X
সোমবার, ২২ এপ্রিল ২০২৪
৯ বৈশাখ ১৪৩১

মাহফুজ-বুবলীর ঘনিষ্ঠতা আর রহস্যের দুই মিনিট (ভিডিও)

বিনোদন রিপোর্ট
২৭ জুন ২০২৩, ১৩:২০আপডেট : ২৭ জুন ২০২৩, ১৫:২৫

এবারের ঈদের ছবিগুলোর প্রচারণা কৌশল কিছুটা ভিন্নই বলা চলে। ঈদের বাকি মোটে একদিন। অথচ এখনও সবচেয়ে আকাঙ্ক্ষিত দুটি সিনেমার ট্রেলার কিংবা টিজার কিছুই প্রকাশ্যে আসেনি। তবে এই দৌড়ে কিছুটা এগিয়ে ‘প্রহেলিকা’। যুগের নিয়ম মেনে গান, টিজার, ট্রেলার একে একে সব প্রকাশ হয়েছে ছবিটির।

সোমবার (২৬ জুন) প্রকাশ করা হয় ‘প্রহেলিকা’র ট্রেলার। দুই মিনিটের এই ঝলকে রহস্যের জাল বিস্তৃত হয়েছে বটে। তবে গল্পের মূল ভাব খোলাসা হয়নি। এর সঙ্গে আবার ছবির নায়ক-নায়িকার প্রেম রসায়ন ছিল ট্রেলারের বড় অংশজুড়ে। ফলে আদর্শ ট্রেলারের কাতারে এটিকে অন্তর্ভুক্ত করা যায় নিঃসন্দেহে।

‘মনা রে মনা করিস না ভুল, ডুববি খালে ভাসবে চুল, হারাবি তুই একুল ওকুল’- অভিনেতা রাশেদ মামুন অপুর কণ্ঠে এই সংলাপ দিয়ে শুরু হয় ট্রেলারটি। শেষ অব্দি দেখার পর আঁচ করা যায়, একটি বাড়িকে ঘিরে এগিয়েছে ছবির গল্প। যে বাড়িতে থাকেন ওস্তাদ জামশেদ (নাসির উদ্দিন খান) ও অর্পা (শবনম বুবলী)। সেই বাড়িতে ঘটনাক্রমে আসেন মনা (মাহফুজ আহমেদ)। এরপর অর্পার সঙ্গে মনার ঘনিষ্ঠতা গড়ে ওঠে। কিন্তু সেটা কতদূর গড়ায়? আর এর পরিণতিও বা কী? এসব জানা যাবে পুরো ছবিতে।

ট্রেলার দেখে দর্শক যেসব মন্তব্য করছে, তাতে আঁচ করা যায়, ছবিটি ঘিরে তাদের আগ্রহ বাড়ছে। একদিকে ব্যতিক্রম গল্প, অন্যদিকে মাহফুজ-নাসির উদ্দিন খানের মতো দাপুটে অভিনেতা; সঙ্গে বুবলীর আবেদনময়ী উপস্থিতি। সব মিলে ছবিটি ঈদবাজারে পোক্ত প্রতিদ্বন্দ্বী হতে চলেছে, তা বলা নিষ্প্রয়োজন।

ছবিতে নিজের চরিত্র নিয়ে অভিনেতা মাহফুজ আহমেদ বললেন, ‘আমি খুব সহসা এমন চরিত্র পাইনি এবং নিকট ভবিষ্যতে যে পাবো, আমার কাছে মনে হয় না। এই ধরনের চরিত্র কম হয়। আমি যেহেতু পেশাদার অভিনেতা নই, সেহেতু এই সুবিধাটা নিচ্ছি; বেছে বেছে কাজ করার সুযোগ পাই। খুব পছন্দ না হলে আমি কাজ করবো না। যত টাকাই দেওয়া হোক; আমাকে টাকা দিয়ে কেনা যায় না। টাকার জন্য কখনও ছুটিনি, ভবিষ্যতেও ছুটবো না।’

ছবির দৃশ্যে নাসির উদ্দিন খান ও শবনম বুবলী অন্যদিকে বুবলীর ভাষ্য এরকম, “অনেক কিছু ধারণ করতে হয়েছিল নিজের মধ্যে। আমি চয়নিকা আপুকে বলেই নিয়েছিলাম, আমি যখন ‘প্রহেলিকা’র শুটিং করবো, তখন আশপাশে অন্য কাজ করতে চাই না। কারণ, এই কাজটির জন্য নিজেকে অনেক গভীরে নিতে হয়েছে।”

‘প্রহেলিকা’ নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। এটি তার দ্বিতীয় সিনেমা। তিনি বলেছেন, ‘প্রহেলিকা’ মানে রহস্য, এই রহস্যটা উদঘাটন করতে হলে দর্শককে সিনেমা হলে যেতে হবে। আমি দর্শককে বলতে পারি, তারা গল্প থেকে অভিনয়, গান, লোকেশন, ফটোগ্রাফি, লোকেশন কোনও কিছুতে বঞ্চিত হবে না।”

ছবিটি প্রযোজনা করেছে রঙ্গন মিউজিক। এতে আরও আছেন এ কে আজাদ সেতু, রহমত আলী, সাবিহা জামান প্রমুখ।

ট্রেলার:

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
বাবুকে বুবলী: আমাদের বিবাহবিচ্ছেদ ঘটেনি
বাবুকে বুবলী: আমাদের বিবাহবিচ্ছেদ ঘটেনি
বিনোদন বিভাগের সর্বশেষ
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
সীমানা পেরিয়ে ঈদের তিন সিনেমা
লেট’স ভাইব ফেস্টিভ্যাল: ১২ হাজার দর্শক ও অন্যান্য
লেট’স ভাইব ফেস্টিভ্যাল: ১২ হাজার দর্শক ও অন্যান্য
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এক ফ্রেমে গুঞ্জনের ইতি
এক ফ্রেমে গুঞ্জনের ইতি