X
মঙ্গলবার, ২৮ মে ২০২৪
১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
৬৯-এ আফজাল হোসেন

‘তোমাকে সবসময় ভালোবাসি’

বিনোদন রিপোর্ট
১৯ জুলাই ২০২৩, ১৩:৪৬আপডেট : ১৯ জুলাই ২০২৩, ১৪:৩১

অভিনয় আর নির্মাণে তিনি কিংবদন্তি। টেলিভিশন ইন্ডাস্ট্রির কালজয়ী তারকাদের একজন। বয়সের পাল্লা ক্রমশ ভারি হচ্ছে বটে, কিন্তু তার অভিনয়ের দ্যুতি এখনও সমুজ্জ্বল। তিনি আফজাল হোসেন। আজ বুধবার (১৯ জুলাই) তার জন্মদিন। ১৯৫৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেছেন তিনি।

আফজাল হোসেন শোবিজের প্রায় সকলের প্রিয়জন, ভালোবাসার মানুষ। তাই তার জন্মদিনে শুভেচ্ছাবার্তায় মুখর রঙিন ভুবনের তারকারা। কে কী বার্তায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন, এক নজরে সেগুলো দেখে নেওয়া যাক...

অভিনেতা আফজাল হোসেনের সঙ্গে যার নামটি সবচেয়ে বেশি উচ্চারিত হয়, তিনি সুবর্ণা মুস্তাফা। তারা জুটি বেঁধে বহু নাটকে কাজ করেছেন। দীর্ঘ দিনের সহকর্মীকে নিয়ে সুবর্ণা মুস্তাফা বললেন, ‘শুভ জন্মদিন আফজাল। তোমার জন্য সুখ ও শান্তি কামনা করি। তোমাকে সবসময় ভালোবাসি।’

চিত্রনায়ক ফেরদৌস দুটি ছবি ফেসবুকে শেয়ার করেছেন আফজাল হোসেনের সঙ্গে। সঙ্গে লিখেছেন, “শুভ জন্মদিন আমার শৈশব, কৈশোরের নায়ক এবং বর্তমান কালের প্রিয় পরিচালক আফজাল হোসেন। আমরা সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছি তোমার-আমার প্রথম চলচ্চিত্র ‘মানিকের লাল কাঁকড়া’র জন্য।”

অভিনেতা শতাব্দী ওয়াদুদ সোশ্যাল হ্যান্ডেলে দুটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘শুভ জন্মদিন আফজাল ভাই। আপনার সুস্বাস্থ ও দীর্ঘ কর্মজীবন কামনা করছি। উল্লাস!’

উল্লেখ্য, আফজাল হোসেনের জন্ম সাতক্ষীরার পারুলিয়ায়। ছোটবেলা থেকে সংস্কৃতির প্রতি ছিল আগ্রহ। উচ্চশিক্ষার জন্য ঢাকায় এসে জড়িয়ে পড়েন অভিনয়ের সঙ্গে। শুরুটা হয় মঞ্চনাটকের মাধ্যমে। এরপর টেলিভিশন এবং সিনেমায় অভিনয় করেছেন, পেয়েছেন সাফল্য। পাশাপাশি নির্মাতা হিসেবেও নিজেকে প্রমাণ করেছেন। দেশের বিজ্ঞাপনজগতের অন্যতম সফল নির্মাতা তিনি।

আফজাল হোসেন অভিনীত মাত্র চারটি সিনেমা মুক্তি পেয়েছে। এগুলো হলো ‘দুই জীবন’, ‘নতুন বউ’, ‘পালাবি কোথায়’ ও ‘ঢাকা অ্যাটাক’। তবে বর্তমানে একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। তিনি মূলত নাটকের জন্য খ্যাতি পেয়েছেন। তার অভিনীত কয়েকটি নাটক হলো ‘বহুব্রীহি’, ‘চেহারা’, ‘হৃদয় থেকে পাওয়া’, ‘ভেকাট্টা’, ‘হঠাৎ বৃষ্টি’, ‘শুধু তোমার জন্য’, ‘সুখের ছাড়পত্র’ ইত্যাদি।

আফজাল হোসেন এছাড়া বিনোদন আধুনিকতম মাধ্যম ওয়েব সিরিজেও কাজ করে প্রশংসিত হয়েছেন আফজাল হোসেন। তাকে দেখা গেছে ‘লেডিজ অ্যান্ড জেন্টলম্যান’, ‘ষ’, ‘কারাগার’ ও ‘বোধ’র মতো আলোচিত সিরিজে।

শিল্পকলায় অসামান্য অবদান রাখায় ২০২২ সালে রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক লাভ করেছেন আফজাল হোসেন।

/কেআই/
সম্পর্কিত
আফজাল হোসেনের স্থলাভিষিক্ত হলেন শহীদুজ্জামান সেলিম 
আফজাল হোসেনের স্থলাভিষিক্ত হলেন শহীদুজ্জামান সেলিম 
ক্ষমা করে দিয়েন জাকী ভাই: সুবর্ণা মুস্তাফা
ক্ষমা করে দিয়েন জাকী ভাই: সুবর্ণা মুস্তাফা
হাসপাতালে আফজাল হোসেন, অবস্থার উন্নতি
হাসপাতালে আফজাল হোসেন, অবস্থার উন্নতি
চোখে জল, মুখে প্রশংসা
চোখে জল, মুখে প্রশংসা
বিনোদন বিভাগের সর্বশেষ
পলাশের উপহারে আপ্লুত তারিক আনাম খান
পলাশের উপহারে আপ্লুত তারিক আনাম খান
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
সিনেমা সমালোচনাফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা