‘দিলীপ ঘোষকে চিড়িয়াখানার খাঁচায় ভরে রাখা হবে’

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১০:২৭, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, জানুয়ারি ২০, ২০২০

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ সভাপতি দিলীপ ঘোষের সাম্প্রতিক বিভিন্ন বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ উল্লেখ করে তৃণমূল নেতা ও আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি বলেছেন, উপযুক্ত পরিস্থিতিতে তাকে চিড়িয়াখানার খাঁচায় বন্দি করে রাখা হবে। গত কয়েকদিন ধরেই একের পর এক বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনাম হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। সিএএ-বিরোধী বিক্ষোভে সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় ‘গুলি করার’ পরামর্শ দিয়ে ব্যাপক বিতর্কের সূত্রপাত ঘটান মেদিনীপুরের বিজেপি সাংসদ। সম্প্রতি তিনি বলেছেন, ‘যাদের বাবা-মায়ের ঠিক নেই, তারাই সিএএ'র বিরোধিতা করছেন।’ এই প্রেক্ষাপটেই তাকে একহাত নিয়েছেন আসানসোলের মেয়র।

পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল সভাপতি জিতেন্দ্র বলেছেন, ‘আসানসোল-দুর্গাপুরে কখনও ভালো চিড়িয়াখানা হলে, ভালো খাঁচা পেলে, তাকে (দিলীপ) বন্ধ করে রাখব। খাঁচায় ভরার মতো যেদিন পরিস্থিতি তৈরি হবে, সেদিন তাকে খাঁচায় ভরে রাখব। বাচ্চারা এসে দেখবে, এই হলো সেই দিলীপ ঘোষ, যিনি কুকথা বলতেন, বাংলা সংস্কৃতিকে নিয়ে খারাপ কথা বলতেন। খাঁচা মানুষই তৈরি করবে, আমাদের কষ্ট করতে হবে না।’

উল্লেখ্য, রবিবার চব্বিশ পরগনার এক সমাবেশে দেওয়া ভাষণে দিলীপ ঘোষ হুমকি দিয়েছেন, পশ্চিমবঙ্গে অবৈধভাবে বাস করা এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে।

/বিএ/এমএমজে/

লাইভ

টপ