করোনা মহামারিতে নিউ ইয়র্কে ফুরিয়ে আসছে হাসপাতালের শয্যা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:১৫, মার্চ ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১১, মার্চ ৩১, ২০২০

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের মহামারির কেন্দ্রস্থল হয়ে উঠেছে নিউ ইয়র্ক। সোমবার পর্যন্ত সেখানে ৬৭ হাজারের বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে। আর মারা গেছে এক হাজার দুই শতাধিক। মহামারি চূড়ান্ত পর্যায়ে না পৌঁছালেও সেখানে ইতোমধ্যে হাসপাতালে শয্যা সংকট শুরু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে করোনায় আক্রান্ত নন এমন রোগীদের চিকিৎসায় রবিবার নিউ ইয়র্ক উপকূলে নোঙ্গর করেছে এক হাজার শয্যার হাসপাতাল-বিশিষ্ট মার্কিন নৌবাহিনীর একটি জাহাজ। মার্কিন সংবাদমাধ্যম বিজনেস ইনসাইডার এ খবর জানিয়েছে।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রায় এক লাখ ৬৪ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত। আর এতে আক্রান্ত হয়ে সেখানে মারা গেছে তিন হাজার একশ’রও বেশি মানুষ।

গত ১ মার্চ নিউ ইয়র্কে প্রথমবারের মতো ৩০ বছর বয়সী এক নারীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ইরান ভ্রমণ করে আসা নারী সেখানেই ভাইরাসটির সংস্পর্শে এসেছিলেন বলে ধারণা করা হয়। এরপর দ্রুতই সেখানে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা বলছেন, আরও বেশি মানুষের পরীক্ষা করা হলে আক্রান্তের সংখ্যাও বাড়বে।

করোনা আক্রান্তদের হাসপাতালের শয্যায় চিকিৎসার সুযোগ করে দিতে রবিবার নিউ ইয়র্ক উপকূলে পৌঁছেছে মার্কিন নৌবাহিনীর জাহাজ ইউএসএনএস কমফোর্ট। এক হাজার শয্যার এ হাসপাতাল জাহাজে করোনা আক্রান্ত নয়, এমন রোগীদের চিকিৎসা দেওয়া হবে।

/জেজে/এমওএফ/

লাইভ

টপ