ঘরে বসেই করোনা নিয়ে কার্তিকের ইউটিউব সিরিজ (ভিডিও)

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:৪৭, এপ্রিল ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৮, এপ্রিল ১৩, ২০২০

কার্তিক আরিয়ানবলিউডের এ প্রজন্মের অভিনেতা কার্তিক আরিয়ান করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে সচেতনতা বৃদ্ধিতে শুরু থেকে বেশ সক্রিয়। এবার নিজের ইউটিউব চ্যানেলে নতুন একটি সিরিজ শুরু করলেন তিনি। এর নাম ‘কোকি পুছেগা’।



অনুষ্ঠানটিতে কোভিড-১৯ রোগ থেকে সেরে ওঠা ভারতীয় নাগরিক এবং করোনাভাইরাসের সঙ্গে লড়ে যাওয়া চিকিৎসক, পুলিশ, সমাজকর্মীসহ সত্যিকারের নায়কদের সাক্ষাৎকার নিচ্ছেন কার্তিক। গত ১২ এপ্রিল ‘কোকি পুছেগা’র প্রথম পর্বের একঝলক শেয়ার করেন তিনি। এতে রয়েছে গুজরাটের করোনামুক্ত নারী সুমিতি সিংয়ের সাক্ষাৎকার। স্কাইপে আলাপচারিতায় অংশ নেন তারা।

২০০৩ সালে রাজকুমার হিরানি পরিচালিত ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবিতে জিমি শেরগিল অভিনীত চরিত্রের কথা উল্লেখ করে সুমিতির কাছে কার্তিক জানতে চান, সব ধরনের সাবধানতা অবলম্বনের পরও কীভাবে করোনাভাইরাসে সংক্রমিত হলেন? সুমিতি জানান, অনেকটা জিমি শেরগিলের চরিত্র জহিরের মতোই তার অবস্থা। ফিনল্যান্ডে বেড়াতে গিয়ে জীবাণুটি সংক্রমণ করে তাকে।  

ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করে কার্তিক লিখেছেন, ‘কোকি পুছেগা পর্ব ১-সুমিতি সিং, ভারতে করোনা থেকে সেরে ওঠা রোগীদের একজন।’ তার এই উদ্যোগের প্রশংসা করেছেন শ্রীদেবীর মেয়ে জানভি কাপুর। তার মন্তব্য, ‘এমন উদ্যোগ খুব দরকার ছিল।’ ভক্তরাও বেজায় খুশি।

করোনা থেকে বাঁচতে সতর্কতা অবলম্বনের জন্য সাধারণ মানুষকে আহ্বান জানাতে বেশ সক্রিয় কার্তিক। কয়েকদিন আগে নেপথ্যে বাজতে থাকা সংগীতের তালে র‌্যাপ গান গেয়ে একটি ভিডিও শেয়ার করেন তিনি। এতে করোনা মহামারির সময় কী করবেন আর কী করা উচিত নয় তা তুলে ধরেন ২৯ বছর বয়সী এই তারকা। যেমন- পার্টি করবেন না, ভ্রমণে যাবেন না, মানুষের সঙ্গে দেখা করবেন না। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘যতক্ষণ না সবাই ঘরে থাকবে ততক্ষণ সবাইকে মনে করিয়ে দিতেই থাকবো।’ এর সঙ্গে ‘করোনা স্টপ কারো না’ ও ‘করোনা র‌্যাপ কারো না’ হ্যাশট্যাগ জুড়ে দিয়েছেন।

২০১১ সালে ‘পেয়ার কা পাঞ্চনামা’র মাধ্যমে বলিউডে অভিষেকেই নজর কাড়েন কার্তিক আরিয়ান। সবশেষ তাকে ‘লাভ আজ কাল’ ছবিতে দেখা গেছে। তার হাতে আছে ‘ভুল ভুলাইয়া টু’ ও ‘দোস্তানা টু’।





/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ