দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়ালো

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:১১, আগস্ট ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:১৮, আগস্ট ০২, ২০২০

দক্ষিণ আফ্রিকায় শনিবার (১ আগস্ট) নতুন করে ১০ হাজার ১০৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

আফ্রিকা মহাদেশে মোট শনাক্ত হওয়া করোনা আক্রান্তের অর্ধেকই দক্ষিণ আফ্রিকার। বিশ্বে সর্বোচ্চ করোনা আক্রান্ত দেশের তালিকায় দক্ষিণ আফ্রিকার অবস্থান পঞ্চম। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও ভারতের পরই এর অবস্থান। শনিবার (১ আগস্ট) দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে ৫ লাখ ৩ হাজার ২৯০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজার ১৫৩ জনের।

করোনা ভাইরাসেরর প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর গত এপ্রিল ও মে মাসে লকডাউন জারি করে দক্ষিণ আফ্রিকা সরকার। তখন সংক্রমণ কমতে দেখা গিয়েছিল। তবে দেশটিতে লকডাউন ইতোমধ্যে শিথিল করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য কর্তৃপক্ষ সতর্ক করে বলেছে, দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। সম্প্রতি রাজধানী প্রিটোরিয়াতে বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। তবে দেশটির মোট আক্রান্তের তিন ভাগের এক ভাগই গাউতেং এলাকার।  

/এফইউ/

লাইভ

টপ