভাঙনের পর যদিও শুভেচ্ছা-ভালোবাসা অপ্রত্যাশিত। তবে সাম্প্রতিক সময়ে তাদের মধ্যকার দূরত্ব কমেছে বলে শোনা যায়। সন্তান আব্রাহাম খান জয়ের জন্য পারস্পরিক যোগাযোগ, পরিবারের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে। এছাড়া অপুর পুরো ক্যারিয়ারের বেশিরভাগ ছবিই শাকিবের সঙ্গে। এসব যোগসূত্রে শাকিবের জন্মদিনে তার কাছ থেকে শুভেচ্ছাবার্তা প্রত্যাশা করতেই পারেন ভক্তরা। তবে অনেকেই ধারণা করছেন, জন্মদিনের শেষ প্রহরে শাকিব খানকে নিয়ে ঠিকই চমক দেখাবেন অপু।

বুবলীর ভিডিওতে বীর ও শাকিব এদিকে শাকিবের জন্মদিন উপলক্ষে লম্বা রচনা লিখেছেন নতুন নায়িকা জাহারা মিতু। তারা জুটি বেঁধেছেন ‘আগুন’ নামের একটি সিনেমায়। যদিও সেটি এখনও পূর্ণতা পায়নি। তবে একসঙ্গে কাজ করতে গিয়ে শাকিবে মুগ্ধ হয়েছেন মিতু। নিজের বার্তায় সেটা তুলে ধরতে ভুল করেননি তিনি। 

এছাড়া বিশেষ দিনটিতে চিত্রনায়ক নিরব, ইমন, সাইমন সাদিক, জয় চৌধুরী, গায়িকা কোনাল, নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকসহ অনেকের ফেসবুক দেয়ালেই ঠাঁই হয়েছে শাকিবের। এমনকি কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের পক্ষ থেকেও এই নায়ককে শুভেচ্ছা জানানো হয়েছে সোশাল হ্যান্ডেলে।

উল্লেখ্য, ১৯৭৯ সালের ২৮ মার্চ নারায়ণগঞ্জে শাকিবের জন্ম। ১৯৯৯ সালে সোহানুর রহমান সোহান নির্মিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে আত্মপ্রকাশ করেন তিনি। তবে পায়ের তলায় মাটি শক্ত করতে দীর্ঘদিন চেষ্টার লড়াই করতে হয়েছিল। ২০০৬ সালে ‘কোটি টাকার কাবিন’র মাধ্যমে ইন্ডাস্ট্রিতে তার রাজত্বের সূচনা হয়। 

চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার মেরিল-প্রথম আলো পুরস্কারসহ বহু পুরস্কার ও সম্মাননা পেয়েছেন শাকিব। ঢালিউডের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া নায়কও তিনি।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
ঈদের সিনেমা: হলে কেমন চলছে, দর্শক কী বলছে
ঈদের সিনেমা: হলে কেমন চলছে, দর্শক কী বলছে
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
ঈদ শুভেচ্ছায় যা বলছেন তারকারা
১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
এ সপ্তাহের ছবি১১ ছবিতে ঈদ: হল সংখ্যায় শাকিবের দাপট, অন্যরা যা পেলো
‘রাজকুমার’র পাশে দাঁড়ালেন প্রিয়তমা
‘রাজকুমার’র পাশে দাঁড়ালেন প্রিয়তমা
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...