সৌদিতে যাত্রাপালার মঞ্চে তিন শিল্পীকে ছুরিকাঘাত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৫৯, নভেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৯, নভেম্বর ১২, ২০১৯

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে সোমবার এক যাত্রাপালার অনুষ্ঠানে মঞ্চেই তিন শিল্পীকে ছুরিকাঘাত করা হয়েছে। লাইভ শো চলাকালে এ ছুরিকাঘাতের ঘটনা ঘটে। তবে ঘটনার শিকার তিন শিল্পীর মধ্যে দুইজন পুরুষ এবং অন্যজন নারী। তাদের প্রত্যেকের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।
সৌদি সমাজকে উন্মুক্ত করা এবং তেল নির্ভরতা থেকে বেরিয়ে এসে অর্থনীতিকে বৈচিত্র্যময় করার সরকারি উদ্যোগের অংশ হিসেবে দেশটির বিভিন্ন ভেন্যুতে দুই মাসব্যাপী বিনোদন উৎসবের আয়োজন করা হয়। সেই ভেন্যুগুলোর একটি এই কিং আবদুল্লাহ পার্ক। এটিতে লাইভ শো, মিউজিকের মতো বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে।

সোমবারের ঘটনায় হামলাকারী ব্যক্তিকে ইতোমধ্যেই শনাক্ত করা হয়েছে। ৩৩ বছরের ওই ব্যক্তি ইয়েমেনের নাগরিক বলে জানা গেছে। রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে দেখা যায়, ওই ব্যক্তি দৌড়ে মঞ্চের দিকে এগিয়ে যান। সংগীত অনুষ্ঠানের মতো ওই আয়োজন ছিল দৃশ্যত একটি যাত্রাপালার আসর।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, ছুরিকাঘাতের শিকার তিনজনই গুরুতর আহ্ত হয়েছেন। তবে চিকিৎসা গ্রহণের পর বর্তমানে তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি মঞ্চে সুসজ্জিত পারফর্মারদের দিকে এগিয়ে যায় এবং সেখানে ধাওয়া খেয়ে সে মাটিতে পড়ে যায়।

ভিন্ন দিক থেকে ধারণ করা আরেকটি ভিডিওতে দেখা যায়, হামলাকারী মঞ্চে ঢুকে পড়লে শিল্পীরা দ্রুত সেখান থেকে সরে যায়। তবে ঠিক কি উদ্দেশে এ হামলা চালানো হয়েছে তা এখনও পরিষ্কার নয়।

/এমপি/

লাইভ

টপ