ট্রাম্পকে হত্যার পুরস্কার ৩ মিলিয়ন ডলার!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:১০, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০১, জানুয়ারি ২২, ২০২০

ইরানি জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে যে হত্যা করতে পারবে, তাকে তিন মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির এক সংসদ সদস্য। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন থেকে জানা গেছে, মঙ্গলবার (২১ জানুয়ারি) কেরমান প্রদেশের কাহনুজ শহরের সংসদ সদস্য আহমদ হামজা দেশটির পার্লামেন্টে এই ঘোষণা দিয়েছেন।

সম্প্রতি ট্রাম্পের নির্দেশে ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় নিহত হয় কাসেম সোলাইমানি। এর প্রতিশোধ নিতে ইরাকে মার্কিন বিমান ঘাঁটিতে হামলা চালায় ইরান। এছাড়া ভুলবশত ইউক্রেনের যাত্রীবাহী প্লেন ভূপাতিত করে তারা। এদিকে হামলা ও পাল্টা হামলার কারণে পুরো মধ্যপ্রাচ্যে উত্তেজনা দেখা দেয়।

এমন পরিস্থিতিতে পার্লামেন্টে একজন আইনপ্রণেতা বলেন, কেরমান প্রদেশের নাগরিকদের হয়ে আমি ঘোষণা দিচ্ছি, ট্রাম্পকে যে হত্যা করুক, তাকে পুরস্কার হিসেবে তিন মিলিয়ন ডলার দেওয়া হবে। কেরমান প্রদেশের সবাই সোলাইমানির যোদ্ধা। আমরা শহীদ হতে ভয় পাই না। ভাষণে তিনি আরও বলেন, শহীদ সোলাইমানি জীবিত সোলাইমানির চেয়েও আরও ভয়ঙ্কর। আপনারা এখন এই বাস্তবতার স্বাদ পাবেন।

নিজের সুরক্ষার জন্য ইরানের পারমাণবিক অস্ত্র ও সরবরাহ ব্যবস্থা উৎপাদন শুরু করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

এর আগে সোলাইমানির জানাজা থেকে ট্রাম্পের মাথার মূল্য ঘোষণা করা হয়েছিল আট কোটি ডলার। এই তহবিল সংগ্রহে ইরানের প্রতিটি নাগরিককে এক ডলার করে অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছিলেন শেষকৃত্যের এক আয়োজক।

/বিএ/এমওএফ/

লাইভ

টপ