জার্মানিতে বন্দুক হামলায় নিহত অন্তত ৬

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:৫৪, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১০, জানুয়ারি ২৪, ২০২০

জার্মানির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় শহর রট আম সায়েতে এক বন্দুক হামলায় অন্তত ছয় জন নিহত ও বেশ কয়েক জন আহত হয়েছে। শুক্রবারের এই ঘটনায় নিহতদের মধ্যে একই পরিবারের কয়েক জন সদস্য রয়েছে। সন্দেহভাজন হামলাকারীকে গ্রেফতার করার কথা জানিয়েছে পুলিশ।

জার্মান পুলিশ জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে রট আম সায়ে শহরের রেল স্টেশনের কাছে বন্দুক হামলার ঘটনা ঘটে।

জার্মান সম্প্রচারমাধ্যম এন-টিভিকে স্থানীয় পুলিশের মুখপাত্র রুডলফ বাইহেলমায়ার বলেন, ‘আমার কাছে থাকা তথ্য অনুযায়ী ছয় জন মারা গেছে আর বেশ কয়েক জন আহত হয়েছে। এক জন হামলাকারীই এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছি’। প্রাথমিকভাবে সন্দেহভাজন হামলাকারী জার্মান নাগরিক বলে ধারণা করা হচ্ছে। নিহতদের মধ্যে কয়েকজন একই পরিবারের সদস্য রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত, জার্মানিতে আগ্নেয়াস্ত্র রাখা অবৈধ নয়। কিন্তু দেশটিতে অস্ত্র রাখতে গেলে লাইসেন্স পেতে হয়। আর সেগুলো নিবিড়ভাবে তদারকি করা হয়। ফলে দেশটিতে নির্বিচার হত্যাকাণ্ডের ঘটনা বেশ কম। গত বছরের অক্টোবরে পূর্বাঞ্চলীয় হালে শহরে এক উগ্র ডানপন্থীর হামলায় দুই ব্যক্তি নিহত ও বেশ কয়েক জন আহত হয়। এছাড়া ২০১৬ সালের নভেম্বরে অনলাইন থেকে অবৈধভাবে কেনা পিস্তল দিয়ে এক তরুণ মিউনিক শহরে নয় জনকে গুলি করে হত্যা করে। পরে নিজের গুলিতে মারা যায় ওই তরুণ। 

/জেজে/

লাইভ

টপ