X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১
৭৬তম কান উৎসব

অভিষেকেই ঐশ্বরিয়ার লালগালিচা চমক!

মাহমুদ মানজুর, কান (ফ্রান্স) থেকে
মাহমুদ মানজুর, কান (ফ্রান্স) থেকে
১৯ মে ২০২৩, ০৫:৩২আপডেট : ১৯ মে ২০২৩, ১৩:১৯

প্রথম দুই দিন বলিউডের অনেকেরই দেখা মিলেছে লালগালিচা হয়ে ভারতীয় প্যাভিলিয়নে। কিন্তু দেখা মিলছিল না ভারতের কাঙ্ক্ষিত বড় তারকা ঐশ্বরিয়া রাইয়ের। অথচ খবর মিলেছে, উদ্বোধনী দিনেই জেট বিমান থেকে কানে পা পড়েছে বচ্চন-বধূর, সঙ্গে কন্যা আরাধ্য বচ্চন।

সেই খবর গুজব হিসেবে ধরে নিয়ে হতাশায় ভুগছিল যখন পালে দে ফেস্টিভ্যালের বলিউডপ্রেমীরা, তখনই উৎসবের তৃতীয় দিনে এসে অ্যাশ চমকে দিলেন সবাইকে। ১৮ মে বিকালে (কানের স্থানীয় সময়) লালগালিচা যেন আরও গাঢ় হয়ে ধরা দিলো। যথারীতি এবারও ঐশ্বরিয়া দেখালেন ফ্যাশন চমক। যেমনটা গত তিন দিনে ধরা পড়েনি।

লালগালিচায় ঐশ্বরিয়া দুই দিন কানসৈকত ঘেঁষা হোটেলে অনেকটা নিভৃতে থেকে বিস্ফোরক হয়ে ধরা দেওয়ার মতোই ছিল ঘটনাটি। লালগালিচায় ঐশ্বরিয়া হাজির হলেন কালো-রূপালি লম্বা গাউন গায়ে জড়িয়ে। সেখানেও শেষ হলে এতটা মুগ্ধতায় ভাসতো না সাগরপাড়ের শহর। গাউনের সঙ্গে ম্যাচ করে বচ্চনবধূ মাথা ঢেকেছেন ভিন্নমাত্রার এক হুডিতে। সঙ্গে কোমর বরাবর লম্বা একটা ব্ল্যাক বো- যেন নতুন মাত্রা দিয়েছে রূপালি গাউন আর লালগালিচার সঙ্গে। এর সঙ্গে তার হাঁটা ও চাহনি ছিল ভুবন ভোলানো।

এ যেন অভিষেকেই ঐশ্বরিয়া চমক! না, আরাধ্যর বাবা বচ্চনপুত্র অভিষেক আসেননি কান কিংবা লালগালিচায়। 

এবারই প্রথম নয়, এর আগে আরও ২০ বার কান-গালিচা মাড়িয়েছেন এই অভিনেত্রী। তবে ৭৬তম কান উৎসবে প্রথম ঝলকটা সত্যিই রাজকীয় হয়েছে ‌‘তাল’ নায়িকার ফ্যাশন চমকে। উৎসবের উদ্বোধনী আসরে (১৬ মে) ঠিক এমনই সোরগোল হয়েছিলো জনি ডেপকে ঘিরে। তার তিন দিনের মাথায় (১৯ মে) কানের লালগালিচায় যেন ফের প্রাণ ফিরে এলো ঐশ্বরিয়ার গেটআপে।

লালগালিচায় ঐশ্বরিয়া তবে এমন চমক জাগানো ফ্যাশন উপহার দিয়েও সমালোচনার মুখে পড়তে হলো ঐশ্বরিয়াকে। এদিন লালগালিচা থেকে হোটেলে ফেরার আগেই শুরু হলো মিশ্র প্রতিক্রিয়া। না, কানের পালে দে ফেস্টিভ্যালে নয়। এমন সমালোচনা শোনা যাচ্ছে সোশ্যাল হ্যান্ডেলে। নেটিজেনরা বলছেন, ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌মা-মনি (ঐশ্বরিয়া) শেষমুহূর্তে রান্নাঘর থেকে ফয়েল পেপার মাথায় মুড়ে লালগালিচায় এসে উঠলেন! এসবের বিপরীতে তার কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

উর্বশি রাউতেলা

এদিকে দ্বিতীয় দিনের পর বৃহস্পতিবার (১৮ মে) আবারও লালগালিচায় পা মাড়িয়েছেন বলিউডের আরেক নায়িকা উর্বশী রাউতেলা। অন্যদিকে সারা আলি খানকে পাওয়া গেছে উৎসবের প্রথম দিনই। এর বাইরে এবার এখনও খবর মেলেনি কান-গালিচার ভারতীয় নিয়মিত মুখ দীপিকা পাড়ুকোন, সোনম কাপুর কিংবা প্রিয়াঙ্কা চোপড়ার। তবে খবর মিলছে এবার লালগালিচা মাতাতে আসছেন সানি লিওনি!

দক্ষিণ ফ্রান্সের কানসৈকতে ৭৬তম এই ঐতিহাসিক উৎসবের পর্দা নামবে ২৭ মে। সমাপনী চলচ্চিত্র হিসেবে দেখানো হবে পিক্সার অ্যানিমেশন স্টুডিওর ২৭তম সিনেমা ‘এলেমেন্টাল’।

ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অব ডেসটিনি লালগালিচায় ক্যালিসটা ফ্লোকচার্ট ও হ্যারিসন ফোর্ড লাল গালিচায় ‘ব্ল্যাক ফাইলস’ টিম

/জেএইচ/
সম্পর্কিত
ঐশ্বরিয়ার হাফ সেঞ্চুরি
শুভ জন্মদিনঐশ্বরিয়ার হাফ সেঞ্চুরি
প্রশ্ন যখন ঐশ্বরিয়ার কাছে পুরস্কারের মতো!
প্রশ্ন যখন ঐশ্বরিয়ার কাছে পুরস্কারের মতো!
জমির খাজনা না দিয়ে বিপাকে ঐশ্বরিয়া রাই
জমির খাজনা না দিয়ে বিপাকে ঐশ্বরিয়া রাই
মিস ওয়ার্ল্ড: ঐশ্বরিয়াকে টেনে ঐশীর পরামর্শ
মিস ওয়ার্ল্ড: ঐশ্বরিয়াকে টেনে ঐশীর পরামর্শ
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা