X
রবিবার, ২১ এপ্রিল ২০২৪
৮ বৈশাখ ১৪৩১

সন্দেহটাই সত্যি হলো, মুক্তি স্থগিত ‘অমীমাংসিত’

বিনোদন রিপোর্ট
২৭ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৩আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৫

যে চাঞ্চল্যকর হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে সময় পেছালো শতাধিকবার, সেই আলোকে কোনও সিনেমা তৈরি হলে তার পরিণতি কী হবে; এটুকু আগাম অনুমান করাই যাচ্ছিল। অবশেষে মুক্তির (২৯ ফেব্রুয়ারি) দুদিন আগে, মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অভিনেত্রী তানজিকা আমিনসহ সংশ্লিষ্টরা জানালেন, তাদের সিনেমাটি অনিবার্য কারণবশত যথা তারিখে মুক্তি দিতে পারছেন না! এর জন্য দুঃখ প্রকাশও করেছেন সবার প্রতি। 

‘অমীমাংসিত’ নামের এই ওয়েব সিনেমাটি নির্মাণ করেছেন সময়ের আলোচিত নির্মাতা রায়হান রাফী। একটি সত্য ঘটনার আলোকে এটি নির্মাণ করলেও নির্মাতা পক্ষ বিষয়টি মুখে প্রকাশ করছেন না। তবে এর মধ্যে প্রকাশিত টিজার ও পোস্টারে সেই না বলা কথাটি স্পষ্ট। যে গল্পে নির্মাতা তুলে ধরেছেন এক সাংবাদিক দম্পতির খুন হওয়ার গল্প।

ওটিটি প্ল্যাটফর্ম আই স্ক্রিনের জন্য নির্মিত এই ছবিতে তানজিকা আমিনের সঙ্গে অন্যতম চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।

২৯ ফেব্রুয়ারি ছবিটির মুক্তি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন আই স্ক্রিনের পরিচালক রিয়াজ আহমেদও। যদিও কারণটি জানাননি।

একটি দৃশ্যে শিশুশিল্পীর সঙ্গে ইমতিয়াজ বর্ষণ ও তানজিকা আমিন কবে নাগাদ মুক্তি পাবে জানতে চাইলে তিনি জানান, এটা এখনই বলতে পারছেন না। তারা একটা মিটিং করবেন, তারপর সিদ্ধান্ত নেবেন। যদিও একাধিক সূত্র বলছে, ছবিটিকে সেন্সর বোর্ড হয়ে মুক্তির আলোয় আসতে হবে।

অনুমান করা যায়, সহসা আলোচিত ছবি ‘অমীমাংসিত’ মুক্তি পাচ্ছে না।

চলতি মাসে প্রকাশিত ‘অমীমাংসিত’র টিজারে দেখা গেছে, একটি হত্যাকাণ্ডের বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য লিখিত সংলাপ আকারে তুলে ধরা হচ্ছে। সেগুলো এরকম- ‘খুনগুলো হয়েছে আনুমানিক রাত দেড়টা থেকে দুইটার মধ্যে। ধারণা করছি, এটা কোনও চুরি ডাকাতি কেস...’; ‘সাংবাদিক, প্রতিবেশী, আত্মীয়স্বজন সবাই ক্রাইম জোনের আলামত নষ্ট করেছে। আমার করার কি ছিল?’; ‘ওদের কেউ মারেনি। ওরা নিজেরাই নিজেদের খুন করেছে’; ‘এটা নিশ্চিত পরকীয়া কেস! নইলে সেদিন...’।

মূলত, এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটিকে ঘিরে আগ্রহ তৈরি হয়েছে। অনেকেই দাবি করছিলেন, ‘অমীমাংসিত’ সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করবে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
লেট’স ভাইব ফেস্টিভ্যাল: ১২ হাজার দর্শক ও অন্যান্য
লেট’স ভাইব ফেস্টিভ্যাল: ১২ হাজার দর্শক ও অন্যান্য
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এক ফ্রেমে গুঞ্জনের ইতি
এক ফ্রেমে গুঞ্জনের ইতি
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী