X
রবিবার, ২১ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ফাগুন সন্ধ্যায় তিন ভুল ভাঙালেন অপূর্ব

বিনোদন রিপোর্ট
২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০৩আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ২২:১১

যদিও সন্ধ্যা নেমে গেছে, তবু স্পষ্টত বোঝা যাচ্ছিল মাথার ওপর মেঘলা আকাশ। উড়ো মেঘের চাদর থেকে মাঝে মাঝে উঁকি দিচ্ছিল পূর্ণ চাঁদ। সবুজ ঘাসের গালিচা মোড়ানো মাঠ, পাশেই রক্তরঙা শিমুল ফুটে আছে বিপুল। সেখানে আবার বাদুড়ের বসবাস, ওড়াউড়ি। দীপ্ত টিভির আঙিনায় শনিবার (২৪ ফেব্রুয়ারি) এমন অপূর্ব সন্ধ্যায় হাজির হলেন আরেক অপূর্ব; জিয়াউল ফারুক। উদ্দেশ্য- নিজের অভিনীত নতুন ওয়েব ফিল্ম ‘ইউএনও স্যার’র বিশেষ প্রদর্শনী।

মূল উদ্দেশ্য থেকে হটকে শুরুতে তেমন কিছুই বললেন না। প্রদর্শনী শেষে দাঁড়ালেন ক্যামেরার সামনে, সাংবাদিকদের মুখোমুখি। নানা প্রশ্নে খুলে দেন কথার দুয়ার। এই আলাপনে তিনটি ভুল ধারণা ভাঙিয়েছেন অপূর্ব। যেগুলো তাকে এবং ইন্ডাস্ট্রি ঘিরে প্রচলিত।

ফাগুন সন্ধ্যায় তিন ভুল ভাঙালেন অপূর্ব প্রথমটি এরকম, নাটকের শিল্পীরা সিনেমায় ভালো করতে পারেন না। এ বিষয়ে অপূর্বর জবাব, “নাটকের অভিনেতা-অভিনেত্রীরা সিনেমায় ভালো করেন না বা সিনেমায় গ্রহণযোগ্যতা পান না; কীভাবে যেন এরকম একটা ধারণ আছে। আমি জানি না কীভাবে এই জরিপ করা হয়েছে। এই ধারণার জন্য আমরা অনেকভাবে পিছিয়ে যাই। অনেক প্রযোজক বলে ফেলেন, ‘ও তো পারবে না!’ তবে ইদানীং একটা জোয়ার এসেছে। সবাই ভিন্ন ভিন্ন গল্প-চরিত্রে কাজ করছে সিনেমায় এবং সেগুলো ভালোও হচ্ছে।”

দ্বিতীয় ধারণাটিও অভিনয় সংক্রান্ত। তা হলো, মডেলরা অভিনয়ে পারেন না। বিপরীতে অপূর্ব বললেন, ‘নিশো মডেলিং করতো, মেহজাবীন মডেলিং করতো; এরকম আরও অনেকেই আছে, যারা মডেলিং থেকে এসেছে। তো এটাও একটা ভুল ধারণা যে মডেলরা অভিনয় করতে পারে না। চেষ্টা করলে সবই সম্ভব।’

ফাগুন সন্ধ্যায় তিন ভুল ভাঙালেন অপূর্ব তৃতীয় ভুল ধারণাটি অপূর্বকে ঘিরে। তা হলো, অপূর্ব কেবল একই ধাঁচের গল্পে-চরিত্রে কাজ করেন। প্রসঙ্গটি নিয়ে তিনি বলেছেন, ‘এটাও একটা ভুল ধারণা। যারা আমার পুরনো দর্শক, ইউটিউব আসার আগে আমার নাটক দেখেছেন, তারা জানেন আমি কত ব্যতিক্রম চরিত্রে কাজ করেছি।’

‘ইউএনও স্যার’ ফিল্মে অপূর্বর সঙ্গে অভিনয় করেছেন তানজিম সাইয়ারা তটিনী। এই তরুণ তারকার সঙ্গে আরও কয়েকটি কাজ করেছেন তিনি। নতুনদের সঙ্গে কাজের প্রসঙ্গে অপূর্ব জানান, মেহজাবীন, তানজিন তিশারাও একসময় নতুন ছিলেন; এমনকি তিনি নিজেও নতুন থেকেই বড় হয়েছেন। চেষ্টার মাধ্যমে নতুন থেকে ভালো জায়গা করে নেওয়া ইতিবাচক বলেই মনে করেন এ অভিনেতা। 

উল্লেখ্য, ‘ইউএনও স্যার’ পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। এটি দেখা যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে-তে। তটিনী

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’
নতুন রেকর্ডে আরও উঁচুতে ‘বড় ছেলে’
‘বড় ছেলে’ বললেন: আমি ইন্ডাস্ট্রির আদরের ছেলে
‘বড় ছেলে’ বললেন: আমি ইন্ডাস্ট্রির আদরের ছেলে
হাসছেন অপূর্ব-শাকিল, সমঝোতায়  ‘অর্থ আত্মসাৎ’!
হাসছেন অপূর্ব-শাকিল, সমঝোতায় ‘অর্থ আত্মসাৎ’!
অর্থ আত্মসাতের অভিযোগ: আইনি পদক্ষেপ নিচ্ছেন অপূর্ব
অর্থ আত্মসাতের অভিযোগ: আইনি পদক্ষেপ নিচ্ছেন অপূর্ব
বিনোদন বিভাগের সর্বশেষ
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান