X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

‘ফাইটার’হীন ফাঁকা মাঠে আরজু, তবুও কেন ১৯ হল!

বিনোদন রিপোর্ট
২৬ জানুয়ারি ২০২৪, ১৪:২০আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ১৫:২৭

গত এক বছরে সিনেমা মুক্তির হিসাবে সম্ভবত সবচেয়ে ভাগ্যবান নায়ক আরজু! কারণ, উৎসবের বাইরে দেশের ঠিকঠাক সিনেমাহলগুলো দখল করে আছেন বলিউডের শাহরুখ, সালমান কিংবা রণবীর কাপুরেরা। এসব গ্লোবাল নায়কের বিপরীতে লোকাল নায়করা কাঙ্ক্ষিত হল না পেয়ে মুখবুজে সয়ে যাওয়া এক রকম নিয়মে দাঁড়িয়েছে। সেই নিয়মটা সম্ভবত এবারই সাংগঠনিকভাবে রুখে দাঁড়িয়েছে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ। যেখানে দেখানো হলো ভাষার মাসে ভিনভাষী সিনেমা না মুক্তির আবেগ!

ভাষার জালে আটকে আমদানিকারক অনন্য মামুন বলিউডের ‘ফাইটার’ মুক্তির সব চূড়ান্ত করেও আগের দিন (২৫ জানুয়ারি) বিকালে সেটি মুক্তি বাতিল করতে বাধ্য হন। বিপরীতে ফাঁকা মাঠ পেয়ে যান নায়ক আরজু ও তার সিনেমা ‘রুখে দাঁড়াও’। অথচ দেশে দেড় শতাধিক স্বাভাবিক সিনেমা হল থাকলেও মাত্র ১৯টি হলে শুক্রবার (২৬ জানুয়ারি) মুক্তি পেয়েছেন আরজু। যার মাধ্যমে টানা ৫ বছর পর প্রেক্ষাগৃহে ফিরছেন ‘আমার প্রেম আমার প্রিয়া’ নায়ক।

কিন্তু কেন? হৃতিককে হটিয়ে সুযোগটা কাজে লাগালেন না কেন! জবাবে আরজু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘আমরা আসলে সুযোগটাই পাইনি। কাজে লাগাবো কিভাবে? ‘ফাইটার’ আসবে বলেই আমরা আসলে অনেক চেষ্টা করেও ১৯টার বেশি হল পাইনি। এখানে তো আর যুদ্ধ করার সুযোগ নেই। প্রশ্ন হলো, ছবিটা যে আসবে না, সেটা যদি আমরা বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরেও জানতে পারতাম, তাহলে আরও ২০/২৫টা হল আমাদের বাড়তো। ওরা বাতিলের ঘোষণা দিয়েছে সন্ধ্যা ৭টায়। যখন আমাদের আর নতুন হল যোগ করার সুযোগ ছিলো না। আমি মনে করি, ইন্ডাস্ট্রির ক্ষতি করলো ওরা (‘ফাইটার’ আমদানিকারকরা)।’’

প্রথম সপ্তাহের হল লিস্ট ঢালিউডের তরুণ নায়ক কায়েস আরজু। বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে সম্ভাবনার প্রদীপ জ্বালিয়েছেন। সবশেষ তাকে বড় পর্দায় দেখা গেছে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। সে সময় মুক্তি পায় তার অভিনীত ছবি ‘আমার প্রেম আমার প্রিয়া’। যেখানে আরজুর নায়িকা পরীমণি।

এরপর করোনা মহামারিসহ বিভিন্ন জটিলতায় গত পাঁচ বছরে আরজুর কোনও সিনেমা মুক্তি পায়নি। সেই বিরতি ভাঙলো আজ (২৬ জানুয়ারি), ‘রুখে দাঁড়াও’ মুক্তির মধ্য দিয়ে। ছবিটি পরিচালনা করেছেন সুকুমার চন্দ্র দাশ। এর কাহিনি, চিত্রনাট্য ও গান রচনা করেছেন দেবাশীষ সরকার। প্রযোজনায় মোহনা মুভিজ।

সামাজিক ও প্রেমের গল্পে নির্মিত সিনেমাটি নিয়ে কায়েস আরজু বলেন, ‘এটা আমাদের মাটির গল্প, কৃষ্টি কালচারের গল্প ও আমাদের প্রাত্যহিক জীবনে, পরিবারে ও সমাজে ঘটে যাওয়া গল্প। তাই সিনেমাটি সব শ্রেণির দর্শকের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

ছবিতে কায়েস আরজুর সঙ্গে আছেন তানহা তাসনিয়া ও আঁখি চৌধুরী। এছাড়াও অভিনয় করেছেন কাজী হায়াৎ, আশিক, নাদের চৌধুরী, সুব্রত, গাংগুয়া প্রমুখ।

এদিকে কায়েস আরজুর ঝুলিতে রয়েছে একগুচ্ছ ছবি। এর মধ্যে মুক্তির প্রতীক্ষায় রয়েছে ইফতেখার চৌধুরীর ‘মুক্তি’, মেহেদী হাসানের ‘আগুনে পোড়া কান্না’, মির্জা সাখাওয়াৎ হোসেনের ‘অপুর বসন্ত’সহ প্রায় আটটি চলচ্চিত্র। আগামী মাসে আরও দুটি সিনেমার শুটিং শুরু করবেন বলেও জানালেন এই নায়ক। কায়েস আরজু

/এমএম/
সম্পর্কিত
বাংলাদেশে ‘ফাইটার’: তীরে এসে তরি ডুবলো!
বাংলাদেশে ‘ফাইটার’: তীরে এসে তরি ডুবলো!
বিশ্বজুড়ে মুক্তি পেলো ‘ফাইটার’, বাংলাদেশে কবে
বিশ্বজুড়ে মুক্তি পেলো ‘ফাইটার’, বাংলাদেশে কবে
মিললো অনুমতি, ভারতের সঙ্গে বাংলাদেশেও ‘ফাইটার’
মিললো অনুমতি, ভারতের সঙ্গে বাংলাদেশেও ‘ফাইটার’
নাচে-গানে আগুন ধরালেন হৃতিক-দীপিকা! (ভিডিও)
নাচে-গানে আগুন ধরালেন হৃতিক-দীপিকা! (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
৫১বর্ষী ফারুকী: যা বললেন, যা শুনছেন...
শুভ জন্মদিন৫১বর্ষী ফারুকী: যা বললেন, যা শুনছেন...
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’