জামিনের জন্য ১০ কোটি টাকা গুণতে হবে ফ্লয়েড হত্যায় অভিযুক্ত পুলিশ সদস্যকে

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:৪৪, জুন ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৫৫, জুন ০৯, ২০২০

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যায় অভিযুক্ত পুলিশ সদস্য ডেরেক চাওভিন-কে জামিনের জন্য ১২ লাখ ৫০ হাজার ডলার গুণতে হবে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ১০ কোটি ৫৮ লাখ ৭৩ হাজার ১৬২ টাকা। সোমবার ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত শুনানিতে হেনেপিন কাউন্টির বিচারক জ্যানিস রেডিং জামিনের জন্য এ অর্থ ধার্য করেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

বিচারক জানান, শর্তসাপেক্ষে জামিন নিতে চাইলে ১০ লাখ ডলার পরিশোধ করতে হবে। আর নিঃশর্ত জামিন চাইলে গুণতে হবে ১২ লাখ ৫০ হাজার ডলার।

অভিযুক্ত পুলিশ সদস্য ৪৪ বছরের ডেরেক চাওভিন বর্তমানে মিনেসোটা অঙ্গরাজ্যের সর্বোচ্চ নিরাপত্তাবিশিষ্ট ওয়াক পার্ক হেইটস কারাগারে বন্দি রয়েছে। তার জামিনের শর্তগুলোর মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সহযোগিতা এবং নিহতের পরিবারের সঙ্গে কোনও ধরনের যোগাযোগের চেষ্টা না করার কথা উল্লেখ রয়েছে। এছাড়া কোনও আগ্নেয়াস্ত্র থাকলে তা জমা দিতে হবে। অন্য কোনও দেশের ভিসা কিংবা পাসপোর্টও রাখা যাবে না।

আদালতের এসব শর্তের কোনও বিরোধিতা করেননি অভিযুক্ত ডেরেক চাওভিন-এর অ্যাটর্নি এরিক নেলসন। ১১ মিনিটের শুনানিতে ডেরেক চাওভিন-ও তেমন কোনও কথা বলেনি। তবে তার জামিনের বিরোধিতা করেন মিনেসোটার সহকারী অ্যাটর্নি জেনারেল ম্যাথু ফ্র্যাঙ্ক। তার যুক্তি, জোরালো অভিযোগ গঠন এবং এ হত্যাকাণ্ডের ঘটনায় ব্যাপক জনমতের কারণে জামিন পেলে আসামি পালিয়ে যেতে পারে। পরে আগামী ২৯ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত। সূত্র: দ্য গার্ডিয়ান।

/এমপি/

লাইভ

টপ