মোদির মন-মেজাজ ভালো নেই: ট্রাম্প

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:৩৫, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৯, মে ২৯, ২০২০

চীনের সঙ্গে চলমান সীমান্ত উত্তেজনার কারণে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন-মেজাজ ভালো নেই; বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে চীন-ভারত পরিস্থিতি নিয়ে করা এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

ভারত ও চীন সীমান্তে উত্তেজনা অব্যাহত রয়েছে। বুধবার চলমান উত্তেজনা নিরসনে মধ্যস্থতার প্রস্তাব দিয়ে টুইট করেছিলেন ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় ভারত ও চীনের পক্ষ থেকে জানানো হয়, তারা নিজেরাই উত্তেজনা নিরসনে আলোচনার পদক্ষেপ নিয়েছে। বৃহস্পতিবার হোয়াইট হাউসে ভারতীয় সাংবাদিকের প্রশ্নের জবাবে ট্রাম্প দাবি করেন, ভারত তাকে পছন্দ করে। আর তিনি মোদিকে পছন্দ করেন। ‘আমি আপনাদের প্রধানমন্ত্রীকে খুবই পছন্দ করি। তিনি খুবই ভদ্র একজন মানুষ’ বলেন মার্কিন প্রেসিডেন্ট।

ভারত ও চীনের চলমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কিনা এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘দুই দেশের মধ্যে বড় ধরনের বিবাদ রয়েছে। দুই দেশের জনসংখ্যাই প্রায় ১৪০ কোটি। দুই দেশই বড় ধরনের সামরিক শক্তিসম্পন্ন। ভারত খুশি নয়। আবার সম্ভবত চীনও খুশি নয়।’ ট্রাম্প বলেন, ‘আমি আপনাদের এতটুকু বলতে পারি যে, আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি। চীনের সঙ্গে যা ঘটছে, তা নিয়ে তার মন-মেজাজ ভালো নেই।’

/বিএ/

লাইভ

টপ