X
শুক্রবার, ২৪ মে ২০২৪
৯ জ্যৈষ্ঠ ১৪৩১

পাঁচ বছর পর জয়ায় ফিরলেন সৃজিত

বিনোদন ডেস্ক
০৫ জুলাই ২০২৩, ১৭:১৮আপডেট : ০৫ জুলাই ২০২৩, ১৮:২৭

শুরুটা ২০১৫ সালে, ‘রাজকাহিনি’ দিয়ে। তখনও টলিউডে নিজের অবস্থান পাকা করতে পারেননি অভিনেত্রী। তবে সেই ছবি দিয়েই বাজিমাত করেন। তার সাহসী অভিনয়ে প্রশংসায় পঞ্চমুখ হয় দর্শক-সমালোচক সকলে। এরপর নানান ছবিতে কলকাতার সিনেমায় নিজেকে মেলে ধরেন, দখল করেন প্রথম সারির অবস্থান।

২০১৮ সালে সেই ত্রাতা নির্মাতার ছবিতে ফের অভিনয় করেন অভিনেত্রী। ‘এক যে ছিল রাজা’ নামের এই ছবিতেও নিজের বৈশিষ্ট্য অক্ষুণ্ণ রাখলেন তিনি। তবে পরিচালকের সঙ্গে তার প্রেমের মুখরোচক গল্প তখন টালিগঞ্জের অলিগলিতে। যদিও মুখ ফুটে এ নিয়ে কিছু বলেননি তারা। তবে গেলো অর্ধ দশকে আর কোনও সিনেমার জন্য তারা এক হননি।

বলা হচ্ছে কলকাতার খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি ও বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের কথা। দীর্ঘ পাঁচ বছর পর তারা ফের এক হচ্ছেন, নতুন সিনেমায়। সৃজিতের আগামী ছবি ‘দশম অবতার’-এ দেখা যাবে জয়াকে। খবর নিউজ১৮’র।

এই ছবিতে জয়া যে চরিত্রে অভিনয় করবেন, সেটার জন্য সৃজিতের প্রথম পছন্দ ছিলেন শুভশ্রী গাঙ্গুলি। তবে সম্প্রতি তিনি অন্তঃসত্ত্বা হয়েছেন। তাই মাতৃত্বের দিক বিবেচনায় তার পরিবর্তে জয়াকে বেছে নিলেন নির্মাতা।

এর কারণ জানিয়ে সৃজিত বলেছেন, “প্রথমত, শুটিংয়ে সময় দিতে পারছে জয়া। শিডিউল অ্যাভেইলেবল আছে। দ্বিতীয়ত, অভিনয় দক্ষতা। তৃতীয়ত, শেষ কয়েক বছরের পারফর্মেন্স। আমরা যদি ওর ক্যারিয়ারগ্রাফ দেখি, ‘রবিবার’ হোক বা ‘বিনিসুতোয়’, বা ‘অর্ধাঙ্গিনী’ তার কাজ অসম্ভব প্রশংসিত হয়েছে। এছাড়া অতীতে সফল কোলাবোরেশনের ইতিহাস আছে- ‘রাজকাহিনি’, ‘এক যে ছিল রাজা’; এসব বিচার করেই জয়াকে বেছে নেওয়া।’’

কিন্তু চরিত্রটির জন্য জয়া কেন প্রথম পছন্দে ছিলেন না? এর উত্তরে সৃজিত বলেন, “শুভশ্রী ছাড়া এই চরিত্রটি আর কেউ করতে পারতো না, তা নয়। শুভশ্রীর সঙ্গে এর আগে একবারও কাজ করা হয়নি আমার। ‘পরিণীতা’ বা ‘ইন্দুবালা’য় অপূর্ব অভিনয় করেছে সে। তাই একসঙ্গে কাজ করতে চেয়েছিলাম।”

পুরনো ছবিতে জয়া-সৃজিত/ ছবি: অভিনেত্রীর ফেসবুক অতীতের প্রেম গুঞ্জনের কারণেই কি ছবিটির জন্য প্রথমে জয়াকে ভাবেননি সৃজিত? নির্মাতার জবাব, ‘না, এসব মাথাতেই ছিল না। আর এবার কাজ করার পরেও হয়তো আমাদের নিয়ে গুজব শুনতে হবে। পেশাগত বিড়ম্বনা হিসেবেই গ্রহণ করতে হয়। এতে কিছু করার নেই। গা সওয়া হয়ে গেছে। না হলে এই পেশায় টিকে থাকা যাবে না।’

জানা গেছে, ‘দশম অবতার’ সিনেমায় আরও অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, যিশু সেনগুপ্তের মতো দাপুটে অভিনেতা। শিগগিরই এর শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, জয়াকে সর্বশেষ দেখা গেছে ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায়। কৌশিক গাঙ্গুলি নির্মিত ছবিটি গত ২ জুন ভারতের বিভিন্ন প্রদেশে মুক্তি পায়। মাত্র দুই সপ্তাহে ছবিটি সুপারহিট তকমা লাভ করে। এখনও কলকাতার একাধিক প্রেক্ষাগৃহে চলছে ছবিটি।

/কেআই/
সম্পর্কিত
কান সৈকতে জয়ার প্রশংসায় টলিউডের মুমতাজ
কান সৈকতে জয়ার প্রশংসায় টলিউডের মুমতাজ
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
‘পদাতিক’ ঝলক: মৃত্যুতে শুরু, ‘কাট’ দিয়ে শেষ (ভিডিও)
আমরা সুন্দর একটি সম্পর্ক মেন্টেইন করি: জয়া আহসান
বাংলা ট্রিবিউনের দশম বর্ষপূর্তিআমরা সুন্দর একটি সম্পর্ক মেন্টেইন করি: জয়া আহসান
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের অফিসিয়াল লালগালিচায় ঢাকার একমাত্র মুখ
কান উৎসব ২০২৪কানের অফিসিয়াল লালগালিচায় ঢাকার একমাত্র মুখ
এক দিনে দুই ঝলক: স্থির বাঁধন, চলমান অপূর্ব
এক দিনে দুই ঝলক: স্থির বাঁধন, চলমান অপূর্ব
এবার অস্কারের পাতায় আলিয়া
এবার অস্কারের পাতায় আলিয়া
ক্রমশ ফাঁকা হয়ে আসছে কানসৈকত 
কান উৎসব ২০২৪ক্রমশ ফাঁকা হয়ে আসছে কানসৈকত 
ফের প্যারিসে কনসার্ট, অভিজ্ঞতা জানালেন ইভান
ফের প্যারিসে কনসার্ট, অভিজ্ঞতা জানালেন ইভান