মস্কোর একটি করোনা হাসপাতালে আগুন, নিহত ১

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:০৫, মে ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৯, মে ১০, ২০২০

রাশিয়ার রাজধানী মস্কোর একটি করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে অন্তত রোগীর মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের পর রাজধানীর উত্তরাঞ্চলীয় এলাকার স্পাসোকুকোতস্কি হাসপাতাল থেকে দুই শতাধিক মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

রুশ জরুরি পরিষেবা সংস্থার এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার এই অগ্নিকাণ্ড শুরু হয়। দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। দ্রুতই তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন এক রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এবং জানিয়েছেন হাসপাতাল থেকে বের করা রোগীদের অন্যত্র ভর্তি করা হবে। টুইটারে তিনি লিখেছেন, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করা হবে।

রবিবার পর্যন্ত রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ১০ হাজারের বেশি এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৯০০ মানুষের। দেশটির অর্ধেক আক্রান্ত ও মৃত্যু হয়েছে মস্কো শহরেই। মার্চের শেষ দিক থেকে রাজধানীসহ বেশ কয়েকটি অঞ্চল লকডাউন করা হয়েছে ভাইরাসের বিস্তার ঠেকানোর জন্য।

এই সপ্তাহে ফ্রান্স ও জার্মানিকে টপকে সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর তালিকায় পঞ্চম স্থানে অবস্থান নিয়েছে রাশিয়া। সবচেয়ে ভয়াবহভাবে আক্রান্ত অপর চারটি দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, স্পেন, ইতালি ও যুক্তরাজ্য।

 

/এএ/

লাইভ

টপ