সৌদি আরবে দুই মাস পর খুললো মসজিদ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:০৯, মে ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১১, মে ৩১, ২০২০

করোনাভাইরাস মহামারির কারণে দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর প্রথমবারের মতো সৌদি আরবের বিভিন্ন স্থানে মসজিদ খুলেছে। রবিবার ভোরে মুসল্লিরা মসজিদে নামাজ আদায় করতে পেরেছেন। তবে মক্কার মসজিদগুলো এখনও বন্ধ রয়েছে এবং মুসল্লিদের উপস্থিতি ধারণক্ষমতার ৪০ শতাংশ রাখা হয়েছে। তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এখবর জানিয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ মসজিদে মুসল্লিদের নামাজ আদায়ের বেশি কিছু ছবি প্রকাশ করেছে। এতে দেখা গেছে, ভাইরাসের সংক্রমণ ঠেকানোর জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া সাপেক্ষে মুসল্লিরা মসজিদে নামাজ আদায় করছেন।

মার্চ মাসের শেষ দিকে সৌদি আরবে মসজিদে নামাজ আদায় স্থগিত করা হয়। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৩৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৮০ জনের।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েক লাখ ক্ষুদে বার্তা দেশটির জনগণের মোবাইল ফোনে পাঠানো হয়েছে। এতে নামাজ আদায়ের জন্য নিয়মাবলী জানিয়ে দেওয়া হয়।

স্বাস্থ্যবিধিতে রয়েছে, নামাজের সময় ছয় ফুট দূরত্ব বজায় রাখা, সব সময় মাস্ক পরা এবং একে অন্যকে শুভেচ্ছা জানানোর সময় করমর্দন বা আলিঙ্গন থেকে বিরত থাকতে হবে। সূত্র: মিডল ইস্ট মনিটর।

 

/এএ/

সম্পর্কিত

লাইভ

টপ