X
রবিবার, ২১ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

চার বছর পর সিটি অব জয়-এ জেমস

বিনোদন রিপোর্ট
২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২১আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২১

পশ্চিমবঙ্গে বাংলাদেশি ব্যান্ড মিউজিকের জনপ্রিয়তা কতটা বিস্তৃত, তা নতুন করে বলা নিষ্প্রয়োজন। বলা হয়, বাংলাদেশের রক তারকাদের দেখেই সেখানে গড়ে উঠেছে বিভিন্ন ব্যান্ড। তেমনই অনুকরণীয় এক তারকা জেমস; কলকাতায় যার জনপ্রিয়তা অনন্য। বহুবার সিটি অব জয়-এ গেছেন, গান শুনিয়েছেন এই রকস্টার। এমনকি সেখানকার সংগীত বিষয়ক রিয়্যালটি শো-তে বিচারকের ভূমিকায়ও দেখা গেছে তাকে।

সেই কলকাতায় গত চার বছরে আর গান করা হয়নি জেমসের! দেশ-বিদেশে বছরজুড়ে কনসার্টের ব্যস্ততা লেগে থাকলেও অজ্ঞাত কারণে মমতার রাজ্যে ব্যাটে-বলে মেলেনি নগরবাউলের।

তবে এক হালি বছরের বিরতি কাটিয়ে ফের কলকাতার মঞ্চে উঠছেন জেমস। আগামী ৩ মার্চ সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে গাইবেন বাংলা ব্যান্ড মিউজিকের এই জীবন্ত কিংবদন্তি। ‘পূজোওয়ালাদের গান পূজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব।

ফের কলকাতা সফর প্রসঙ্গে জেমস বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ওপার বাংলার মানুষের সামনে বহুদিন পর হাজির হবো। আশা করছি গানে গানে সবার মন ভরাতে পারবো।’

কনসার্টটিতে নগরবাউল ছাড়াও পারফর্ম করবে কলকাতার সফলতম ব্যান্ড ‘ফসিলস’। এই ব্যান্ডের প্রধান রূপম ইসলামও আদতে জেমসের ভক্ত, অনুরাগী। ফলে গানে গানে দুই বাংলার পাশাপাশি দুই তারকার মেলবন্ধনের সাক্ষীও হবে কলকাতাবাসী।

কনসার্টের পোস্টার কনসার্টের টিকিট প্ল্যাটফর্ম সূত্রে জানা গেলো, ৩ মার্চ বিকাল ৫টায় শুরু হবে শো। চলবে প্রায় মধ্যরাত অব্দি। টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯৯ রুপি।

প্রসঙ্গত, গেলো ৮ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পারফর্ম করতে এসেছিলেন রূপম ও তার দল ‘ফসিলস’। একই কনসার্টে কলকাতার আরেক নন্দিত ব্যান্ড ‘চন্দ্রবিন্দু’ও গান করেছিল। অন্যদিকে জেমস দেশের বাইরে সর্বশেষ কনসার্ট করেছেন গত ১০ ফেব্রুয়ারি, মালয়েশিয়ার কুয়ালালামপুরে।

/কেআই/এমএম/
সম্পর্কিত
কোক স্টুডিও বাংলা কনসার্টে ‘জেমস’ বাণিজ্য!
কোক স্টুডিও বাংলা কনসার্টে ‘জেমস’ বাণিজ্য!
ভালোবাসো, ভালোবেসে যাও: জেমস
শুভ জন্মদিনজেমস: গানের জন্য ঘর ছেড়েছেন, ঘরের জন্য বলিউড!
ফাইনালের আগে নগর বাউল উন্মাদনা
ফাইনালের আগে নগর বাউল উন্মাদনা
প্রয়াত গীতিকবি বিশু শিকদারের সন্তানের দায়িত্ব নিলেন জেমস
প্রয়াত গীতিকবি বিশু শিকদারের সন্তানের দায়িত্ব নিলেন জেমস
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান