কাশ্মিরে বন্দুকযুদ্ধে ৯ সন্দেহভাজন জঙ্গি ও ৩ ভারতীয় সেনা নিহত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:১১, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩২, এপ্রিল ০৫, ২০২০

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে দুটি পৃথক বন্দুকযুদ্ধে ৯ সন্দেহভাজন জঙ্গি ও ৩ ভারতীয় সেনা নিহত হয়েছে। রবিবার ভারতীয় সেনা কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস এ খবর জানিয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর এক মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেন, রবিবার কেরান সেক্টরে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে সন্দেহভাজন পাঁচ জঙ্গি নিহত হয়। পাকিস্তান সীমান্ত থেকে তারা ভারতে অনুপ্রবেশ করে।

কালিয়া জানান, এ সময় বন্দুকযুদ্ধে তিন সেনা নিহত হয়েছে। তবে আহতদের সংখ্যা সম্পর্কে তিনি নির্দিষ্ট করে কিছু জানাননি। শুধু বলেছেন কয়েকজনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

অ্যাসোসিয়েটেড প্রেসের পক্ষে স্বতন্ত্র কোনও সূত্র থেকে ঘটনার বিষয়টি নিশ্চিত করা সম্ভব হয়নি।

অপর বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে দক্ষিণাঞ্চলীয় কুলগাম শহরে। শনিবার জঙ্গিদের গ্রেফতারে পুলিশের অভিযানের সময় এই বন্দুকযুদ্ধ শুরু হয়। এতে চার জঙ্গি নিহত হয় বলে জানিয়েছে সেনা মুখপাত্র।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পুরো ভারত যখন লকডাউনে তখন এই বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটলো। দেশটিতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৫৭৭ জনে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় রবিবার সন্ধ্যায় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫০৫ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯ সংক্রমণে এখন পর্যন্ত ভারতে ৮৩ জনের মৃত্যু হয়েছে।

/এএ/এমওএফ/

লাইভ

টপ