X
সোমবার, ২৭ মে ২০২৪
১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জয়াকে নিয়ে ‘জিম্মি’ বানাচ্ছেন নিপুণ

বিনোদন রিপোর্ট
২৬ মার্চ ২০২৪, ১৭:১১আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১৭:০৫

এই বাংলার মেয়ে হয়েও জয়ার রূপালি জয়ধ্বনি মূলত মিলছে ওইবাংলা থেকে। তাও বহুদিন ধরে, বিরামহীন। গতকালই (২৫ মার্চ) খবর মিলেছে, ফের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকায় দাপটের সঙ্গে রয়েছে জয়ার নাম।

সেসব ছাপিয়ে, ঢাকাই নাটক ছাড়ার পর এবারই প্রথম সিনেমার বাইরে পা বাড়ালেন জয়া আহসান। স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) সবাইকে চমকে দিলেন বটে। ভারতের ওটিটি প্ল্যাটফর্ম হইচই ঘোষণা করলো, তাদের নতুন ওয়েব সিরিজ ‘জিম্মি’র কেন্দ্রে থাকছেন জয় আহসান। আরও স্বস্তির খবর, সেটি নির্মাণ করছেন দুই বাংলার মোস্ট ওয়ান্টেড ওয়েব কনটেন্ট ঢাকাই নির্মাতা আশফাক নিপুণ। 

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে ওটিটি প্ল্যাটফর্মটি তাদের নতুন সিজনে মোট ৬টি সিরিজের নাম-পরিচয় ঘোষণা করেছে। ‘জিম্মি’ তারই একটি। গল্পে দেখা যাবে, সরকারি নিম্নপদস্থ কর্মচারী একজন মহিলা ১০ বছর ধরে কোনও প্রমোশন পায়না। স্বামী-স্ত্রীর টানাটানির সংসার। উচ্চাকাঙ্ক্ষী মহিলাটি একদিন অফিসের স্টোররুমে একটা বড় অংকের টাকার বাক্স পায়। এই হঠাৎ পাওয়া টাকা নিয়ে শুরু হয় টানাপোড়েন। শেষ পর্যন্ত লোভের কাছে ‘জিম্মি’ হয়ে পড়ে মহিলাটি।

জয়া আহসান সেই মহিলার চরিত্রেই দেখা যাবে জয়া আহসানকে। জানা গেছে শিগগিরই শুটিং শুরু হবে কিংবা হয়েও যেতে পারে। কারণ, এ বিষয়ে এখনও মুখ খোলেননি জয়া আহসান। নির্মাতা বাংলা ট্রিবিউনকে এটুকু বলেন, ‘বানানো শেষ করার আগে ডিরেক্টরের কমেন্ট না করাই ভালো!’ 

তবে হইচই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান গণমাধ্যমকে পুরো আয়োজন প্রসঙ্গে বলেন, ‘‘২০১৯ সালে ‘ঢাকা মেট্রো’ সিরিজের মাধ্যমে বাংলাদেশে যাত্রা করে হইচই। এরপর আমরা আরও ১৮টি সিরিজ রিলিজ করেছি, যা বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে। একটি ব্র্যান্ড হিসেবে হইচইয়ের লক্ষ্য সারা পৃথিবীতে বাংলা ভাষায় কথা বলা। দর্শকদের জন্য পছন্দসই বাংলা কনটেন্ট নির্মাণের উদ্দেশ্যে বাংলাদেশের খ্যাতিমান নির্মাতা এবং অভিনয়শিল্পীদের সঙ্গে প্রথম থেকে এখনও আমরা কাজ করছি। সামনেও করবো।’’

জয়া আহসান তারই প্রতিচ্ছবি মিলছে এবারের সিজনেও বাংলাদেশের একঝাঁক তারকা নির্মাতা ও শিল্পীর নাম দেখে। জয়ার মতো পরীমণিকেও এবারই প্রথম ওয়েব সিরিজে নিয়ে আসছে হইচই। তাকে নিয়ে ‘রঙিলা কিতাব’ বানাচ্ছেন অনম বিশ্বাস।

এছাড়াও অপূর্বকে নিয়ে ‘গোলাম মামুন’ বানাচ্ছেন শিহাব শাহীন। মেহজাবীন চৌধুরীকে নিয়ে ভিকি জাহেদ বানাচ্ছেন ‘মিথ্যাবাদী’। একই নির্মাতা চঞ্চল চৌধুরীকে নিয়ে বানাচ্ছেন ‘রুমি’। অমিতাভ রেজা চৌধুরী মোশাররফ করিমকে নিয়ে বানাচ্ছেন ‘বোহেমিয়ান ঘোড়া’।

জানা গেছে, চলতি বছরে ধারাবাহিকভাবে সিরিজগুলো উন্মুক্ত হবে হইচই বাংলাদেশ অ্যাপ-এ।

/এমএম/
সম্পর্কিত
কান সৈকতে জয়ার প্রশংসায় টলিউডের মুমতাজ
কান সৈকতে জয়ার প্রশংসায় টলিউডের মুমতাজ
আমরা সুন্দর একটি সম্পর্ক মেন্টেইন করি: জয়া আহসান
বাংলা ট্রিবিউনের দশম বর্ষপূর্তিআমরা সুন্দর একটি সম্পর্ক মেন্টেইন করি: জয়া আহসান
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!
বিনোদন বিভাগের সর্বশেষ
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
মায়ের মৃত্যুর পর ধর্মে আস্থা বেড়ে গেছে: জাহ্নবী
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ওটিটিতে আসছে ‘রাজকুমার’
ফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
সিনেমা সমালোচনাফাতিমা: সাধারণ এক নারীর ‘অসাধারণ’ সংগ্রামের ছবি
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
কান নিয়ে হুমার ‘খোঁচা’ ও প্রত্যাশা
ফারিয়াকে চমকে দিলো আফ্রিকান ভক্ত
ফারিয়াকে চমকে দিলো আফ্রিকান ভক্ত