X
রবিবার, ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

হলিউডের ‘ভূত’ আসছে দেশে!

বিনোদন ডেস্ক
১৭ এপ্রিল ২০২৪, ১৮:০২আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৩৭

ভৌতিক গল্পের সিনেমা হলিউডে প্রতিষ্ঠিত। ভয়ংকর গল্প আর চিত্রায়নের ছবিগুলোর দর্শকও রয়েছে বিপুল। তেমনই একটি সিনেমা ‘ঘোস্টবাস্টারস’। যেটার সূচনা হয়েছিল সেই আশির দশকে। গেলো মার্চে বিশ্বব্যাপী মুক্তি পায় এই সিরিজের পঞ্চম ছবি ‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’। এবার সেটি আসছে বাংলাদেশের প্রেক্ষাগৃহে।

দেশের বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্সে আগামী ১৯ এপ্রিল মুক্তি পাচ্ছে সুপারন্যাচরাল কমেডি ধাঁচের ছবিটি। এটি ২০২১ সালে মুক্তি পাওয়া ‘ঘোস্টবাস্টার্স: আফটারলাইফ’-এর সিক্যুয়েল।

গত ২২ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তির থেকেই বক্স অফিসে দারুণ সাফল্য পাচ্ছে ছবিটি। সনি পিকচার্স পরিবেশিত এই ছবি প্রথম তিন দিনেই ৪ কোটি ৫২ লাখ ডলারের বেশি আয় করে। যা প্রত্যাশার চেয়েও বেশি ছিল বলে দাবি সংশ্লিষ্টদের। এরই মধ্যে ছবিটির আয় ছাড়িয়েছে ১৬০ মিলিয়ন ডলার।

আকাঙ্ক্ষিত সেই ছবি এবার দেখার সুযোগ পাচ্ছে বাংলাদেশের দর্শক। ‘ঘোস্টবাস্টারস ফ্রোজেন এম্পায়ার’ পরিচালনা করেছেন গিল কেনান। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পল রুড, ক্যারি কুন, ফিন উলফহার্ড, ম্যাকেনা গ্রেস, কুমাইল নানজিয়ানি, এর্নি হাডসন প্রমুখ। ১০০ মিলিয়ন ডলার বাজেটে নির্মিত হয়েছে এটি।

‘ঘোস্টবাস্টার্স: ফ্রোজেন এম্পায়ার’র দৃশ্য উল্লেখ্য, ‘ঘোস্টবাস্টার্স’ সিরিজের প্রথম ছবি মুক্তি পায় ১৯৮৪ সালে। যেখানে দেখা যায়, গল্পের মূল চরিত্র বিল মুরে তার দলবল নিয়ে ভূত ধরে বেড়ায়। সেই ধারাবাহিকতায় এগিয়েছে গল্প, চিত্রায়নেও এসেছে আধুনিকতা।

নতুন ছবির গল্পে ১৯০৪ সালের প্রেক্ষাপটে। নিউইয়র্ক সিটি ফায়ার ডিপার্টমেন্ট দমকলকর্মীরা একটি ক্লাবের ভেতরে ত্রিশ জনেরও বেশি লোককে হিমায়িত অবস্থায় দেখতে পান। একমাত্র বেঁচে থাকা একজন মহিলা একটি রহস্যময় কক্ষকে আঁকড়ে ধরে আছেন। এখান থেকেই শুরু হয় ছবির গল্প। অতিপ্রাকৃতিক রহস্য আর কমেডির মিশেলে শেষ পর্যন্ত গল্পটা কোন দিকে মোড় নেয়, তা জানা যাবে সিনেমার শেষাংশে।

/কেআই/
সম্পর্কিত
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
কান মাতিয়ে বাংলাদেশে আসছে এই ছবি
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
অভিযোগের জবাব ও স্টার সিনেপ্লেক্সের ভবিষ্যৎ ভাবনা
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
পর্দায় বহাল থাকছে বাদ পড়া ‘ওমর’ ও ‘রাজকুমার’
বিনোদন বিভাগের সর্বশেষ
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
কান উৎসব ২০২৪সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
কান উৎসব ২০২৪গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
কান উৎসব ২০২৪জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
সেরা পরিচালকের পুরস্কার গেলো পর্তুগালে
কান উৎসব ২০২৪সেরা পরিচালকের পুরস্কার গেলো পর্তুগালে