X
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১০ ফাল্গুন ১৪৩০

চঞ্চলকে নিয়ে রনির ফেরা, দুই দেশের তিন ব্যানারে ‘দম’

সুধাময় সরকার
০৯ ডিসেম্বর ২০২৩, ১২:৫২আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৪

ক্রিকেট ইস্যুতে সম্প্রতি নেটাগরিকদের তোপের মুখে পড়েন দুই বাংলার অন্যতম অভিনেতা চঞ্চল চৌধুরী। একটি মন্তব্য ঘিরে নিজ দেশেই যিনি হলেন তুমুল সমালোচিত। বিষয়টি নিয়ে বেজায় বিব্রত হয়েছেন চঞ্চল। বলছিলেন, ষড়যন্ত্র করে একটি পক্ষ তার মন্তব্যকে বিকৃতভাবে প্রচার করেছে।

সেই ক্ষত এখনও শুকায়নি চঞ্চলের দেশপ্রেমী হৃদয় থেকে। তবে তার আগেই আসছে বড় ঘোষণা, যাকে নিয়ে সাম্প্রতিক সময়ে ঢাকা-কলকাতার সবচেয়ে বড় সিনেমাটি নির্মাণ হতে যাচ্ছে। ‘দম’ নামের এই ছবিটির সঙ্গে জড়িত আছে দুই বাংলার তিনটি বড় প্রযোজনা প্রতিষ্ঠান। এরমধ্যে রয়েছে ভারতের এসভিএফ, বাংলাদেশের আলফা আই ও চরকি।

শনিবার (৯ ডিসেম্বর) বিকালে রাজধানীর একটি তিন তারকা হোটেলে এই ছবির ঘোষণা দেওয়া হবে। যেখানে চঞ্চল চৌধুরীকে ঘিরে হাজির থাকবেন এসভিএফ-এর চেয়ারম্যান ও সহপ্রতিষ্ঠাতা মাহেন্দ্র সনি, আলফা আই-এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল এবং চরকির সিইও রেদওয়ান রনি।

নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে, চঞ্চল চৌধুরীকে নিয়ে বিশাল বাজেট ও ক্যানভাসের যৌথ প্রযোজনার এই ছবিটি নির্মাণ করবেন রেদওয়ান রনি। যিনি ‘চোরাবালি’ (২০১২) ও ‘আইসক্রিম’ (২০১৬) নামের ছবি দুটি নির্মাণ করে প্রশংসা ও স্বীকৃতি কুড়ান যথেষ্ট। মাঝে ৭ বছরের বিরতি শেষে ‘দম’ নিয়ে পর্দায় ফিরছেন এই নির্মাতা।

ছবিটি সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণার আগে এর অন্য কাস্টিং কিংবা নির্মাণ ভাবনা প্রসঙ্গে কোনও মন্তব্য মেলেনি সংশ্লিষ্টদের কাছ থেকে। 

‘দম’ ছবিতে নায়িকা হিসেবে থাকতে পারেন স্বস্তিকা-সোহিনীরা, সম্প্রতি কলকাতায় শনিবার (৯ ডিসেম্বর) সকালে ছবিটি প্রসঙ্গে জিজ্ঞেস করতেই অন্তর্জাল ইনবক্সে আকাশ থেকে পড়লেন চঞ্চল চৌধুরী। বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘দম’ কী! এটা সম্পর্কে আমার আসলে ধারণা নেই।’’

অন্যদিকে ‘দম’ নির্মাতা ও অন্যতম প্রযোজক রেদওয়ান রনিও এড়িয়ে গেলেন। বললেন, ‘আপনাদের সব জানানোর জন্যই আমরা আজকের আয়োজনটি করছি। অনুষ্ঠানে আসুন, সব প্রশ্নের জবাব পাবেন।’

তবে অনুষ্ঠানের আগে এটুকু ধারণা পাওয়া গেছে, সাম্প্রতিক বছরগুলোর মধ্যে দেশের সবচেয়ে বড় ক্যানভাসের যৌথ সিনেমা হতে যাচ্ছে ‘দম’। সংশ্লিষ্টরা দাবি করছেন, এই সিনেমার মাধ্যমে ইতিহাসে বাংলা চলচ্চিত্রের নতুন অধ্যায় যুক্ত হতে যাচ্ছে।

জানা গেছে, দুই বাংলার তিন প্রতিষ্ঠানের এই যৌথ প্রযোজনা চলবে নিয়মিত। কারণ, দুদিন পরই (১১ ডিসেম্বর) আরেকটি ছবির ঘোষণা আসছে একই ভেন্যু থেকে। এদিন নির্মাতার আসনে থাকবেন ‘পরাণ’, ‘দামাল’, ‘সুড়ঙ্গ’ স্রষ্টা রায়হান রাফী। চতুর্থ সিনেমায় এসে রাফী দেখাবেন আরও বড় চমক। যদিও ছবিটির নাম-পরিচয় এখনও মেলেনি।

নির্মাতা রায়হান রাফী ও তমা মির্জা, তবে নতুন ছবিতে তাদের একসঙ্গে থাকাটা এখনও নিশ্চিত নয়

/এমএম/
সম্পর্কিত
আটাশ, দশ ও আড়াই বছরের সম্মিলন, লক্ষ্য ৩০ কোটি দর্শক
আটাশ, দশ ও আড়াই বছরের সম্মিলন, লক্ষ্য ৩০ কোটি দর্শক
ফারুকী-তিশার গল্পে নিজেকে খুঁজে পাওয়া...
ফারুকী-তিশার গল্পে নিজেকে খুঁজে পাওয়া...
চঞ্চলের গান শুনে প্রধানমন্ত্রীর বিস্ময় প্রকাশ
চঞ্চলের গান শুনে প্রধানমন্ত্রীর বিস্ময় প্রকাশ
ভারতের হারে ‘উল্লাস’: চঞ্চলে উত্তেজনা, মোশাররফে স্বস্তি!
ভারতের হারে ‘উল্লাস’: চঞ্চলে উত্তেজনা, মোশাররফে স্বস্তি!
বিনোদন বিভাগের সর্বশেষ
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
যশোরে শুরু হলো ১৭ দিনব্যাপী নাট্যোৎসব‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
কৃষিবিদে আজ বাপ্পার দিন
কৃষিবিদে আজ বাপ্পার দিন
১০ হাজার শিশু নিয়ে ১০০ নাটক!
১০ হাজার শিশু নিয়ে ১০০ নাটক!
চার বছর পর সিটি অব জয়-এ জেমস
চার বছর পর সিটি অব জয়-এ জেমস